শনিবার ৯ মাঘ ১৪২৮, ২২ জানুয়ারী ২০২২ ঢাকা, বাংলাদেশ
প্রচ্ছদ
অনলাইন
আজকের পত্রিকা
সর্বশেষ

ড্র করে রহমতগঞ্জের আফসোস

  • শেষ মুহূর্তের পেনাল্টিতে প্রতিপক্ষকে রুখে দিল ফেনী সকার

স্পোর্টস রিপোর্টার ॥ কোচ কামাল বাবু দাবি করে থাকেন, তারা এখন আর জায়ান্ট কিলার নন, বরং নিজেরাই জায়ান্ট। চলমান প্রিমিয়ার লীগ ফুটবলে তার দল রহমতগঞ্জ মুসলিম ফ্রেন্ডস সোসাইটির পয়েন্ট টেবিলের পারফর্মেন্স দেখলে এ কথার যৌক্তিকতা টের পাওয়া যায়। পুরনো ঢাকার ঐতিহ্যবাহী এই ক্লাবটি তাদের লীগ ইতিহাসে কখনও যা করে দেখাতে পারেনি, সেটাই আরেকটু হলে করে ফেলেছিল। তা হচ্ছে পয়েন্ট টেবিলের শীর্ষস্থানে ওঠা। বুধবার বঙ্গবন্ধু জাতীয় স্টেডিয়ামে অনুষ্ঠিত দিনের প্রথম ম্যাচে তারা প্রতিপক্ষ ফেনী সকার ক্লাবকে আরেকটু হলে হারিয়েই দিচ্ছিল। কিন্তু শেষ মুহূর্তে পেনাল্টি থেকে গোল হজম করে ম্যাচটা ১-১ গোলে ড্র করে তারা। এ ম্যাচে জিতলে তারা পয়েন্ট তালিকার চতুর্থ থেকে এক লাফে শেখ জামাল ধানম-িকে টপকে এক নম্বরে যেতে পারত।

শীর্ষে উঠতে না পারলেও চলমান লীগে এখনও অপরাজিত থাকার কৃতিত্ব ঠিকই ধরে রেখেছে কামাল বাবুর শিষ্যরা। ৭ খেলায় এটা তাদের চতুর্থ ড্র। পয়েন্ট ১৫। পক্ষান্তরে সমান ম্যাচে এটা সকারের তৃতীয় ড্র। ৯ পয়েন্ট নিয়ে আগের ষষ্ঠ অবস্থানেই আছে তারা।

ম্যাচের ২৬ মিনিটে প্রথম গোলের দেখা পায় রহমতগঞ্জ। কঙ্গোর ফরোয়ার্ড সিও জুনাপিওর বাড়িয়ে দেয়া বলে দর্শনীয় শটে বল জালে পাঠান মিডফিল্ডার মেহবুব হাসান নয়ন (১-০)।

৮৬ মিনিটে বল নিয়ে বক্সে ঢুকে পড়েন ফেনীর ফরোয়ার্ড হেলাল। তাকে বাধা দিতে গিয়ে বক্সে ফেলে দেন রহমতগঞ্জের এক ডিফেন্ডার। রেফারি ভারত চন্দ্র গৌড় পেনাল্টির নির্দেশ দেন। চৌমিন রাখাইন পেনাল্টি থেকে গোল করে দলকে সমতায় ফেরাতে কোন ভুল করেননি (১-১)।

শ্রেষ্ঠত্বের স্মারক দ- মিসবাহর হাতে

স্পোর্টস রিপোর্টার ॥ এবার আগের মতো কলঙ্কজনক কোন অধ্যায়ের সূচনা হয়নি। উল্টোটাই ঘটেছে। এবার গৌরব নিয়ে ইংল্যান্ড থেকে ফিরেছে পাকিস্তান ক্রিকেট দল। চার টেস্টের সিরিজ ২-২ সমতায় শেষ করার পর প্রথমবারের মতো আইসিসি টেস্ট র‌্যাঙ্কিংয়ের শীর্ষস্থানে উঠে আসে পাকরা। আর এই গৌরবময় অধ্যায় রচিত হয়েছে অধিনায়ক মিসবাহ-উল-হকের নেতৃত্বে। সেরা টেস্ট দল হিসেবে পাকদের শ্রেষ্ঠত্বের স্মারক দ- হস্তান্তর করেছে আইসিসি। অধিনায়ক মিসবাহ সেই গৌরবের স্মারক গ্রহণ করেছেন। ২০০৩ সালে বিশ্ব ক্রিকেটে র‌্যাঙ্কিং পদ্ধতি চালু করে আইসিসি। এই সময়ের মধ্যে অস্ট্রেলিয়া, দক্ষিণ আফ্রিকা, ইংল্যান্ড ও ভারত শীর্ষ দল হিসেবে থেকেছে বিভিন্ন সময়।

শীর্ষ সংবাদ:
সাকিবের হাসিতে শুরু বিপিএল         ফের বন্ধ শিক্ষা প্রতিষ্ঠান ॥ করোনার লাগাম টানতে পাঁচ জরুরী নির্দেশনা         বাবার সম্পত্তিতে পূর্ণ অধিকার পাবেন হিন্দু নারীরা ॥ ভারতীয় সুপ্রীমকোর্ট         উচ্চারণ বিভ্রাটে...         বাণিজ্যমেলার ভাগ্য নির্ধারণে জরুরী সিদ্ধান্ত কাল         আলোচনায় এলেও আন্দোলনে অনড় শিক্ষার্থীরা         ‘আমার প্রিয় বিশ্ববিদ্যালয়টি ভালো নেই’         করোনা ভাইরাসে আরও ১২ জনের মৃত্যু, নতুন শনাক্ত ১১৪৩৪         ‘১৫ ফেব্রুয়ারি বইমেলা শুরু’         ঢাবির হল খোলা, ক্লাস চলবে অনলাইনে         করোনারোধে মন্ত্রিপরিষদ বিভাগের ৫ জরুরি নির্দেশনা         আগামী ৬ ফেব্রুয়ারি পর্যন্ত বন্ধ স্কুল-কলেজ         ভরা মৌসুমে চড়া দামে বিক্রি হচ্ছে সব ধরনের সবজি         মাদারীপুরে সেতুর পিলারে মোটরসাইকেলের ধাক্কা, ২ শিক্ষার্থী নিহত         বিপিএম-পিপিএম পাচ্ছেন পুলিশের ২৩০ সদস্য         অভিনেত্রী শিমু হত্যা : ফরহাদ আসার পরেই খুন করা হয়         দিনাজপুরে মাদক মামলায় নবনির্বাচিত ইউপি সদস্য গ্রেফতার         শাবিপ্রবিতে গভীর রাতে শিক্ষার্থীদের মশাল মিছিল         ঘানায় ভয়াবহ বিস্ফোরণে ৫শ’ ভবন ধস, নিহত ১৭         করোনায় রেকর্ড সাড়ে ৩৫ লাখ শনাক্ত, মৃত্যু ৯ হাজার