শুক্রবার ১৩ জ্যৈষ্ঠ ১৪২৯, ২৭ মে ২০২২ ঢাকা, বাংলাদেশ
প্রচ্ছদ
অনলাইন
আজকের পত্রিকা
সর্বশেষ

ডিএসসিসির ২ নম্বর ওয়ার্ড মাদকমুক্ত ঘোষণা পহেলা নবেম্বর

  • জনতার মুখোমুখি মেয়র

স্টাফ রিপোর্টার ॥ ঢাকা দক্ষিণ সিটি কর্পোরেশনের (ডিএসসিসি) ২ নম্বর ওয়ার্ডকে আগামী পহেলা নবেম্বর পুলিশ ও নাগরিকদের সহায়তায় মাদকমুক্ত এলাকা হিসেবে ঘোষণা করা হবে বলে জানিয়েছেন সংস্থাটির প্রথম নির্বাচিত মেয়র মোহাম্মদ সাঈদ খোকন। একইসঙ্গে এ ওয়ার্ডটিকে একটি মডেল ওয়ার্ড হিসেবে তৈরি করতে প্রয়োজনীয় সকল ব্যবস্থাই নেয়া হবে ও আগামী ১০ দিনের মধ্যে এ ওয়ার্ডের সকল রাস্তায় এলইডি বাতি লাগানোর ঘোষণা দেন। রবিবার দুপুরে ২ নম্বর ওয়ার্ডের বিভিন্ন সমস্যা ও উন্নয়ন পরিকল্পনা নিয়ে ডিএসসিসি কর্তৃক গোড়ান ঈদগাহ্ মাঠে জনতার মুখোমুখি জনপ্রতিনিধি শীর্ষক অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে এ কথা বলেন। ভয়াল মাদকের হাত থেকে প্রতিটি নাগরিককে বাঁচাতে তিনি স্থানীয় সকল নাগরিককে মাদকমুক্ত কার্যক্রমে পুলিশকে বিশেষ সহায়তা করারও আহ্বান জানান।

ডিএসসিসির ২ নম্বর ওয়ার্ড কাউন্সিলর আনিসুর রহমান সরকারের উদ্যোগে ও ওয়ার্ড আওয়ামী লীগের সাধারণ সম্পাদক আব্দুর রাজ্জাক রুবেলের সঞ্চালনায় অনুষ্ঠানে সংস্থাটির প্রধান নির্বাহী কর্মকর্তা খান মোহাম্মদ বিলাল, ডিএসসিসি’র প্রধান স্বাস্থ্য কর্মকর্তা ব্রিগেডিয়ার জেনারেল ডাঃ শেখ সালাউদ্দিন আহমেদ, প্রধান বর্জ্য ব্যবস্থাপনা কর্মকর্তা কমোডর কুতুব উদ্দীন বখতিয়ার, প্রধান জনসংযোগ কর্মকর্তা জাকির হোসাইন, প্রধান সম্পত্তি কর্মকর্তা খালিদ হোসেনসহ সংস্থাটির উর্ধতন কর্মকর্তাগণ উপস্থিত ছিলেন। এছাড়া ডিপিডিসি, ওয়াসা, স্বাস্থ্য বিভাগ, বৈদ্যুতিক বিভাগ, বিটিআরসিসহ সিটি কর্পোরেশন এলাকায় সেবা সংশ্লিষ্ট বিভিন্ন সংস্থার কর্মকর্তাগণ উপস্থিত ছিলেন।

অনুষ্ঠানে ২নং ওয়ার্ডের গোড়ান, দক্ষিণ ও উত্তর গোড়ান, দক্ষিণ বনশ্রী, নবাবী মোড়, হাওয়াইগলি, সিদ্দিক বাজার, শান্তিপুর, আদর্শবাগ, ৮ ও ১০ নম্বর রোড, ছাপড়া মসজিদসহ বিভিন্ন এলাকার বাসিন্দা মেয়রের কাছে হাজারও সমস্যার অভিযোগ তুলেন। অনুষ্ঠানে শত শত নাগরিক তাদের এলাকার বিভিন্ন সমস্যা ও মতামত তুলে ধরতে চাইলেও সময় স্বল্পতায় তারা পারেননি। পরে মেয়র তাদের এলাকায় ভবিষ্যতে এসে সমস্যা শুনবেন বলে আশ্বাস দেন।

খিলগাঁও তিলপাপাড়া ১ নং লেনের বাসিন্দা নাসিমা আক্তার অত্যন্ত ক্ষুব্ধ কণ্ঠে মেয়রকে বলেন, ভোট দিয়ে আপনাকে মেয়র বানিয়েছি কিন্তু মাদক সমস্যার কোন সমাধান আমরা আজও পাচ্ছি না। শুধুমাত্র মাদকের কারণে আমার সংসার শেষ হয়ে যাচ্ছে কিন্তু খিলগাঁও তিলপাপাড়ার মাদক শেষ হচ্ছে না। আমার স্বামী এলাকার মসজিদের পাশের কয়েকটি ফার্মেসি থেকে মাদক ক্রয় করে নিয়মিত মাদক সেবন করে।

এর জবাবে সাঈদ খোকন বলেন, আগামী পহেলা নবেম্বরের মধ্যে আমরা এই ওয়ার্ডকে (২ নং গোড়ান) মাদকমুক্ত একটি মডেল ওয়ার্ড হিসেবে দেখতে চাই। এর জন্য যথাযথ ব্যবস্থা নেয়া হবে। এ সময় মেয়র মাদক ব্যবসায় যুক্ত এলাকার সকল ফার্মেসির বিরুদ্ধে অভিযান চালানোর আশ্বাস দিয়ে পুলিশ কর্মকর্তাদের বিষয়টি গুরুত্ব দিয়ে দেখার আহ্বান জানান। এ সময় পুলিশের সহকারী কমিশনার সাইফুর রহমান বলেন, শহর মাদকমুক্ত রাখতে পুলিশ সব সময় চেষ্টা করে যাচ্ছে। আগামী দিনেও বিশেষ করে এই এলাকা সম্পূর্ণ মাদকমুক্ত করতে পুলিশ কাজ করে যাবে। এরপর খিলগাঁও থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মাঈনুল ইসলাম বলেন, মাদকমুক্ত এলাকা গড়তে হলে প্রত্যেক মানুষকে পুলিশের ভূমিকা পালন করতে হবে।

দক্ষিণ বনশ্রীর বাসিন্দা মুক্তিযোদ্ধা নাজমুল আহসান বলেন, দক্ষিণ বনশ্রীতে প্রবেশমুখে বাড়ির সামনে ৪টি কন্টেনার ফেলে রাখা হয়েছে দুর্গন্ধে রাস্তায় যাওয়া যায় না। এছাড়া ৫ বছর আগের পানির সমস্যার সমাধানে ওয়াসার নেয়া প্রকল্প আজও কেন বাস্তবায়ন করা হয়নি জানতে চাইলে ওয়াসার প্রতিনিধিদের মাধ্যমে মেয়র বলেন, আগামী এক মাসের মধ্যে উক্ত এলাকার পানি সমস্যার সমাধান করবেন।

গোড়ান ৮ নম্বর রোডের বাসিন্দা আশরাফ পাটোয়ারী এলাকায় একটি কবরস্থান তৈরি করে দেয়ার দাবি জানালে মেয়র বলেন, এলাকাবাসী জমি দিলে কবরস্থান নির্মাণ করে দেয়া হবে। হাওয়াই গলিতে ড্রেনের পানিতে জলাবদ্ধতা সৃষ্টির কথা জানালে সাঈদ খোকন আগামী ৪৫ দিনের মধ্যে কালভার্ট নির্মাণ করা হবে বলে আশ্বাস দেন।

শীর্ষ সংবাদ:
ঢাকা টেস্টে লড়াই করছে সাকিব আর লিটন         সীমান্তে মাদক ও মানবপাচার রোধে কাজ করছে বিজিবি ॥ স্বরাষ্ট্রমন্ত্রী         বরিশালে পৃথক দুর্ঘটনায় তিনজন নিহত         সন্ত্রাসীদের হামলায় বুরকিনা ফাসোয় নিহত ৫০         বাজারে ডিমসহ বেড়েছে আটা, সবজি ও মুরগির দাম         অভিনেত্রী মঞ্জুষা নিয়োগীর ঝুলন্ত মরদেহ উদ্ধার         মিয়ানমারে বেসামরিক নাগরিকদের সুরক্ষা একটি গুরুতর চ্যালেঞ্জ ॥ রাবাব ফাতিমা         প্রেস ক্লাবের সামনে বিএনপির নেতাকর্মীরা ॥ সতর্ক অবস্থানে পুলিশ         নীলফামারীতে নিয়ন্ত্রণ হারিয়ে বাস খাদে, আহত ৩২         পাক সরকারের রাষ্ট্রদ্রোহ মামলার আসামির নাম মুক্তিযোদ্ধার তালিকায় নেই         ইমরান খানসহ তেহরিক নেতাদের বিরুদ্ধে দুটি মামলা         বালিয়াতলীর ফেরি পারাপার নয় বছর ধরে বন্ধ         মুশফিকের আউটের পর সাকিব নেমেই আক্রমনাত্মক         আজ থেকে ৪৪তম বিসিএসের প্রিলিমিনারি পরীক্ষা শুরু হয়েছে         পেরুতে ৭ দশমিক ২ মাত্রার শক্তিশালী ভূমিকম্প অনুভূত         গত ২৪ ঘণ্টায় সারা বিশ্বে করোনায় মারা গেছেন এক হাজার ৪১৩ জন         অবৈধ ক্লিনিকের দৌরাত্ম্য ॥ ভুল চিকিৎসায় প্রতিনিয়ত মৃত্যু         ভবিষ্যত প্রজন্মের জন্য উন্নত জীবন নিশ্চিত করতে চাই         জঙ্গী নেতা আবদুল হাই যেভাবে ১৭ বছর আত্মগোপনে ছিলেন         জামিনে মুক্ত দুর্ধর্ষ অপরাধীদের ওপর চলবে নজরদারি