বুধবার ৮ আশ্বিন ১৪২৭, ২৩ সেপ্টেম্বর ২০২০ ঢাকা, বাংলাদেশ
প্রচ্ছদ
অনলাইন
আজকের পত্রিকা
সর্বশেষ

রিটের আদেশ ২৬ সেপ্টেম্বর

  • ট্যাম্পাকো দুর্ঘটনা

স্টাফ রিপোর্টার ॥ টঙ্গীর ট্যাম্পাকো ফয়েলস দুর্ঘটনায় দায়ীদের বিরুদ্ধে ব্যবস্থা এবং ক্ষতিগ্রস্তদের ক্ষতিপূরণ প্রদানের নির্দেশনা চেয়ে হাইকোর্টে রিটের ওপর শুনানি শেষ করা হয়েছে। শুনানি শেষে আদেশের জন্য আগামী ২৬ সেপ্টেম্বর সোমবার দিন ঠিক করেছে আদালত। বুধবার হাইকোর্টের বিচারপতি এম ইনায়েতুর রহিম ও বিচারপতি আশীষ রঞ্জন দাসের সমন্বয়ে গঠিত বেঞ্চে রিট আবেদনের ওপর শুনানি শেষ করা হয়। পরে এ বিষয়ে আদেশের জন্য আগামী ২৬ সেপ্টেম্বর ঠিক করেন। আদালতে রিটের পক্ষে শুনানি করেন ড. শরীফ ভূঁইয়া ও ব্যারিস্টার তানিম হোসেন শাওন। অপরদিকে ট্যাম্পাকোর মালিকের পক্ষে শুনানিতে ছিলেন বার কাউন্সিলের ভাইস চেয়ারম্যান সিনিয়র আইনজীবী এ্যাডভোকেট আবদুল বাসেত মজুমদার।

১৯ সেপ্টেম্বর দুর্ঘটনায় ক্ষতিগ্রস্তদের ক্ষতিপূরণ দিতে বাংলাদেশ লিগ্যাল এইড এ্যান্ড সার্ভিসেস ট্রাস্ট (ব্লাস্ট), আইন ও সালিশ কেন্দ্র এবং বাংলাদেশ পরিবেশ আইনজীবী সমিতি (বেলা) রিট করেন। গত ১০ সেপ্টেম্বর ট্যাম্পাকো ফয়েলস কারখানায় বিস্ফোরণের পর আগুন ধরে ছাদের একটি অংশ ধসে পড়ে। দুর্ঘটনায় এ নিয়ে ৩৫ জনের মৃত্যু হয়। আহত হয়েছেন আরও অন্তত ৫০ জনের মতো। এই দুর্ঘটনার পর মালিকপক্ষের প্রতিশ্রুত ২৫ হাজার টাকা করে দেয়ার ঘোষণা দেয়।

হজ পালন শেষে দেশে ফিরেছেন যুবলীগ চেয়ারম্যান ও সম্পাদক

ওমর ফারুক সংবর্ধিত

স্টাফ রিপোর্টার ॥ হজ পালন শেষে দেশে ফিরেছেন যুবলীগের চেয়ারম্যান ওমর ফারুক চৌধুরী ও সাধারণ সম্পাদক হারুনুর রশীদ। বুধবার দুপুরে যুবলীগের চেয়ারম্যান হযরত শাহজালাল (র.) বিমানবন্দরে এসে পৌঁছলে সংগঠনটির কয়েক হাজার নেতাকর্মী তাঁকে সংবর্ধনা দেন। এ সময় বিমানবন্দর এলাকাসহ বিভিন্ন স্থানে যানজটের সৃষ্টি হয়। তবে সন্ধ্যায় সংগঠনটির সাধারণ সম্পাদক দেশে ফিরলেও তাঁকে সংবর্ধনার কোন আয়োজন দেখা যায়নি।

যুবলীগ চেয়ারম্যানকে স্বাগত জানাতে বিমানবন্দরে উপস্থিত ছিলেন যুবলীগের কেন্দ্রীয় নেতা এ্যাডভোকেট বেলাল হোসাইন, মোঃ ফারুক হোসেন, মাহবুবুর রহমান হিরণ, আব্দুস সাত্তার মাসুদ, আতাউর রহমান, আনোয়ারুল ইসলাম, মহিউদ্দিন আহমেদ মহি, মঞ্জুর আলম শাহীন, সুব্রত পাল, ঢাকা মহানগর দক্ষিণের সভাপতি ইসমাইল চৌধুরী সম্রাট, ভারপ্রাপ্ত সাধারণ সম্পাদক রেজাউল করিম রেজাসহ ঢাকা মহানগর যুবলীগ উত্তর ও দক্ষিণ শাখার বিভিন্ন ওয়ার্ডের নেতাকর্মীবৃন্দ।

হঠাৎ বৃষ্টি!

আশ্বিনের তপ্ত দুপুরে হঠাৎ করেই বৃষ্টি শুরু হলে ঘর্মাক্ত নগরী কিছুটা প্রাণ ফিরে পায়। তবে বিপাকে পড়ে শ্রমজীবীরা, বিশেষ করে রাস্তা ঘাটে যে শ্রমিকরা কায়িকশ্রমে নিবেদিত। এই বৃষ্টিতে এক মা তার ছোট্ট শিশুটিকে বৃষ্টির পানি থেকে রক্ষার জন্য পলিথিন দিয়ে চেষ্টা চালায়। ছবিটি রাজধানীর টিএসসি এলাকা থেকে তুলেছেন জনকণ্ঠের নিজস্ব আলোকচিত্রী।

ফেয়ার এ্যান্ড লাভলির অভিনন্দন

এএফসি অনুর্ধ-১৬ ফুটবলে নারী ফুটবলাররা সৃষ্টি করেছে অনন্য ইতিহাস। বাংলাদেশের চেয়ে বিস্তর ব্যবধানে এগিয়ে থাকা একেকটি দেশের বিপক্ষে তাদের প্রতিটি জয় ছিল একেকটি অনুপ্রেরণার গল্প। মেয়ে ফুটবলাররা সমাজের যে ধরনের অবস্থা থেকে উঠে এসে বিভিন্ন প্রতিকূল অবস্থার বিরুদ্ধে লড়াই করে আন্তর্জাতিক ক্রীড়াঙ্গনে দেশকে এত বড় অর্জন এনে দিয়েছে তা এক কথায় অবিশ্বাস্য। দেশের জন্য এই বিশাল অর্জন উপলক্ষে ‘ফেয়ার এ্যান্ড লাভলি ফাউন্ডেশন’ আনুষ্ঠানিকভাবে তাদের জানিয়েছে আন্তরিক অভিনন্দন। -বিজ্ঞপ্তি

শীর্ষ সংবাদ:
টিকিটের দাবিতে আজও সৌদি প্রবাসীদের বিক্ষোভ         জাহালমের ক্ষতিপূরণের রায় ২৯ সেপ্টেম্বর         করোনার কারণে এবার নোবেল পুরস্কার অনুষ্ঠান স্থগিত         যানবাহন পরীক্ষায় আরও ফিটনেস সেন্টার স্থাপনের নির্দেশ         ওমরাহ পালনে কাবা ঘর খুলে দিচ্ছে সৌদি         বাংলাদেশে বায়োফ্লক পদ্ধতিতে তরুণরা মাছ চাষে আগ্রহী হয়ে উঠছেন         করোনা ॥ ভারতে সুস্থতার হার ৮০ শতাংশ         জাতিসংঘের অধিবেশন : সংহতির ওপর জোর দিলেন মহাসচিব         যেখানে ডেঙ্গু বেশি সেখানে করোনা কম ॥ গবেষণা         যুক্তরাষ্ট্র মৃতের সংখ্যা ২ লাখ ছাড়িয়েছে         করোনা না যেতেই যুক্তরাষ্ট্রে ‘টুইনডেমিক’ আতঙ্ক         আবার জাতিসংঘের ভাষণে করোনাকে ‘চীনা ভাইরাস’ বললেন ট্রাম্প         শুধু মাত্র মুসলিম হওয়ার কারণে হোটেল থেকে তাড়িয়ে দেয়া হল         আমেরিকার ইরানবিরোধী পদক্ষেপ মানবে না ইউরোপ ॥ ম্যাকরন         ইরানের কাছে অস্ত্র বিক্রির ব্যাপারে চীন ও রাশিয়াকে পম্পেও'র হুমকি         আমেরিকার পরবর্তী প্রেসিডেন্ট ইরানের কাছে আত্মসমর্পণ করবে ॥ জাতিসংঘে রুহানি         প্রতিরোধের প্রস্তুতি ॥ শীতে করোনার দ্বিতীয় ঢেউয়ের আশঙ্কা         বৈশ্বিক চ্যালেঞ্জ মোকাবেলায় বাস্তবসম্মত রোডম্যাপ চাই         সাউদিয়ার টিকেট নিয়ে হাহাকার- ক্ষোভ প্রবাসীদের         স্বাস্থ্যখাত যেন লুটপাটের সোনার খনি