সোমবার ৯ জ্যৈষ্ঠ ১৪২৯, ২৩ মে ২০২২ ঢাকা, বাংলাদেশ
প্রচ্ছদ
অনলাইন
আজকের পত্রিকা
সর্বশেষ

ছয় পয়েন্টের স্বপ্ন মামুুনুল-কামাল বাবুর

  • বাংলাদেশ প্রিমিয়ার লীগ ফুটবল

জাহিদুল আলম জয়, সিলেট থেকে ॥ পুণ্যভূমি সিলেট। হযরত শাহজালাল (রঃ) ও হযরত শাহ পরানের (রঃ) পবিত্র মাজার শরীফ এ জেলায় অবস্থিত। স্মৃতিবিজড়িত এ জেলায় চলছে বাংলাদেশের পেশাদার ফুটবলের সবচেয়ে বড় আসর। অংশগ্রহণকারী প্রতিটি দলই এখানে দু’টি করে ম্যাচ খেলবে। পবিত্রভূমি থেকে প্রতিটি দলই সাফল্য নিয়ে ফেরার স্বপ্ন বুনছে। চট্টগ্রাম আবাহনীর অধিনায়ক মামুনুল ইসলাম ও রহমতগঞ্জ মুসলিম ফ্রেন্ডস সোসাইটির কোচ কামাল আহমেদ বাবুও সিলেটে ছয় পয়েন্ট পেতে চান। সাক্ষাতকারে জনকণ্ঠকে এমন বলেন তারা। বাংলাদেশ প্রিমিয়ার লীগ ফুটবলে (বিপিএল) সিলেটে দল দু’টি শতভাগ সাফল্যের মিশন শুরুর অপেক্ষায়। আজ সিলেট জেলা স্টেডিয়ামে দু’দলই অষ্টম রাউন্ডের নিজ নিজ ম্যাচে মাঠে নামবে। জয়ের ধারায় ফেরার মিশনে শক্তিশালী চট্টগ্রাম আবাহনীর প্রতিপক্ষ অপেক্ষাকৃত দুর্বল ফেনী সকার। ম্যাচটি মাঠে গড়াবে বিকেল ৪টা ৩০ মিনিটে। আরেক ম্যাচে ইদানীং বড় দলের তকমা পাওয়া রহমতগঞ্জের সামনে টিম বিজেএমসি। এই ম্যাচটি শুরু হবে সন্ধ্যা ৭টা ৩০ মিনিটে। নিজেদের সবশেষ ম্যাচে ড্র করে চট্টগ্রাম আবাহনী ও রহমতগঞ্জ। এবার তাই জয়ে ফেরার মিশন দল দু’টির। সোমবারের ম্যাচের আগ পর্যন্ত চমক দেখান রহমতগঞ্জের অবস্থান পয়েন্ট তালিকার তিন নম্বরে। সাত ম্যাচে তিন জয় ও চার ড্রয়ে অপরাজিত থেকে ১৩ পয়েন্ট ভা-ারে কোচ কামাল আহমেদ বাবুর দলের। সমান ম্যাচে তিনটি করে জয় ও ড্র এবং এক হারে ১২ পয়েন্ট নিয়ে চার নম্বরে চট্টগ্রাম আবাহনী। বন্দর নগরীর ক্লাবটির প্রতিপক্ষ ফেনী সকার আছে ১২ দলের মধ্যে ষষ্ঠ স্থানে। সাত ম্যাচে তাদের পয়েন্ট ৯। আর রহমতগঞ্জের অবস্থান ৮ নম্বরে। সাত ম্যাচে তাদের পয়েন্ট ৭।

নিজেদের শেষ ম্যাচে অর্থাৎ সপ্তম রাউন্ডে জয় পায়নি চট্টগ্রাম আবাহনী। ঢাকার বঙ্গবন্ধু জাতীয় স্টেডিয়ামে আরামবাগ ক্রীড়াসংঘের সঙ্গে গোলশূন্য ড্র করে মামুনুল ইসলামের দল। ফেনী সকারের বিরুদ্ধে তাই জয় ছাড়া কিছুই ভাবছে না শিরোপা প্রত্যাশী দলটি। এবারের পেশাদার লীগের শুরুতে কাগজে-কলম সবচেয়ে শক্তিশালী দল চট্টলা আবাহনীই। তবে লীগে এখন পর্যন্ত আহামারি সাফল্য দেখাতে পারেনি তারা। ইব্রাহিম, রায়হান, রুবেল মিয়া, শাকিল, জাহিদ হোসেনদের পারফর্মেন্সে ঝাঁঝালো ভাব মিলছে না। চিটাগাং আবাহনীর মিশনই শুরু হয়েছিল ‘বড় ভাই’ ঢাকা আবাহনীর সঙ্গে ১-১ গোলে ড্র করে। এরপর মোহামেডান ও শেখ রাসেলের বিরুদ্ধে জিতলেও আটকে যায় শেখ জামালে। পঞ্চম ও ষষ্ঠ রাউন্ডে অবশ্য দুর্দান্ত জয় পায় বন্দর নগরীর দলটি। উত্তর বারিধারাকে ৬-১ গোলে বিধ্বস্ত করার পর জায়ান্ট কিলার রহমতগঞ্জকে হারায় ২-০ গোলে। এরপর আরামবাগে থেমে গেলেও পুণ্যভূমি সিলেটে জয় ছাড়া কিছুই ভাবছে না চট্টগ্রাম আবাহনী। দলটির অধিনায়ক মামুনুল ইসলাম আশাবাদী। তিনি জনকণ্ঠকে বলেন, আমরা এই ম্যাচ থেকে তিন পয়েন্টের জন্যই খেলব। সিলেটের দু’টি ম্যাচই অত্যন্ত গুরুত্বপূর্ণ। আমরা চ্যাম্পিয়ন হওয়ার লক্ষ্যে খেলছি। রেসে টিকে থাকতে হলে এখান থেকে শতভাগ জয় নিয়ে ফিরতে হবে। জাতীয় দলের সাবেক এই অধিনায়ক তার দলের প্রস্তুতি নিয়ে সন্তুষ্টির কথা জানান। মামুনুলরা জিততে চাইলেও কাজটা হয়তো খুব বেশি সহজ হবে না। ফেনী সকারের অধিনায়ক আকবর হোসেন রিদনের কথায় তা স্পষ্ট। সকার অধিনায়ক চট্টগ্রাম আবাহনীকে সমীহ করলেও মনে মনে জয়ের বাসনাই করছেন। রিদন বলেন, সত্যি বলতে কি আমরা বড় দলগুলোর বিরুদ্ধে জয়ের লক্ষ্যে খেলি না। তার মানে এই নয়, আমরা জয় চাই না। আমাদের প্রথম লক্ষ্য থাকে না হারা, অন্ততপক্ষে ড্র করা। এরপর সম্ভব হলে জয়ের দিকে এগুনো। তিনি আরও বলেন, চট্টগ্রাম আবাহনী চ্যাম্পিয়ন দল। তাদের বিরুদ্ধে আমাদের জয় আশা করি ঠিক না। তবে না হারার মন্ত্র নিয়েই আমরা মাঠে নামব। লীগ শুরুর আগেই বড় দলগুলোর বিরুদ্ধে হুংকার ছাড়েন রহমতগঞ্জের কোচ কামাল বাবু। তিনি বলেছিলেন, আমরা যে কোন দলকে হারাতে পারি। আমাদেরও চ্যাম্পিয়ন হওয়ার সামর্থ্য আছে। লীগের সপ্তম রাউন্ড পর্যন্ত বাবুর কথার সত্যতা মিলেছে। তার দল লীগে অসাধারণ ধারাবাহিক পারফর্মেন্স প্রদর্শন করে চলেছে। রাঘব বোয়ালদের শিকার করা রহমতগঞ্জ শেষ ম্যাচে অপ্রত্যাশিতভাবে ড্র করে ফেনী সকারের সঙ্গে।

শীর্ষ সংবাদ:
বাংলাদেশে তেল বেচতে চায় রাশিয়া         মাঙ্কিপক্স মোকাবেলায় বিমানবন্দরে পরীক্ষা হবে         টাকার মান কমল আরও ৪০ পয়সা         পি কে হালদারকে ফিরিয়ে আনার চেষ্টা চলছে : আইজিপি         আঞ্চলিক সংকট মোকাবিলায় ৫ প্রস্তাব প্রধানমন্ত্রীর         হাজী সেলিমকে বিএসএমএমইউ হাসপাতালে ভর্তি         নর্থ সাউথের ৪ ট্রাস্টিকে জেলগেটে জিজ্ঞাসাবাদের নির্দেশ         মাঙ্কিপক্স: বেনাপোল বন্দরে সতর্কতা জারি         শ্রমিকদের ৪০০ কোটি টাকা দিলেন ড. ইউনূস, মামলা প্রত্যাহার         ‘বিদেশ থেকে পাঠানো টাকার উৎস জানা হবে না’         আত্মসমর্পণের পর কারাগারে প্রদীপের স্ত্রী চুমকি         আট দিন পর বড় উত্থানে পুঁজিবাজার         মুন্সীগঞ্জের ১০ গ্রামে সহিংসতায় ৫ গুলিবিদ্ধসহ আহত ১৫         ইউক্রেন ইস্যুতে বাংলাদেশের ভূমিকায় রাশিয়ার কৃতজ্ঞতা         সরকারী হজযাত্রী নিবন্ধনের সময় বাড়ল আরও দুদিন         বুস্টার ডোজ পেয়েছেন ১ কোটি ৪৩ লাখ         গাজীপুরে স্কয়ারের ওষুধ কারখানায় আগুন         ‘বাংলাদেশের ক্রিকেটের আরও উন্নয়নে সহায়তার আশ্বাস আইসিসির’