সোমবার ১২ মাঘ ১৪২৭, ২৫ জানুয়ারী ২০২১ ঢাকা, বাংলাদেশ
প্রচ্ছদ
অনলাইন
আজকের পত্রিকা
সর্বশেষ

দুর্গাপুর সরকারী বালিকা উচ্চ বিদ্যালয়ে শিক্ষক স্বল্পতা

দুর্গাপুর সরকারী বালিকা উচ্চ বিদ্যালয়ে শিক্ষক স্বল্পতা

নিজস্ব সংবাদদাতা, দুর্গাপুর (নেত্রকোনা) ॥ নেত্রকোনার দুর্গাপুর সরকারী বালিকা উচ্চ বিদ্যালয়ে পানি, টয়লেটের সমস্যা সহ শিক্ষক স্বল্পতা নিয়ে চলছে এর কার্যক্রম। বিদ্যালয়টি ১৯৬৯ সালে প্রতিষ্ঠিত হয়। পরবর্তীতে সরকারী করনের পর থেকেই পর্যায়ক্রমে চলছে শিক্ষক স্বল্পতা।

বর্তমানে ছাত্রী সংখ্যা ২৯৯ জন। সৃষ্ট ১৭ টি পদের মধ্যে মাত্র ৮ জন শিক্ষক পাঠদান করছেন। গণিত, জীববিজ্ঞান, ইংরেজী, বাংলা ও শারীরিক সহ ৯ টি পদে শিক্ষকের পদ শূন্য থাকায় শিক্ষা কার্যক্রম ভেঙ্গে পড়েছে। দুই মাস পূর্বে রমা রায় প্রধান শিক্ষিকা পদে পদোন্নতি নিয়ে এখানে যোগদানের পর পানির ব্যবস্থা না থাকায় প্রত্যেক ছাত্রীদেরকে বাড়ী থেকে বোতল ভরে পানি নিয়ে আসার জন্য নোটিশ জারি করেন। প্রায় শতাধিক ছাত্রী অভিযোগ করেন শিক্ষক স্বল্পতার কারনে তাদের মূল্যবান বিষয়গুলি আজও পড়ানো হচ্ছে না। বছর প্রায় শেষ প্রান্তে এতে অভিভাবকরা পড়েছেন দারুন উদ্বেগ ও উৎকণ্ঠায়। অপরদিকে টয়লেটের নাজুক অবস্থা থাকায় বাধ্য হয়ে ছাত্রীরা আশেপাশে বাড়িঘরে কাজটি সেরে আসার জন্য ছোটাছুটি করে। কোন কোন রুমে বৈদ্যুতিক পাখা বিকল হয়ে পড়েছে। শিক্ষার্থীরা গরমে অতিষ্ট হয়ে যায়।

বিদ্যলয় কর্তৃপক্ষ “অভিভাবক সমাবেশের” আয়োজন করলে এই বিষয়গুলো নিয়ে অভিযোগ উঠে আসে। প্রায় ৫০ বছরের পুরনো এই বিদ্যালয়টির করুন অবস্থা স্থানীয় অবিভাবক ও সুধীজনের মধ্যে দারুন হতাশা বিরাজ করছে। উর্ধ্বতন কর্তৃপক্ষের হস্তক্ষেপ কামনা করছেন দুর্গাপুর বাসী।

শীর্ষ সংবাদ:
নদী ভাঙ্গনের মহামারী ॥ জলবায়ু পরিবর্তনের বিরূপ প্রভাব         ভারতের সঙ্গে মৈত্রী দেশের উন্নয়নে অত্যন্ত সহায়ক ॥ তথ্যমন্ত্রী         কৃষির উন্নতি না হলে মানুষের আয় বাড়বে না ॥ কৃষিমন্ত্রী         ভারত থেকে আরও ৫০ লাখ টিকা আসছে আজ         দুদকের মামলায় বাবুল চিশতী ও তার ছেলেকে গ্রেফতার দেখানো যাবে         অতিরিক্ত এ্যাটর্নি জেনারেল নিয়োগ পেলেন আরও দুজন         দৌলতদিয়া-পাটুরিয়া ফেরি চলাচল ১২ ঘণ্টা বন্ধ ॥ দুর্ভোগ চরমে         কয়েদির নারীসঙ্গের ঘটনায় সিনিয়র জেল সুপার ও জেলার প্রত্যাহার         করোনা : ২৪ ঘণ্টায় মৃত্যু ২০, নতুন শনাক্ত ৪৭৩         করোনা ভাইরাস পরীক্ষায় অ্যান্টিবডি টেস্টের অনুমতি         অতিরিক্ত অ্যাটর্নি জেনারেল পদে দুই জনকে নিয়োগ         প্রতিহিংসা নয়, প্রতিদ্বন্দ্বিতা ও প্রতিযোগিতাপূর্ণ নির্বাচন চাই ॥ সিইসি         মশা অসহ্য ও যন্ত্রণার কারণ হয়ে দাঁড়িয়েছে ॥ তাজুল ইসলাম         ভোজ্য তেলের দাম এখনও নির্ধারিত হয়নি ॥ বাণিজ্যমন্ত্রী         দীপন হত্যার রায় ১০ ফেব্রুয়ারি         করোনা ভাইরাস ॥ শনাক্তের সংখ্যা ৯ কোটি ৯৩ লাখ ছাড়িয়েছে         আলীকদমে বন্য হাতির আক্রমণে ২ জনের মৃত্যু         দশম ও দ্বাদশ শ্রেণীর নিয়মিত ক্লাস, অন্য শিক্ষার্থীদের সপ্তাহে একদিন         কমলাপুরে পোশাক কারখানায় অগ্নিকাণ্ড         কোম্পানীগঞ্জের হরতাল প্রত্যাহার করল কাদের মির্জা