বুধবার ৭ মাঘ ১৪২৭, ২০ জানুয়ারী ২০২১ ঢাকা, বাংলাদেশ
প্রচ্ছদ
অনলাইন
আজকের পত্রিকা
সর্বশেষ

আলেপ্পোয় বোমা হামলা বন্ধের আহ্বান নাকচ করেছে রাশিয়া

আলেপ্পোয় বোমা হামলা বন্ধের আহ্বান নাকচ করেছে রাশিয়া

অনলাইন ডেস্ক॥ সিরিয়ায় বিদ্রোহী-নিয়ন্ত্রিত আলেপ্পো শহরের উত্তরাঞ্চলে বোমা হামলা বন্ধে যুক্তরাষ্ট্রের আহ্বান নাকচ করেছে রাশিয়া। আজ শুক্রবার বিবিসি অনলাইনের প্রতিবেদনে এই তথ্য জানানো হয়।

যুক্তরাষ্ট্রের আহ্বান উপেক্ষা করে রাশিয়া বলেছে, তারা বোমা হামলা চালিয়ে যাবে।

ক্রেমলিনের মুখপাত্র দিমিত্রি পেসকভ গতকাল বৃহস্পতিবার বলেন, সিরিয়ার সশস্ত্র বাহিনীকে সমর্থন দেওয়া অব্যাহত রাখবে রুশ বিমানবাহিনী।

মার্কিন পররাষ্ট্রমন্ত্রী জন কেরি সতর্ক করে বলেছেন, বিদ্যমান পরিস্থিতিতে সিরিয়া নিয়ে রাশিয়ার সঙ্গে আলোচনা স্থগিত রাখার শেষপ্রান্তে রয়েছে ওয়াশিংটন।

গত বুধবার যুক্তরাষ্ট্র হুঁশিয়ার করে বলে, মস্কো বোমা হামলা বন্ধ না করলে তারা সিরিয়ায় সামরিক সহযোগিতার বিষয়ে আলোচনা বন্ধ করে দেবে।

রাশিয়া বলেছে, যুক্তরাষ্ট্র সহযোগিতা বন্ধ করলে তা সন্ত্রাসীদের জন্য একটি উপহার হবে।

সিরিয়ায় একটি সংক্ষিপ্ত যুদ্ধবিরতি গত সপ্তাহে ভেঙে যায়। এরপর আলেপ্পোর বিদ্রোহী-নিয়ন্ত্রিত এলাকায় বোমা হামলা জোরদার করে রাশিয়া ও সিরিয়া।

শীর্ষ সংবাদ:
করোনা মহামারীর মধ্যেও থেমে নেই অর্থনৈতিক উন্নয়নের গতি         হঠাৎ বৃষ্টিতে বাংলাদেশ-ওয়েস্ট ইন্ডিজের খেলা বন্ধ         ভারতে পাথর বোঝাই ডাম্পারের নিচে চাপা পড়ে ১৪ জনের মৃত্যু         দায়িত্বের চেয়েও বেশি কাজ করেছি ॥ বিদায়ী ভাষণে ট্রাম্প         ৪৬ তম প্রেসিডেন্ট হিসেবে আজ শপথ নিচ্ছেন বাইডেন         নদী দখলের থাবা ॥ ৬৪ জেলায় দখলদার ৬৩ হাজার         প্রেসিডেন্ট হিসেবে আজ বাইডেনের অভিষেক         রোহিঙ্গা প্রত্যাবাসন শুরু এপ্রিল-মে মাসে         ভারতের উপহার ২০ লাখ ডোজ টিকা আসছে কাল         প্রায় সবাই স্কুল খোলার পক্ষে         বিএনপি-জামায়াতের সব ষড়যন্ত্র রুখতে হবে ঐক্যবদ্ধভাবে         সর্বোচ্চ শাস্তি মৃত্যুদণ্ড করা হলেও ধর্ষণ নির্যাতন থামছে না         আন্তঃজেলা বাসের জন্য নগরীর বাইরে হচ্ছে চার টার্মিনাল         দেশে করোনায় আক্রান্ত ও মৃত্যুর সংখ্যা বেড়েছে         অভিবাসন খাত উন্নয়নে ‘ওয়ান স্টপ সার্ভিস’ চালু হচ্ছে