রবিবার ১২ আশ্বিন ১৪২৭, ২৭ সেপ্টেম্বর ২০২০ ঢাকা, বাংলাদেশ
প্রচ্ছদ
অনলাইন
আজকের পত্রিকা
সর্বশেষ

টানা দ্বিতীয় জয়ে সিরিজ পাকিস্তানের

টানা দ্বিতীয় জয়ে সিরিজ পাকিস্তানের

অনলাইন ডেস্ক ॥ টানা দুই জয়ে বিশ্ব চ্যাম্পিয়ন ওয়েস্ট ইন্ডিসের বিরুদ্ধে তিন ম্যাচ টি-টোয়েন্টি সিরিজ এক ম্যাচে হাতে রেখেই পকেটে ভরে নিয়েছে পাকিস্তান। শনিবার রাতে দ্বিতীয় টি-টোয়েন্টিতে পাকিস্তানের দেওয়া ১৬১ রানের লক্ষ্যে ব্যাট করতে নেমে ক্যারিবীয়ানরা থামে ১৪৪ রানে। পাকিস্তানের জয় ১৬ রানে। এর আগে, সিরিজের প্রথম টি-টোয়েন্টিতে ৯ উইকেটে পরাজিত হয় বিশ্ব চ্যাম্পিনরা। এদিন হারলেও দারুণ লড়াই করেছেন ওয়েস্ট ইন্ডিসের রহস্যময়ী স্পিনার সুনীল নারাইন। তবে ব্যাটিংয়ে বাজে শুরুটাই শেষ পর্যন্ত ব্যবধান হয়ে থেকেছে।

শনিবার দুবাই ইন্টারন্যাশনাল ক্রিকেট স্টেডিয়ামে টস হেরে ব্যাট করতে নামে পাকিস্তান। শুরুতেই শারজিল খানের উইকেট হারালেও খালিদ লতিফ, শোয়েব মালিক ও সরফরাজ আহমেদের ত্রিশোর্ধ্ব ইনিংসের ওপর ভর করে ৪ উইকেটে ১৬০ রান সংগ্রহ করে স্বাগতিকরা। অধিনায়ক সরফরাজ সর্বোচ্চ ৩২ বলে ৪৬ রান করেন। এছাড়া লতিফ ৩৬ বলে ৪০ রান ও শোয়েব মালিক ২৮ বলে তিনটি চার ও একটি ছক্কায় ৩৭ রান করেন।

জবাবে নিয়মিত বিরতিতে উইকেট হারাতে থাকা ৯ উইকেটে ১৪৪ রান করে ওয়েস্ট ইন্ডিজ। দুই অঙ্কেই যেতে পারেননি এভিন লুইস, মারলন স্যামুয়েলস। এছাড়া জনসন চার্লস, ডোয়াইন ব্রাভো দুই অঙ্কে গেলেই নিজেদের ইনিংস খুব একটা বড় করতে পারেননি। এক পর্যায়ে পাকিস্তানের বোলারদের আঁটসাঁট বোলিংয়ে সামনে সংগ্রাম করতে থাকা ক্যারিবীয়দের সংগ্রহ দাঁড়ায় ১০ ওভার ৪ উইকেটে ৪৫ রান। ফলে শেষ ১০ ওভারে তুলতে হতো আরও ১১৬ রান। কিন্তু দীর্ঘ সময় উইকেটে থেকে আন্দ্রে ফ্লেচার ২৯ রানে এবং কাইরন পোলার্ড ১৩ বলে এক ছক্কা-চারে ১৮ রানে ফিরে গেলে পরাজয় সময়ের ব্যাপার হয়ে দাঁড়ায় ওয়েস্ট ইন্ডিসের। তবে শেষটায় এলোমেলো বোলিং আর সুনিল নারাইনের ঝড়ো ব্যাটিংয়ে পরাজয়ের ব্যবধান কমিয়েছে বিশ্ব চ্যাম্পিয়নরা।

পাকিস্তানের হয়ে সোহেল তানভির ১৩ রান দিয়ে ৩ উইকেট এবং হাসান আলী ৪৯ রানে ৩ উইকেট পেয়েছেন। এছাড়া ইমাদ ওয়াসিম, মোহাম্মদ নওয়াজ ও ওয়াহাব রিয়াজ একটি করে উইকেট লাভ করেছেন।

শীর্ষ সংবাদ:
অ্যাটর্নি জেনারেল মাহবুবে আলমের মৃত্যুতে প্রধানমন্ত্রীর শোক         অ্যাটর্নি জেনারেল মাহবুবে আলম আর নেই         উন্নয়নে প্রতিবেশীদের সঙ্গে আরও দৃঢ় সহযোগিতায় জোর প্রধানমন্ত্রীর         সিলেটের ঘটনায় সরকার কঠোর অবস্থানে আছে ॥ কাদের         ভার্চুয়াল কোর্টেকে আরো সাফল্য মন্ডিত করতে বিচারক ও আইনজীবীদের প্রশিক্ষণ প্রয়োজন ॥ আইনমন্ত্রী         নারায়ণগঞ্জে মসজিদে বিস্ফোরণ ॥ নিহত ও আহত ৩৮ পরিবারের মাঝে ৫ লাখ টাকা করে প্রধানমন্ত্রীর অনুদান বিতরণ         স্বাস্থ্যখাতের দুর্নীতি ॥ বন্ধ করতে দুদকের ২৫ সুপারিশ বাস্তবায়নে রিট         ‘অক্সফোর্ডের বাংলাদেশে পাঁচ লাখ মানুষের মৃত্যুর আশঙ্কা ভুল প্রমাণিত হয়েছে’         এমসি কলেজের ছাত্রাবাসে গণধর্ষণের শিকার গৃহবধূর আদালতে জবানবন্দি         এমসি কলেজ ছাত্রাবাসে গণধর্ষণ ॥ সাইফুরের পর অর্জুন গ্রেফতার         করোনা ভাইরাস ॥ ভারতে সংক্রমণ ৬০ লাখ ছুঁই ছুঁই         ধর্ষনের ঘটনায় ভিপি নূরসহ সকল আসামী ঢাবিতে অবাঞ্চিত         সৌদি যেতে টোকেনের জন্য আজও প্রবাসীদের ভিড়         বিএনপির বিরুদ্ধে অপপ্রচার চালানো হচ্ছে- ফখরুল         হবিগঞ্জে বাস-পিকআপ সংঘর্ষে চালক ও হেলপার নিহত         আপিল বিভাগেও জামিন মিললনা ডেসটিনির এমডি’র         পাকিস্তানে যাত্রীবাহী বাসে আগুন লেগে নিহত ১৩         ইউনুছ আলী আকন্দকে তলব, ২ সপ্তাহের জন‌্য বরখাস্ত         এমসি কলেজে নববধূকে ধর্ষণের প্রধান আসামি গ্রেফতার         কলকাতা-মদিনা-কুয়েতসহ বিমানের ৬ রুটের ফ্লাইট বাতিল