মঙ্গলবার ৩ জ্যৈষ্ঠ ১৪২৯, ১৭ মে ২০২২ ঢাকা, বাংলাদেশ
প্রচ্ছদ
অনলাইন
আজকের পত্রিকা
সর্বশেষ

টানা দ্বিতীয়বার র‌্যাংকিয়ের শীর্ষে সানিয়া মির্জা

টানা দ্বিতীয়বার র‌্যাংকিয়ের শীর্ষে সানিয়া মির্জা

অনলাইন ডেস্ক॥ টানা দ্বিতীয়বারের মত ডব্লিউটিএ ডাবলস র‌্যাংকিয়ের শীর্ষস্থানটি অক্ষুন্ন রেখেছেন ভারতীয় টেনিস সেনসেশন সানিয়া মির্জা। সিঙ্গাপুরে ডব্লিউটিএ ফাইনালের শিরোপা ধরে রাখতে না পারলেও মার্টিনা হিঙ্গিসকে সাথে নিয়ে শীর্ষস্থানটি ঠিকই ধরে রেখেছেন।

গতকাল সিঙ্গাপুরে ডব্লিউটিএ ফাইনালের সেমিফাইনালে বর্তমান চ্যাম্পিয়ন সানিয়া-হিঙ্গিস জুটি রাশিয়ান একাটারেনিা মাকারোভা ও এলিনা ভেসনিনা জুটির কাছে পরাজিত হয়ে বিদায় নিয়েছে। মাকারোভা ও ভেসনিনা জুটি পরে ফাইনালে যুক্তরাষ্ট্রে বেথানি মাটেক-স্যান্ডস ও চেক রিপাবলিকের লুসি সাফারোভাকে পরাজিত করে শিরোপা লাভ করে।

সিঙ্গাপুরে বছরের শেষ টুর্ণামেন্ট খেলার পরে সানিয়া বলেছেন, ‘আমি সত্যিই দারুন খুশী। দ্বিতীয় বারের মত শীর্ষে থেকে বছর শেষ করতে পারার আনন্দই আলাদা। এটা আমার ক্যারিয়ারের সত্যিই এক বিশেষ অর্জন।’

চলতি বছরে সানিয়া হিঙ্গিসকে সাথে নিয়ে অস্ট্রেলিয়ান ওপেন ও বারবোরা স্ট্রাইকোভাকে সাথে নিয়ে সিনসিনাতি মাস্টার্সের শিরোপা জয় করেছেন। মাঝে হিঙ্গিসের সাথে জুটি ভেঙ্গে গেলেও আবারও সুইস এই তারকাকে সাথে নিয়ে ডব্লিউটিএ ফাইনালে খেলতে সিঙ্গাপুরে আসেন। তবে নিজেদের শিরোপা ধরে রাখতে ব্যর্থ হন। সানিয়া বলেছেন, আমার জন্য এটা একটি বিশেষ অর্জণ যা অনেকটা স্বপ্ন সত্যি হবার মত ঘটনা। আমি সবসময়ই বিশ্বাস করেছি যেকোন একটি মাইলফলক স্পর্শ করাই হবে ক্যারিয়ারের সবচেয়ে বড় অর্জন। কিন্তু সেটা দীর্ঘদিন ধরে রাখাই হলো সবচেয়ে বড় চ্যালেঞ্জ। মহিলাদের টেনিস বিশ্বে নাভ্রাতিলোভা, ব্ল্যাক ও হাবারের মত মাত্র তিনজন তারকা ইতিহাসে দীর্ঘদিন নিজের অবস্থান ধরে রেখেছিলেন। তবে ডাবলসে এটা করতে পেরে আমি বেশী খুশী। উল্লেখ্য, টানা ৮০ সপ্তাহ ধরে ডাবলস টেনিস র‌্যাংকিয়ের শীর্ষস্থান ধরে রাখার কৃতিত্ব দেখিয়েছেন সানিয়া-হিঙ্গিস জুটি।

শীর্ষ সংবাদ:
ডলার বাজার অস্থির ॥ আমদানি ব্যয় পরিশোধের চাপ         শেখ হাসিনার স্বদেশ প্রত্যাবর্তন দিবস আজ         পূর্ণিমার জোয়ারে ভেসে গেছে বিকল্প বেড়িবাঁধ         পি কে হালদারকে ফেরাতে কাজ করছে দুদক         শেয়ারবাজারে বড় ধস, ৯ মাসের মধ্যে সর্বনিম্ন সূচক         ঢাকায় বসে কথা না বলে গ্রামে ঘুরে আসুন         টাইগারদের স্বপ্নের দিন সাগরিকায়         অভ্যন্তরীণ তহবিল থেকে অর্থ নিয়েও বিদেশ যাওয়া যাবে না         আইসিসিতে বাংলাদেশী বিচারক         পুলিশ ক্যাডারে পদোন্নতির স্থায়ী নীতিমালা হয়নি ৫১ বছরেও         চট্টগ্রাম আওয়ামী লীগে হাইব্রিডদের দাপট স্বেচ্ছাচারিতা         উপবৃত্তির ভুয়া এসএমএস, কৌশলে হাতিয়ে নেয়া হচ্ছে অর্থ         বিদেশী সাহায্যের ওপর নির্ভরশীল নয় দেশ ॥ কৃষিমন্ত্রী         বৈরী আবহাওয়ায় ধান কাটতে এগিয়ে এসেছেন নারী শ্রমিকরা         ‘রাজধানীতে বসে সমালোচনা না করে গ্রামে গিয়ে পরিবর্তনটা দেখুন’         পাহাড়ি ঢলে সুনামগঞ্জের অনেক নিম্নাঞ্চল প্লাবিত         সরকারি-আধা সরকারি প্রতিষ্ঠান থেকে বিদেশ ভ্রমণ বন্ধ         পিকে হালদার আ.লীগের কেউ নয়         ডলার : কেন্দ্রীয় ব্যাংক বেঁধে দিল সাড়ে ৮৭ টাকা, খোলা বাজারে ৯৭         ৩০০ কোটি ছাড়িয়েছে বঙ্গবন্ধু স্যাটেলাইট থেকে আয় : বিএসসিএল