বৃহস্পতিবার ৪ আষাঢ় ১৪২৮, ১৭ জুন ২০২১ ঢাকা, বাংলাদেশ
প্রচ্ছদ
অনলাইন
আজকের পত্রিকা
সর্বশেষ

শুভ জন্মদিন ম্যারাডোনা

স্পোর্টস রিপোর্টার ॥ বিদ্রোহী হিসেবেই তার খ্যাতি সমগ্র বিশ্বে। সারাজীবন অন্যায় আর অনিয়মের বিরুদ্ধে সোচ্চার। বিপ্লবী আচরণ দিয়ে তিনি কামিয়েছেন এই খেতাব। তবে সবকিছু ছাপিয়ে তার অসামান্য ফুটবল সত্তাকেই বড় করে দেখা হয়। নাম তার দিয়াগো আরমান্ডো ম্যারাডোনা। স্বনামেই বিশ্ববাসীর কাছে পরিচিত। ফুটবলারদের মধ্যে সর্বকালের সেরা দু’জনের একজন। ফুটবলের ঈশ্বর ম্যারাডোনার জীবনটা রূপকথার মতো। উত্থান-পতনে পরিপূর্ণ। বুয়েন্স আইরেসের লানুসের ভিয়া ফিয়োরিতোর এক বস্তিতে তার জন্ম ৩০ অক্টোবর, ১৯৬০ সালে। দেখতে দেখতে জীবনের ৫৫ বছর অতিক্রম করেছেন। রবিবার ৩০ অক্টোবর পা রেখেছেন ৫৬ বছরে। তাইতো, শুভ জন্মদিন কিংবদন্তি ফুটবল ঈশ্বর দিয়াগো ম্যারাডোনা।

কারও কাছে তিনি সাক্ষাত নরকের দূত, কারও কাছে ঈশ্বর। যেভাবেই দেখা হোক না কেন, ম্যারাডোনা ছাড়া অপূর্ণই থেকে যাবে ফুটবল। নতুন জন্মদিনে ফুটবলে কোটি কোটি ভক্ত, সমর্থক, শুভাকাক্সক্ষীরা শুভকামনা জানিয়েছেন ১৯৮৬ সালের বিশ্বকাপ জয়ী তারকাকে।

কারবারকে হারিয়ে সিবুলকোভা

চ্যাম্পিয়ন

স্পোর্টস রিপোর্টার ॥ অবশেষে এ্যাঞ্জেলিক কারবারকে থামালেন ডোমিনিকা সিবুলকোভা। রবিবার ডব্লিউটিএ ফাইনালসের শিরোপা জয়ের লড়াইয়ে সেøাভাকিয়ান তারকা ৬-৩ এবং ৬-৪ সেটে হারান জার্মানির এ্যাঞ্জেলিক কারবারকে। বিশ্ব টেনিস র‌্যাঙ্কিংয়ের শীর্ষ তারকাকে পরাজিত করে ক্যারিয়ারের সবচেয়ে বড় শিরোপা জয়ের স্বাদ পেলেন ডোমিনিকা সিবুলকোভা।

এর আগে ২০১৪ সালে অস্ট্রেলিয়ান ওপেনের ফাইনালে উঠেছিলেন সিবুলকোভা। কিন্তু শিরোপা জয়ের লড়াইয়ে চীনের লি নার কাছে হেরে যান তিনি। এটাই ছিল তার ক্যারিয়ারের সবচেয়ে সেরা পারফর্মেন্স। দুই বছর পর ডব্লিউটিএ ফাইনালসে চ্যাম্পিয়ন হলেন তিনি। সেইসঙ্গে ২.০৫ মিলিয়ন ডলারের চেক জিতে নিলেন সিবুলকোভা। অথচ রাউন্ড রবিন ম্যাচের প্রথম দুটিতেই লজ্জাজনকভাবে হেরে গিয়েছিলেন তিনি। এরপর গ্রুপ পর্বের শেষ ম্যাচেই ঘুরে দাঁড়ান সিবুলকোভা। সেমিফাইনালেও ধরে রাখেন জয়ের ধারাবাহিকতা। শিরোপা জয়ের লড়াইয়েও এ্যাঞ্জেলিক কারবারকে পাত্তা দিলেন না বিশ্ব টেনিস র‌্যাঙ্কিংয়ের ৮ নাম্বারে থাকা ডোমিনিকা সিবুলকোভা। অথচ সিঙ্গাপুরের এই টুর্নামেন্টে শীর্ষ বাছাই হিসেবে খেলতে নামেন কারবার। সম্প্রতি ইউএস ওপেন জয়ের পর বিশ্ব টেনিস র‌্যাঙ্কিংয়ের শীর্ষস্থানটা দখল করে যেন উড়ছিলেন তিনি। শুধু তাই নয়, চলতি মৌসুমের শুরু থেকেই দাপট দেখিয়েছেন জার্মানির এই টেনিস তারকা।

শীর্ষ সংবাদ:
আরও ৫৩ হাজার বাড়ি ॥ গৃহহীনদের জন্য প্রধানমন্ত্রীর উপহার         দেশেও করোনা টিকা উৎপাদনের উদ্যোগ নেয়া হয়েছে         রোহিঙ্গা সমস্যা সমাধানে আন্তর্জাতিক সম্প্রদায়ের সক্রিয় ভ‚মিকা চাই         বঙ্গভ্যাক্স         অর্থপাচার রোধে ডিজিটাল প্রযুক্তি ব্যবহার করা হবে ॥ অর্থমন্ত্রী         যৌন ভোগ বিলাসের ডিজে পার্টি         গতিহীন মেরিন ফিশিং সেক্টর         অভিযোগ অস্বীকার করতে পারছেন না নাসির ও অমি         সিলেটে দুই সন্তান ও মাকে কুপিয়ে হত্যা         করোনায় একদিনে মৃত্যু বেড়ে ৬০         জনগণ আর অগ্নিসন্ত্রাসী বোমাবাজদের ক্ষমতায় দেখতে চায় না         চরম অমর্যাদাকর সুপারিশের বিরুদ্ধে প্রতিবাদ         স্বাস্থ্যবিধি উপেক্ষা, গ্রামেও ছড়াচ্ছে সংক্রমণ         নিবন্ধন ছাড়া ডে কেয়ার সেন্টার চালালে ২ বছর জেল, জরিমানা         আড়াই কোটি টাকা হাতিয়ে নিয়ে বিদেশে পালিয়েছে ডাচ্-বাংলা কর্মকর্তা         মুসলিম বিশ্বকে ঐক্যবদ্ধ থাকার আহ্বান রাষ্ট্রপতির         যেখানেই আইন ভঙ্গ হবে সেখানেই আইনশৃঙ্খলা বাহিনী ব্যবস্থা নিবে : স্বরাষ্ট্রমন্ত্রী         করোনা : গত ২৪ ঘন্টায় মৃত্যু ৬০         বিধিনিষেধের মেয়াদ বাড়ল ১৫ জুলাই পর্যন্ত         জাতীয় বিশ্ববিদ্যালয়ের ৩ লাখ ১৬ হাজার শিক্ষার্থী পেলেন অটোপাস