সোমবার ১৯ শ্রাবণ ১৪২৭, ০৩ আগস্ট ২০২০ ঢাকা, বাংলাদেশ
প্রচ্ছদ
অনলাইন
আজকের পত্রিকা
সর্বশেষ

পেট্রোল পাম্প ও সিএনজি স্টেশনের ধর্মঘট প্রত্যাহার

স্টাফ রিপোর্টার ॥ পেট্রোল পাম্প ও সিএনজি (রূপান্তরিত প্রাকৃতিক গ্যাস) স্টেশনগুলোতে আজ থেকে ডাকা ধর্মঘট প্রত্যাহার করা হয়েছে। শনিবার রাজধানীর বিআরটিএ’তে ধর্মঘট আহ্বানকারীদের সঙ্গে বৈঠকের পর এই ধর্মঘট প্রত্যাহারের কথা জানান সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের।

এর আগে সড়ক ও জনপথ অধিদফতরের অস্বাভাবিক ইজারা বাড়ানোর সিদ্ধান্ত বাতিলসহ তিন দফা দাবি পূরণের দাবিতে আগামী ৩০ অক্টোবর থেকে অনির্দিষ্টকালের ধর্মঘটের ডাক দিয়েছিল সিএনজি ফিলিং স্টেশন মালিকরা। গত বুধবার রাজধানীতে এক সংবাদ সম্মেলনে এই ধর্মঘটের ঘোষণা দেয় বাংলাদেশ সিএনজি ফিলিং স্টেশন এ্যান্ড কনভার্সন ওয়ার্কশপ ওনার্স এ্যাসোসিয়েশন।

এ ব্যাপারে শনিবার রাতে পেট্রোলপাম্প মালিক সমিতির সভাপতি নাজমুল হক জানান, আমরা যোগাযোগ মন্ত্রীর দাবি দাওয়া মেনে নেয়ার আশ্বাসে ধর্মঘট প্রত্যাহার করেছি। সড়ক ও জনপথের জমির মাসুল বৃদ্ধির সিদ্ধান্ত আপাতত কার্যকর হবে না। এজন্য যোগাযোগ মন্ত্রণালয়ের একজন অতিরিক্ত সচিবের নেতৃত্বে পাঁচ সদস্যের কমিটি গঠন করা হয়েছে। এছাড়া জ্বালানি তেলের কমিশন বৃদ্ধির বিষয়ে সংশ্লিষ্ট মন্ত্রণালয়ের অতিরিক্ত সচিবের নেতৃত্বে পৃথক একটি কমিটি গঠন করা হয়েছে। উভয় কমিটি আগামী দুই মাসের মধ্যে এসব বিষয়ে সুপারিশ দেবে। সুপারিশের ভিত্তিতে সিদ্ধান্ত কার্যকর করা হবে।

ধর্মঘট আহ্বানকারী দুই পক্ষকে নিয়ে সড়কমন্ত্রী কাদের ও জ্বালানি প্রতিমন্ত্রী নসরুল হামিদ শনিবার বিআরটিএ’র প্রধান কার্যালয়ে বৈঠকে বসেন। সভা শেষে আন্দোলনকারীদের প্রতিনিধি হিসেবে বাংলাদেশ পেট্রোল পাম্প ওনার্স এ্যাসোসিয়েশনের সভাপতি মোহাম্মদ নাজমুল হক তাদের কর্মসূচী প্রত্যাহারের কথা সাংবাদিকদের জানান।

তিনি বলেন, সড়ক মন্ত্রণালয়ের সড়ক ও জনপথের জমির মাসুল নিয়ে আমাদের মাঝে যে সমস্যা হয়েছিল, সেটির সমাধানের জন্য একটি কমিটি করে দেয়া হয়েছে, সেই কমিটি সুপারিশ তৈরির সময় পর্যন্ত যে হারে মাসুল দেয়ার কথা ছিল, তা স্থগিত থাকবে। এ বিষয়ে কোন সমস্যা হলে সড়ক পরিবহনমন্ত্রী নিজে এটি দেখার আশ্বাস দিয়েছেন, এ জন্য আমরা তার কাছে চির কৃতজ্ঞ।

অন্য দাবিগুলো পূরণে জ্বালানি প্রতিমন্ত্রীর আশ্বাসের কথা জানিয়ে নাজমুল বলেন, এ বিষয়ে একটি কমিটি করা হয়েছে, সেই কমিটি দুই মাসের মধ্যে সিদ্ধান্ত দেবে। শ্রমিকদের সমস্যাটিও সমাধান করা হবে বলে আশ্বাস দেয়া হয়েছে। এ সমস্ত আশ্বাসের ভিত্তিতে আমরা ধর্মঘট প্রত্যাহার করলাম। সিএনজি ফিলিং স্টেশন এ্যান্ড কনভার্শন ওয়ার্কশপ ওনার্স এ্যাসোসিয়েশনের জ্যেষ্ঠ সহ-সভাপতি নজিব আহমেদও সভায় উপস্থিত ছিলেন।

শীর্ষ সংবাদ:
পাটুরিয়া ঘাটে ঈদফেরত যাত্রী-যানবাহনের চাপ বাড়ছে         ৬৫ হাজার প্রাথমিক বিদ্যালয়ে শুরু হচ্ছে মিড-ডে মিল কার্যক্রম         স্বাস্থ্যবিধি মেনে জীবন-জীবিকাকে গুরুত্ব দেয়া হচ্ছে : জনপ্রশাসন প্রতিমন্ত্রী         বেনাপোল বন্দর দিয়ে আমদানি-রপ্তানি শুরু         মুজিববর্ষে সারাদেশে শতভাগ বিদ্যুতায়ন করা হবে : বিদ্যুৎ প্রতিমন্ত্রী         রাত ৮টার মধ্যে দোকানপাট ও শপিংমল বন্ধের নির্দেশ         জামালপুরে নৌকাডুবিতে দুই শিশুসহ তিন জনের মৃত্যু         গত ২৪ ঘণ্টায় দেশে করোনায় ৩০ জনের মৃত্যু         চলাচল নিয়ন্ত্রণ থাকবে ৩১ আগস্ট পর্যন্ত         ১৫ আগস্টের ষড়যন্ত্রকারীদের অপচেষ্টা আজও চলমান ॥ কাদের         বন্যায় ক্ষতিগ্রস্ত ২৫ হাজার মানুষকে সহায়তা দেবে ইইউ         সব ধরনের কোচিং সেন্টার বন্ধ রাখার নির্দেশ        
//--BID Records