বুধবার ৩১ আষাঢ় ১৪২৭, ১৫ জুলাই ২০২০ ঢাকা, বাংলাদেশ
প্রচ্ছদ
অনলাইন
আজকের পত্রিকা
সর্বশেষ

আলিম দারকে ছেঁটে ফেললো আইসিসি

আলিম দারকে ছেঁটে ফেললো আইসিসি

অনলাইন ডেস্ক॥ বিশ্বকাপে বাংলাদেশ-ভারত ম্যাচে বিতর্কিত সিদ্ধান্তের জন্য এখনও হয়তো মনে আছে আলিম দারকে। যদিও তিনি বিশ্বমানের একজন আম্পায়ার। নইলে কি আর আইসিসির এলিট প্যানেলভুক্ত আম্পায়ার হতে পারেন? তবে পাকিস্তানি এই আম্পায়ারকে ভারত ও ইংল্যান্ড সিরিজ থেকে সরিয়ে নিয়ে ক্রিকেটের সর্বোচ্চ সংস্থা। খবর টাইমস অব ইন্ডিয়ার।

কারণ অবশ্য সবাই কম-বেশি আঁচ করতে পারছেন। বর্তমানে ভারত-পাকিস্তানের মধ্যে সম্পর্কে যে উত্তেজনা বিরাজ করছে সেখানে পাকিস্তানি এই আম্পায়ারকে নিরাপদ মনে করছে না আইসিসি। তাছাড়া ভারতীয় ক্রিকেট বোর্ডও (বিসিসিআই) চাচ্ছিল না ভারতের বিপক্ষে কোনো পাকিস্তানি আম্পায়ার ম্যাচ পরিচালনা করুক।

সম্প্রতি কাশ্মির ইস্যু নিয়ে ভারত-পাকিস্তানের মধ্যে উত্তেজনা বিরাজ করছে। কয়েকবার তো যুদ্ধ বাধারও উপক্রম হয়। তবে শেষ পর্যন্ত সেটা হয়নি। তবে উত্তেজনা থামেনি। সেই সাপে-নেউলে সম্পর্কের প্রভাব পড়েছে খেলাধুলায়ও। সদ্য সমাপ্ত কাডাবি বিশ্বকাপে পাকিস্তানের খেলোয়াড়দের ভারতে খেলতে আসতে দেয়া হয়নি। ভারত হয়তো তার-ই জবাব দিলো আলিম দারকে প্রত্যাখ্যান করে।

এদিকে, আলিম দারের জায়গায় সদ্য সমাপ্ত বাংলাদেশ-ইংল্যান্ড সিরিজে আম্পায়ারের ভূমিকায় দেখা যাওয়া কুমার ধর্মসেনাকে দায়িত্ব দিতে পারে আইসিসি। যদিও তিনি আইসিসির এলিট প্যানেলের আম্পায়ার, তবে বাংলাদেশের বিপক্ষে এই লঙ্কান আম্পায়ারিংয়ে ছিল ভুলে ভরা। আজ তার নাম ঘোষণা করার কথা রয়েছে বলে জানিয়েছে ভারতীয় ইংরেজি দৈনিকটি।

করোনাভাইরাস আপডেট
বিশ্বব্যাপী
বাংলাদেশ
আক্রান্ত
১৩২৪৯৫৭৫
আক্রান্ত
১৯০০৫৭
সুস্থ
৭৭১৮৩০৭
সুস্থ
১০৩২২৭
শীর্ষ সংবাদ:
হোতারা রেহাই পাবে না ॥ স্বাস্থ্য খাতে দুর্নীতির বিরুদ্ধেও জিরো টলারেন্স         উন্নয়ন প্রকল্পে ব্যয়ে সাশ্রয়ী হওয়ার নির্দেশ প্রধানমন্ত্রীর         কক্সবাজার-সাতক্ষীরা সুপার ড্রাইভওয়ে হচ্ছে         করোনায় সুস্থ হয়েছেন ১ লাখ তিন হাজার         সীমান্ত পাড়ি দেয়ার জন্য সাহেদ মৌলভীবাজারে!         করোনার নকল সনদ ॥ সাবরিনার বিরুদ্ধে মামলা         নিয়ন্ত্রণহীন বেসরকারী হাসপাতাল         ১৯ দিন ধরে বন্যায় ভাসছে উত্তরের বিভিন্ন জেলা         যশোর-৬ ও বগুড়া-১ উপনির্বাচনে আওয়ামী লীগ প্রার্থী জয়ী         সাংগঠনিক কার্যক্রম জোরদার করতে চায় বিএনপি         বাস ও লঞ্চ টার্মিনালে হকারদের ছবিসহ তালিকা হচ্ছে         ঈদের দিনসহ ৫ দিন ৬ স্থানে বসবে পশুর হাট         চট্টগ্রামে করোনায় ডাক্তার ও ব্যাংক কর্মকর্তার মৃত্যু         নবায়নযোগ্য জ্বালানিতে বিদ্যুত উৎপাদনে চীনা বিনিয়োগ আসছে         করোনা ও উপসর্গ নিয়ে স্বাস্থ্যকর্মীসহ ১১ জনের মৃত্যু         একনেকে ১০ হাজার কোটি টাকার ৮ প্রকল্প অনুমোদন         কেশবপুর উপনির্বাচনে আওয়ামী লীগের শাহীন চাকলাদার নির্বাচিত         ঈদের জামাত নিয়ে ধর্ম মন্ত্রণালয়ের ১১ নির্দেশনা         অধিদপ্তরের সঙ্গে মন্ত্রণালয়ের কোনো সমস্যা নেই : স্বাস্থ্যমন্ত্রী         বন্যায় ক্ষতিগ্রস্ত সাড়ে ১৪ লাখ মানুষ        
//--BID Records