বুধবার ৭ আশ্বিন ১৪২৭, ২৩ সেপ্টেম্বর ২০২০ ঢাকা, বাংলাদেশ
প্রচ্ছদ
অনলাইন
আজকের পত্রিকা
সর্বশেষ

নিয়োগ পেয়েও স্বপদে যোগদান করতে পারেননি প্রভাষক আইয়ুব

নিজস্ব সংবাদদাতা, কলাপাড়া ॥ এনটিআরসিএর নিয়োগ পেয়েও প্রভাষক পদে যোগদান করতে পারেননি মোঃ আইয়ুব আলী। তিনি এখন হতাশাগ্রস্ত হয়ে পড়েছেন। তার দাবি সরকারি নির্দেশনা হয়েছে। শিক্ষা প্রতিষ্ঠান প্রধানের কারনে তিনি নিয়োগপত্র পাচ্ছেন না। জানা গেছে, মোঃ আইয়ুব আলী ধানখালী টেকনিক্যাল এন্ড বিএম কলেজে কম্পিউটার অপারেশন প্রভাষক পদে এনটিআরসিএর নিয়োগপ্রাপ্ত হয়ে (রোল নম্বর-৪৩২০০০০৫) কলেজে স্বপদে যোগদানের জন্য অধ্যক্ষ বরাবর যোগদানপত্র দাখিল করেন। কিন্তু অধ্যক্ষ মাহমুদা খানম যোগদানপত্র গ্রহণ না করে উল্টো একটি নতুন বিধিমালার অজুহাত দেখিয়ে বেসরকারি শিক্ষক নিবন্ধন ও প্রত্যয়ন কর্তৃপক্ষ (এনটিআরসি) বরাবর পাল্টা নির্দেশনা চেয়ে ২৭ অক্টোবর একটি চিঠি দিয়েছেন। যার সঙ্গে অত্র নিয়োগের কোন সংশ্লিষ্টতা নেই বলে আইয়ুব আলীর দাবি। ফলে নিয়োগ পাওয়ার পরে এক মাসের মধ্যে আইয়ুব আলীর স্বপদে যোগদানে এক ধরনের প্রতিবন্ধকতার সৃষ্টি হয়েছে। এব্যাপারে উপজেলা মাধ্যমিক শিক্ষা কর্মকর্তা জানান, বিষয়টি নিয়ে অধ্যক্ষ যে জটিলতার কথা বলেছেন তা পুরোপুরি না জেনে কিছু বলা যাচ্ছে না।

ওই পদে নিয়োগ পেতে হলে বর্তমান নীতিমালায় কম্পিউটার বিষয় চার বছর মেয়াদী স্নাতক ২য় শ্রেণি অথবা বিজ্ঞান বিভাগ থেকে স্নাতকোত্তর ডিগ্রিধারী এবং কম্পিউটার বিষয় নিবন্ধনধারী থাকতে হবে। কিন্তু আইয়ুব আলী সমাজকর্ম বিষয়ে স্নাতকোত্তর ডিগ্রিধারী থাকায় জটিলতার সৃষ্টি হয়েছে।

শীর্ষ সংবাদ:
প্রতিরোধের প্রস্তুতি ॥ শীতে করোনার দ্বিতীয় ঢেউয়ের আশঙ্কা         বৈশ্বিক চ্যালেঞ্জ মোকাবেলায় বাস্তবসম্মত রোডম্যাপ চাই         সাউদিয়ার টিকেট নিয়ে হাহাকার- ক্ষোভ প্রবাসীদের         স্বাস্থ্যখাত যেন লুটপাটের সোনার খনি         নেদারল্যান্ডস-নিউজিল্যান্ড থেকে পেঁয়াজ আসছে         করোনায় দেশে মৃত্যু পাঁচ হাজার ছাড়িয়েছে         জীবনের ঝুঁকি নিয়ে দিনরাত কাজ করছেন প্রধানমন্ত্রী         ৮ বিভাগে ৭১ উপজেলায় প্রশিক্ষণ কেন্দ্র স্থাপন করা হচ্ছে         শিক্ষা প্রতিষ্ঠান খোলার আগে এইচএসসি পরীক্ষা হচ্ছে না         কুকুর নিধন কিংবা অপসারণ করবে না উত্তর সিটি         জলবায়ু পরিবর্তনে ঠিক থাকছে না শরতের আবহাওয়া         স্ত্রীর কথায় হাতি কিনলেন দরিদ্র কৃষক         অবশেষে কালুরঘাটে সড়ক-রেল সেতু নির্মাণ হচ্ছে         জার্মানির সঙ্গে বাণিজ্য ও বিনিয়োগ বৃদ্ধিতে কাজ করতে হবে : স্পিকার         অর্থনীতি সচল রেখে করোনার দ্বিতীয় ওয়েভ মোকাবিলা করা হবে : মন্ত্রিপরিষদ সচিব         ৫৪ হাজার রোহিঙ্গাকে ফেরত দিতে চায় সৌদি : পররাষ্ট্রমন্ত্রী         শ্রমিকের বেতন নিয়ে তালবাহানা মানা হবে না : সাকি         আইন অনুযায়ী নুরের বিরুদ্ধে ব্যবস্থা : স্বরাষ্ট্রমন্ত্রী         বাড়ির পাশ দিয়ে রাস্তা নেয়ার জন্য বাড়তি সড়ক না নির্মাণের নির্দেশ প্রধানমন্ত্রীর         কারা ডিআইজি বজলুরের সম্পতি ক্রোক ও ব্যাংক হিসাব ফ্রিজের নির্দেশ