বুধবার ১৩ শ্রাবণ ১৪২৮, ২৮ জুলাই ২০২১ ঢাকা, বাংলাদেশ
প্রচ্ছদ
অনলাইন
আজকের পত্রিকা
সর্বশেষ

শুভ জন্মদিন ম্যারাডোনা

স্পোর্টস রিপোর্টার ॥ বিদ্রোহী হিসেবেই তার খ্যাতি সমগ্র বিশ্বে। সারাজীবন অন্যায় আর অনিয়মের বিরুদ্ধে সোচ্চার। বিপ্লবী আচরণ দিয়ে তিনি কামিয়েছেন এই খেতাব। তবে সবকিছু ছাপিয়ে তার অসামান্য ফুটবল সত্তাকেই বড় করে দেখা হয়। নাম তার দিয়াগো আরমান্ডো ম্যারাডোনা। স্বনামেই বিশ্ববাসীর কাছে পরিচিত। ফুটবলারদের মধ্যে সর্বকালের সেরা দু’জনের একজন। ফুটবলের ঈশ্বর ম্যারাডোনার জীবনটা রূপকথার মতো। উত্থান-পতনে পরিপূর্ণ। বুয়েন্স আইরেসের লানুসের ভিয়া ফিয়োরিতোর এক বস্তিতে তার জন্ম ৩০ অক্টোবর, ১৯৬০ সালে। দেখতে দেখতে জীবনের ৫৫ বছর অতিক্রম করেছেন। রবিবার ৩০ অক্টোবর পা রেখেছেন ৫৬ বছরে। তাইতো, শুভ জন্মদিন কিংবদন্তি ফুটবল ঈশ্বর দিয়াগো ম্যারাডোনা।

কারও কাছে তিনি সাক্ষাত নরকের দূত, কারও কাছে ঈশ্বর। যেভাবেই দেখা হোক না কেন, ম্যারাডোনা ছাড়া অপূর্ণই থেকে যাবে ফুটবল। নতুন জন্মদিনে ফুটবলে কোটি কোটি ভক্ত, সমর্থক, শুভাকাক্সক্ষীরা শুভকামনা জানিয়েছেন ১৯৮৬ সালের বিশ্বকাপ জয়ী তারকাকে।

কারবারকে হারিয়ে সিবুলকোভা

চ্যাম্পিয়ন

স্পোর্টস রিপোর্টার ॥ অবশেষে এ্যাঞ্জেলিক কারবারকে থামালেন ডোমিনিকা সিবুলকোভা। রবিবার ডব্লিউটিএ ফাইনালসের শিরোপা জয়ের লড়াইয়ে সেøাভাকিয়ান তারকা ৬-৩ এবং ৬-৪ সেটে হারান জার্মানির এ্যাঞ্জেলিক কারবারকে। বিশ্ব টেনিস র‌্যাঙ্কিংয়ের শীর্ষ তারকাকে পরাজিত করে ক্যারিয়ারের সবচেয়ে বড় শিরোপা জয়ের স্বাদ পেলেন ডোমিনিকা সিবুলকোভা।

এর আগে ২০১৪ সালে অস্ট্রেলিয়ান ওপেনের ফাইনালে উঠেছিলেন সিবুলকোভা। কিন্তু শিরোপা জয়ের লড়াইয়ে চীনের লি নার কাছে হেরে যান তিনি। এটাই ছিল তার ক্যারিয়ারের সবচেয়ে সেরা পারফর্মেন্স। দুই বছর পর ডব্লিউটিএ ফাইনালসে চ্যাম্পিয়ন হলেন তিনি। সেইসঙ্গে ২.০৫ মিলিয়ন ডলারের চেক জিতে নিলেন সিবুলকোভা। অথচ রাউন্ড রবিন ম্যাচের প্রথম দুটিতেই লজ্জাজনকভাবে হেরে গিয়েছিলেন তিনি। এরপর গ্রুপ পর্বের শেষ ম্যাচেই ঘুরে দাঁড়ান সিবুলকোভা। সেমিফাইনালেও ধরে রাখেন জয়ের ধারাবাহিকতা। শিরোপা জয়ের লড়াইয়েও এ্যাঞ্জেলিক কারবারকে পাত্তা দিলেন না বিশ্ব টেনিস র‌্যাঙ্কিংয়ের ৮ নাম্বারে থাকা ডোমিনিকা সিবুলকোভা। অথচ সিঙ্গাপুরের এই টুর্নামেন্টে শীর্ষ বাছাই হিসেবে খেলতে নামেন কারবার। সম্প্রতি ইউএস ওপেন জয়ের পর বিশ্ব টেনিস র‌্যাঙ্কিংয়ের শীর্ষস্থানটা দখল করে যেন উড়ছিলেন তিনি। শুধু তাই নয়, চলতি মৌসুমের শুরু থেকেই দাপট দেখিয়েছেন জার্মানির এই টেনিস তারকা।

করোনাভাইরাস আপডেট
বিশ্বব্যাপী
বাংলাদেশ
আক্রান্ত
১৯৫৫৪৮৮২১
আক্রান্ত
১১৯৪৭৫২
সুস্থ
১৭৭৩৪৮১৬৭
সুস্থ
১০২২৪১৪
শীর্ষ সংবাদ:
একনেকে ইউলুপ-আন্ডারপাসসহ আড়াই হাজার কোটি টাকার ১০ প্রকল্প অনুমোদন         বৃষ্টি হচ্ছে লঘুচাপের কারণে, চলবে আরও দু’দিন ॥ ৩ নম্বর সংকেত বহাল         খুলনা বিভাগে করোনায় মৃত্যু ৩১ জনের, আক্রান্ত ৮৬৬         রামেক হাসপাতালে করোনায় আরও ১৮ জনের মৃত্যু         টেকনাফে পাহাড় ধসে একই পরিবারের ৫জন নিহত         ভারতে বাসের পেছনে ট্রাকের ধাক্কা, বিশ্রামে থাকা ১৮ শ্রমিক নিহত         ভারত থেকে আরও ২শ টন তরল অক্সিজেন সিরাজগঞ্জে পৌঁছেছে         ইয়াবা নিয়ে সৌদি যাচ্ছিলেন তিনি         বগুড়ায় ২৪ ঘন্টায় করোনা আক্রান্ত ও উপসর্গে ২১ জনের মৃত্যু         খুলনায় করোনা ও উপসর্গে আরও ১২ জনের মৃত্যু         করোনা ভাইরাসে ॥ সংক্রমণ বাড়ায় যুক্তরাষ্ট্রে টিকাপ্রাপ্তদেরও মাস্ক পরার নির্দেশনা         দিনাজপুরে ২৪ ঘণ্টায় করোনায় আরও ৮ জনের মৃত্যু         সিডনিতে লকডাউনের মেয়াদ আরও ৪ সপ্তাহ বাড়ল         ঝিনাইদহে করোনায় মারা গেছে ৫ জন, নতুন আক্রান্ত ৭৬         বীরমুক্তিযোদ্ধা আব্দুল করিমের মৃত্যুতে আইনমন্ত্রীর শোক         তিউনিসিয়া ॥ অচলাবস্থার অবসানে সংলাপ চায় প্রধান ইসলামী দল         ইরান-আফগানিস্তান সীমান্তে পূর্ণ নিরাপত্তা বিরাজ করছে ॥ আইআরজিসি         ৩৭ বছর পর অলিম্পিকে সোনা জিতল রোমানিয়া         ৪১ মিলিয়ন পাউন্ডে ম্যানইউতে ভারানে         ভেনিস উৎসবে শিমু অভিনীত কলকাতার সিনেমা