শুক্রবার ১৯ আষাঢ় ১৪২৭, ০৩ জুলাই ২০২০ ঢাকা, বাংলাদেশ
প্রচ্ছদ
অনলাইন
আজকের পত্রিকা
সর্বশেষ

আগুনে পুড়ে ধসে গেছে ব্রিটেনের প্রাচীনতম হোটেল

ব্রিটেনের সবচেয়ে পুরনো হোটেল রয়্যাল ক্ল্যারেন্স ভয়াবহ অগ্নিকা-ের পর ধসে পড়তে শুরু করেছে। ডেভন কাউন্টির এক্সেটার শহরে ১৭৬৯ সালে হোটেলটি নির্মাণ করা হয়। রয়্যাল ক্ল্যারেন্স হোটেলে ২৪ ঘণ্টারও বেশি সময় ধরে আগুন জ্বলছে। হোটেলের সামনের দিকের কিছু অংশ এরই মধ্যে ধসে পড়েছে। খবর বিবিসির।

শুক্রবার স্থানীয় সময় ভোর ৫টার দিকে হোটেলের পাশের একটি গির্জায় আগুনের সূত্রপাত। পরে তা পুরো হোটেলে ছড়িয়ে পড়ে। গির্জা থেকে আগুন ক্যাসেল ফাইন আর্ট গ্যালারি, একটি ক্যাফে ও রয়্যাল ক্ল্যারেন্স হোটেলে ছড়িয়ে পড়ে। অগ্নিনির্বাপক বাহিনীর এক মুখপাত্র বলেন, আগুনে গ্যালারি ও হোটেল ধ্বংস হয়ে গেছে। কী কারণে আগুনের সূত্রপাত তা এখনও জানা যায়নি। চীফ ফায়ার অফিসার লি হোয়েল বলেন, এ ঘটনায় কেউ আহত হয়নি। এ জন্য আমরা ঈশ্বরকে ধন্যবাদ জানাই। কিন্তু এ ঘটনায় এলাকাবাসী একটি ঐতিহাসিক ভবন খুইয়েছে। যেটা নগরীর মাইলফলকগুলোর একটি ছিল। অগ্নিকা-ের সময় অস্ট্রেলিয়ার পর্যটক লুসি হোটেলে ছিলেন। স্থানীয় একটি রেডিওকে তিনি বলেন, ৫টার দিকে ফায়ার এ্যালার্মের বিকট শব্দে আমার ঘুম ভাঙ্গে। কেউ আমার দরজায় জোরে আঘাত করছিল। জানালা দিয়ে চারদিকে আমি কমলা রঙের আগুনের শিখা দেখতে পাই। আমি আমার পাসপোর্টটি আঁকড়ে ধরে কোন রকমে নিচে নামি। ওই সময় পুরো ভবন জ্বলছিল।

শীর্ষ সংবাদ:
প্রধানমন্ত্রীর নেতৃত্বে ‘ডেল্টা গভর্ন্যান্স কাউন্সিল’ গঠন         সোমবার থাইল্যান্ডে নেওয়া হচ্ছে সাহারা খাতুনকে         এডিস মশা নিয়ন্ত্রণে শনিবার থেকে ফের চিরুনি অভিযান ॥ আতিকুল         করোনা ভাইরাসে একদিনে আরও ৪২ মৃত্যু, শনাক্ত ৩১১৪         নিম্ন আদালতের ৪০ বিচারক সহ ২২১ জন করোনায় আক্রান্ত         সৌদি থেকে ফিরলেন ৪১৫ জন, মিসর গেলেন ১৪০ বাংলাদেশি         পাটকল শ্রমিকরা কে কত টাকা পাবেন জানা যাবে ৩ দিনের মধ্যে         উত্তর প্রদেশে আসামি ধরতে গিয়ে ৮ পুলিশ গুলিতে নিহত         মিয়ানমারে জেড খনিতে ভূমিধস ॥ মৃতের সংখ্যা বেড়ে ১৬১         নিরাপত্তা আইন ॥ হংকং ছাড়লেন গণতন্ত্রপন্থি নেতা নাথান ল         করোনা উপসর্গ নিয়ে মারা গেলেন খালেদার উপদেষ্টা এম এ হক         করোনা ॥ দেহে অ্যান্টিবডি না থাকলেও কি সংক্রমিত ঠেকানো সম্ভব?         সীমান্তে উত্তেজনার মধ্যেই লাদাখ সফরে মোদি         লিবিয়া যুদ্ধ ॥ এরদোয়ান - ম্যাক্রোঁর মধ্যে বিতণ্ডা , সংকটে নেটো         পাপুলকে মদদ দেওয়ায় কুয়েতি রাজনীতিক, সরকারি কর্মকর্তা গ্রেফতার         সাংবাদিক ফারুক কাজীর মৃত্যুতে প্রধানমন্ত্রীর শোক         নিউজিল্যান্ডের ক্রাইস্টচার্চে মসজিদে হামলার রায় আগস্টে         রুশ গোয়েন্দা সংস্থা-প্রতিরক্ষা খাতের ওপর নিষেধাজ্ঞার আহ্বান         টেকনাফে বন্দুকযুদ্ধে মাদক কারবারি নিহত         সিলেট সীমান্তে খাসিয়াদের গুলিতে বাংলাদেশি নিহত        
//--BID Records