শনিবার ৩ বৈশাখ ১৪২৮, ১৭ এপ্রিল ২০২১ ঢাকা, বাংলাদেশ
প্রচ্ছদ
অনলাইন
আজকের পত্রিকা
সর্বশেষ

টানা দ্বিতীয়বার র‌্যাংকিয়ের শীর্ষে সানিয়া মির্জা

টানা দ্বিতীয়বার র‌্যাংকিয়ের শীর্ষে সানিয়া মির্জা

অনলাইন ডেস্ক॥ টানা দ্বিতীয়বারের মত ডব্লিউটিএ ডাবলস র‌্যাংকিয়ের শীর্ষস্থানটি অক্ষুন্ন রেখেছেন ভারতীয় টেনিস সেনসেশন সানিয়া মির্জা। সিঙ্গাপুরে ডব্লিউটিএ ফাইনালের শিরোপা ধরে রাখতে না পারলেও মার্টিনা হিঙ্গিসকে সাথে নিয়ে শীর্ষস্থানটি ঠিকই ধরে রেখেছেন।

গতকাল সিঙ্গাপুরে ডব্লিউটিএ ফাইনালের সেমিফাইনালে বর্তমান চ্যাম্পিয়ন সানিয়া-হিঙ্গিস জুটি রাশিয়ান একাটারেনিা মাকারোভা ও এলিনা ভেসনিনা জুটির কাছে পরাজিত হয়ে বিদায় নিয়েছে। মাকারোভা ও ভেসনিনা জুটি পরে ফাইনালে যুক্তরাষ্ট্রে বেথানি মাটেক-স্যান্ডস ও চেক রিপাবলিকের লুসি সাফারোভাকে পরাজিত করে শিরোপা লাভ করে।

সিঙ্গাপুরে বছরের শেষ টুর্ণামেন্ট খেলার পরে সানিয়া বলেছেন, ‘আমি সত্যিই দারুন খুশী। দ্বিতীয় বারের মত শীর্ষে থেকে বছর শেষ করতে পারার আনন্দই আলাদা। এটা আমার ক্যারিয়ারের সত্যিই এক বিশেষ অর্জন।’

চলতি বছরে সানিয়া হিঙ্গিসকে সাথে নিয়ে অস্ট্রেলিয়ান ওপেন ও বারবোরা স্ট্রাইকোভাকে সাথে নিয়ে সিনসিনাতি মাস্টার্সের শিরোপা জয় করেছেন। মাঝে হিঙ্গিসের সাথে জুটি ভেঙ্গে গেলেও আবারও সুইস এই তারকাকে সাথে নিয়ে ডব্লিউটিএ ফাইনালে খেলতে সিঙ্গাপুরে আসেন। তবে নিজেদের শিরোপা ধরে রাখতে ব্যর্থ হন। সানিয়া বলেছেন, আমার জন্য এটা একটি বিশেষ অর্জণ যা অনেকটা স্বপ্ন সত্যি হবার মত ঘটনা। আমি সবসময়ই বিশ্বাস করেছি যেকোন একটি মাইলফলক স্পর্শ করাই হবে ক্যারিয়ারের সবচেয়ে বড় অর্জন। কিন্তু সেটা দীর্ঘদিন ধরে রাখাই হলো সবচেয়ে বড় চ্যালেঞ্জ। মহিলাদের টেনিস বিশ্বে নাভ্রাতিলোভা, ব্ল্যাক ও হাবারের মত মাত্র তিনজন তারকা ইতিহাসে দীর্ঘদিন নিজের অবস্থান ধরে রেখেছিলেন। তবে ডাবলসে এটা করতে পেরে আমি বেশী খুশী। উল্লেখ্য, টানা ৮০ সপ্তাহ ধরে ডাবলস টেনিস র‌্যাংকিয়ের শীর্ষস্থান ধরে রাখার কৃতিত্ব দেখিয়েছেন সানিয়া-হিঙ্গিস জুটি।

শীর্ষ সংবাদ:
ঢেলে সাজানো হচ্ছে প্যাকেজ ॥ অর্থনীতি সচল রাখতে প্রণোদনা         বিএনপি এখন লকডাউন নিয়ে অপপ্রচারে নেমেছে ॥ কাদের         আন্তর্জাতিক রুটে বিশেষ ফ্লাইট আজ শুরু         সঙ্কট বাড়ছে গার্মেন্টসে ॥ করোনার দ্বিতীয় ধাক্কা         করোনায় ২৪ ঘণ্টায় আরও ১০১ রোগীর মৃত্যু         কলেজছাত্রীকে অপহরণ করে বিয়ে, প্রধান শিক্ষক গ্রেফতার         ভারতে করোনায় আরও ১১৮৫ জনের মৃত্যু         রমজানের শুরুতেই কমল ছোলা ও খেজুরের দাম         হেফাজতের শীর্ষ নেতাদের গ্রেফতার দাবি         এইচএসসির সাধারণ ও মেধাবৃত্তির তালিকা প্রকাশ         করোনা ভাইরাস ॥ দেশে রেকর্ড একদিনে মৃত্যু শতাধিক         শনিবার থেকে ৮ গন্তব্যে যাবে বাংলাদেশ বিমান         করোনা ভাইরাস শনাক্তের ৪ ট্রাক নকল কিট জব্দ         হেফাজত নেতা জুবায়ের গ্রেফতার         স্বাস্থ্যবিধি মেনে বায়তুল মোকাররমে নামাজ আদায়         যুক্তরাষ্ট্রে বন্দুকধারীর হামলায় ৮ জন নিহত         বাংলাদেশিদের জন্য ভিসা নিষেধাজ্ঞা দিয়েছে দক্ষিণ কোরিয়া         পদে পদে বাধা সৃষ্টি করে অগণতান্ত্রিক চর্চা করে বিএনপি ॥ সেতুমন্ত্রী         করোনায় মৃতের তালিকায় বিশ্বে এখন বাংলাদেশের অবস্থান ৩৮তম         দেশে করোনায় মৃত্যু বেশি বয়স্কদের, বেশি আক্রান্ত যুবকরা