মঙ্গলবার ৩ কার্তিক ১৪২৮, ১৯ অক্টোবর ২০২১ ঢাকা, বাংলাদেশ
প্রচ্ছদ
অনলাইন
আজকের পত্রিকা
সর্বশেষ

টেস্ট দলে নতুন মুখ মোসাদ্দেক-শুভাশিষ

  • দ্বিতীয় টেস্টে বাদ পড়লেন শফিউল

স্পোর্টস রিপোর্টার ॥ ইংল্যান্ডের বিপক্ষে দ্বিতীয় শেষ টেস্ট সামনে রেখে দলে তেমন পরিবর্তন আনেননি নির্বাচকরা। তবে ওয়ানডে সিরিজে যোগ্যতা প্রমাণ করা তরুণ অলরাউন্ডার মোসাদ্দেক হোসেন সৈকত এবং কোন আন্তর্জাতিক ম্যাচ না খেলা ডানহাতি পেসার শুভাশিষ রায় প্রথমবারের মতো ডাক পেয়েছেন টেস্ট দলে। প্রথম টেস্টের দল থেকে বাদ পড়েছেন পেসার শফিউল ইসলাম। সোমবার সন্ধ্যায় সিরিজের দ্বিতীয় টেস্টের জন্য ১৫ জনের দল ঘোষণা করে বিসিবি।

সিরিজ নির্ধারণী দ্বিতীয় টেস্ট শুরু হবে আগামী শুক্রবার মিরপুর শেরেবাংলা জাতীয় ক্রিকেট স্টেডিয়ামে। এই টেস্টে নিশ্চিতভাবেই থাকছে না প্রথম টেস্টে দুর্দান্ত নৈপুণ্য দেখানো একাদশ। কারণ দ্বিতীয় টেস্টের দলে নাম নেই শফিউলের। এ পেসার দুই ইনিংসে মাত্র ৯ ও ৩ ওভার করে বোলিং করেছেন। টেলএন্ডার হিসেবে ব্যাট হাতেও তেমন সুবিধা করতে পারেননি। তাই ছিটকে গেছেন তিনি। তার পরিবর্তে প্রথমবার জাতীয় দলে ডাক পেয়েছেন ২৭ বছর বয়সী পেসার শুভাশিষ। এখন পর্যন্ত ৫১ প্রথম শ্রেণীর ম্যাচ খেলে ২৮.২৭ গড়ে ১৩৬ উইকেট শিকার করেছেন এ বাঁহাতি। লিস্ট ‘এ’ ক্রিকেটেও ৪৭ ম্যাচে আছে ২৭.৬২ গড়ে ৫৮ উইকেট। আর ২০ বছর বয়সী মোসাদ্দেক আগেই টি২০ ক্রিকেটে খেলে আন্তর্জাতিক ক্রিকেটে যাত্রা শুরু করেছেন বাংলাদেশের জার্সিতে। এবার আফগানিস্তানের বিরুদ্ধে ওয়ানডে সিরিজেও অভিষেক হয়েছে তার। ব্যাটে-বলে দারুণ অলরাউন্ডার হিসেবে প্রথম শ্রেণীর ক্রিকেটে আলো ছড়িয়েছেন। গত মৌসুমে তিনি দুটি ডাবল সেঞ্চুরি হাঁকিয়ে তাক লাগিয়েছিলেন। তাই টেস্ট দলে সুযোগ করে নেয়ার পাইপলাইনেই ছিলেন। চট্টগ্রাম টেস্টের দলে অবশ্য তাকে নেয়া হয়নি। তরুণ অলরাউন্ডার মেহেদী হাসান মিরাজ, পেসার কামরুল ইসলাম রাব্বি আর সাব্বির রহমানের অভিষেক হয়। তরুণ উইকেটরক্ষক ব্যাটসম্যান নূরুল হাসান সোহানও ছিলেন দলে। এবার এদের সঙ্গে যোগ হলেন মোসাদ্দেক। ১৮টি প্রথম শ্রেণীর ম্যাচ খেলে অবিশ্বাস্য ৭০.৮৯ গড়ে ১৯৮৫ রান করার পাশাপাশি ১৬ উইকেট শিকার করেছেন ডানহাতি এ অফস্পিনার।

মিরপুর টেস্টের দল ॥ মুশফিকুর রহীম (অধিনায়ক), তামিম ইকবাল (সহঅধিনায়ক), মুমিনুল হক, মাহমুদুল্লাহ রিয়াদ, সাকিব আল হাসান, সৌম্য সরকার, ইমরুল কায়েস, সাব্বির রহমান, মেহেদী হাসান মিরাজ, নূরুল হাসান সোহান, মোসাদ্দেক হোসেন সৈকত, কামরুল ইসলাম রাব্বি, শুভাগত হোম চৌধুরী, তাইজুল ইসলাম ও শুভাশিষ রায়।

Rasel
করোনাভাইরাস আপডেট
বিশ্বব্যাপী
বাংলাদেশ
আক্রান্ত
২৪১২৫৩৭৪৬
আক্রান্ত
১৫৬৫৪৮৮
সুস্থ
২১৮৪৮৭৭৮৯
সুস্থ
১৫২৭৮৬২
শীর্ষ সংবাদ:
আর হত্যা ক্যু নয় ॥ দেশবাসীকে ষড়যন্ত্র সম্পর্কে সতর্ক থাকার আহ্বান         বাংলাদেশের টিকে থাকার চ্যালেঞ্জ         কুমিল্লা ও রংপুরের ঘটনা একই সূত্রে গাঁথা         সাম্প্রদায়িক হামলা ॥ উস্কানিদাতাদের খুঁজছে পুলিশ         সাম্প্রদায়িক হামলার বিচার দাবিতে আল্টিমেটাম         পিছিয়ে পড়া চুয়াডাঙ্গা এখন উন্নয়নের মহাসড়কে         ইভ্যালি পরিচালনা ও নিয়ন্ত্রণে পাঁচ সদস্যের বোর্ড গঠন         শেখ রাসেল একটি আদর্শ ও ভালবাসার নাম         রেমিটেন্স হঠাৎ কমছে         ই-কমার্সে শৃঙ্খলা ফেরাতে এক মাসের মধ্যে সুপারিশ         রাসেলের হত্যাকারীরা পশুতুল্য ঘৃণ্য ও নর্দমার কীট         দেশে করোনায় ১০ জনের মৃত্যু         সংখ্যালঘুদের নিরাপত্তা নিশ্চিত করার আহ্বান জাতিসংঘের         শেখ রাসেলের মতো আর কোন মৃত্যু দেখতে চাই না : আইনমন্ত্রী         ষড়যন্ত্র করে মিথ্যা অপবাদ দিয়ে প্রশ্নবিদ্ধ করবেন না : গাসিক মেয়র         রংপুর-ফেনীসহ ৭ এসপিকে বদলি         ডেঙ্গু : গত ২৪ ঘণ্টায় আরও ১৭২ রোগী হাসপাতালে         প্রকাশ হলো ৪৩তম বিসিএস প্রিলির আসন বিন্যাস         সম্প্রতির মধ্যে ভাঙন সৃষ্টি করতে কুমিল্লার ঘটনা : স্বরাষ্ট্রমন্ত্রী         এফআর টাওয়ারের নকশা জালিয়াতি: চারজনের বিচার শুরু