বৃহস্পতিবার ৬ মাঘ ১৪২৮, ২০ জানুয়ারী ২০২২ ঢাকা, বাংলাদেশ
প্রচ্ছদ
অনলাইন
আজকের পত্রিকা
সর্বশেষ

বারহাট্টা স্বাস্থ্য কমপ্লেক্সের এক্স-রে মেশিন বিকল

নিজস্ব সংবাদদাতা, নেত্রকোনা ॥ বারহাট্টা উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের একমাত্র এক্স-রে মেশিনটি ১৫ মাস ধরে বিকল হয়ে পড়ে আছে। এ কারণে হাসপাতালের বাইরে অবস্থিত প্রাইভেট ডায়াগনস্টিক সেন্টার থেকে এক্স-রে করাতে হচ্ছে রোগীদের। আর এতে একদিকে যেমন তারা ভোগান্তির শিকার হচ্ছেন, অন্যদিকে গুনতে হচ্ছে অতিরিক্ত টাকাও।

জানা গেছে, ২০০৯ সালের মে মাসে বারহাট্টা উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের জন্য ওই এক্স-রে মেশিনটি সরবরাহ করে স্বাস্থ্য বিভাগ। এরপর লোকবলের অভাবে এটি প্রায় তিন বছর অচল থাকে। ২০১২ সালের জানুয়ারি মাসে লোক নিয়োগ করা হলে তা চালু করা হয়। চালুর দুই মাস পর মেশিনটিতে প্রথম ত্রুটি দেখা দিলে তা মেরামত করা হয়। ২০১৫ সালের জুন মাসে এটি দ্বিতীয়বারের মতো বিকল হয়। তখন মেরামতের জন্য সংশ্লিষ্ট শাখাকে (নিমিউ) চিঠি দেয় স্থানীয় স্বাস্থ্য বিভাগ। কিন্তু মেরামতকারীরা এসে জানান, মেশিনটির কন্ট্রোল বোর্ড (এসডি বোর্ড) নষ্ট হয়ে গেছে। এর পর থেকে এভাবেই অচল পড়ে আছে যন্ত্রটি। বারহাট্টা উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডাঃ এবি মোহাম্মদ শামছুজ্জামান এক্স-রে মেশিনটি বিকল থাকার কথা স্বীকার করে জানান, সম্প্রতি নিমিউয়ের লোকজন এসে মেশিনটি দেখে গেছে। তারা দ্রুততম সময়ের মধ্যে এটি মেরামত করবে বলে জানিয়েছে।

বাগমারার ১৬ ইউপিতে ফের ভোটের তফসিল, প্রার্থীদের দৌড়ঝাঁপ

স্টাফ রিপোর্টার, রাজশাহী ॥ গত মে মাসে স্থগিত হওয়া রাজশাহীর বাগমারা উপজেলার ১৬টি ইউনিয়ন পরিষদ নির্বাচনে পুনরায় তফসিল ঘোষণা করা হয়েছে। তফসিল অনুযায়ী আগামী ৩১ অক্টোবর এ নির্বাচন অনুষ্ঠিত হবে। উপজেলা নির্বাচন কমিশন তফসিল অনুযায়ী চেয়ারম্যান, সংরক্ষিত আসনের সদস্য ও সাধারণ আসনের সদস্য পদে নির্বাচনে অংশগ্রহণের জন্য ইচ্ছুক প্রার্থীরা উপজেলা রিটার্নিং অফিসার/সহকারী রিটার্নিং অফিসার ও জেলা প্রশাসকের কার্যালয় থেকে নিজ নিজ মনোনয়পত্র সংগ্রহ ও দাখিল করতে পারবেন। মঙ্গলবার থেকে ছুটির দিনসহ সকাল ৯টা থেকে বিকেল ৫টা পর্যন্ত মনোনয়নপত্র সংগ্রহ ও ৬ অক্টোবর পর্যন্ত মনোনয়নপত্র দাখিল করা যাবে। অক্টোবর মনোনয়ন বাছাই ১৪ অক্টোবর প্রার্থিতা প্রত্যাহারের তারিখ নির্ধারণ করা হয়েছে বলে নির্বাচন অফিস সূত্রে জানা গেছে। এদিকে নির্বাচনের পুনঃতফসিল ঘোষণার পর থেকে আবারও মাঠে নেমে পড়েছেন সম্ভাব্য প্রার্থীরা। দলীয় মনোনয়ন পেতে এরই মধ্যে দৌড়ঝাঁপ শুরু করেছেন অনেকে।

জাতীয় বিদ্যুত শ্রমিক লীগের সিবিএ নির্বাচন

সম্প্রতি ওয়েস্ট জোন পাওয়ার ডিস্ট্রিবিউশন কোম্পানি লিমিটেডের সিবিএ নির্বাচনে ওজোপাডিকো বিদ্যুত শ্রমিক-কর্মচারী লীগ রেজিঃনং বি-২২৩৮ সৈয়দ তারিকুল ইসলাম-শেখ আলমগীর পরিষদ বিপুল ভোটে নির্বাচিত হয়। উল্লেখ্য, উক্ত সিবিএ নির্বাচনে মোট তিনটি সংগঠন যথাক্রমে- ওজোপাডিকো বিদ্যুত শ্রমিক-কর্মচারী লীগ রেজিঃনং বি-২১৩৮, ওজোপাডিকো শ্রমিক-কর্মচারী লীগ রেজিঃনং বি-২১৩৫ ও পশ্চিমাঞ্চল বিদ্যুত বিতরণ শ্রমিকত-কর্মচারী ইউনিয়ন রেজিঃনং বি-২১৪০ নির্বাচনে প্রতিদ্বন্দ্বিতা করে। -বিজ্ঞপ্তি

শীর্ষ সংবাদ:
বিধিনিষেধে তোয়াক্কা নেই ॥ করোনা সংক্রমণ বেড়েই চলেছে         অগ্রযাত্রা কেউ থামিয়ে দিতে পারবে না         চিকিৎসার নামে অপচিকিৎসা         ঢাকা, রাঙ্গামাটির পর ঝুঁকিপূর্ণ আরও ১০ জেলা         বিএনপি-জামায়াতের লবিস্ট নিয়োগ তদন্তে গোয়েন্দারা         লাভজনক থেকে রুগ্ন ॥ গাজী ওয়্যারসের আধুনিকায়ন প্রকল্পে ২০ কোটি টাকা লোপাট         বিএনপি জনমনে বিভ্রান্তি সৃষ্টির পাঁয়তারা চালাচ্ছে ॥ কাদের         ওমক্রিন প্রতেিরাধে ডসিদিরে র্সবােচ্চ সর্তক থাকার নর্দিশে         শিমুকে সরিয়ে দেয়ার সুযোগ খুঁজতে থাকে ঘাতক স্বামী         দাবি আদায় না হওয়া পর্যন্ত অনশন চলবে         কেটে গেছে শৈত্যপ্রবাহ তিনদিনের মধ্যে বৃষ্টি হতে পারে         অস্ট্রেলিয়ায় চাকরির নামে বিপুল অর্থ আত্মসাত         খাস জমির অর্ধেক উদ্ধার করে ১০ লাখ ভূমিহীনকে আশ্রয় দেয়া সম্ভব         ‘বাংলাদেশের অপ্রতিরোধ্য অগ্রযাত্রা কেউ থামাতে পারবে না’         একদিনে করোনায় ১২ মৃত্যু, শনাক্ত ৯৫০০         ‘মাসুদ রানা’খ্যাত কাজী আনোয়ার হোসেন আর নেই         গ্যাসের দাম বাড়ানোর বিরুদ্ধে ব্যবসায়ীরা         বাংলাদেশ ব্যাংকের ৪ কর্মকর্তাকে দুদকে তলব         ই-কমার্সে আস্থা ফেরাতে ফেব্রুয়ারিতে চালু হচ্ছে নিবন্ধন : পলক         করোনার সংক্রমণের উচ্চ ঝুঁকিতে ১২ জেলা