শুক্রবার ৮ মাঘ ১৪২৮, ২১ জানুয়ারী ২০২২ ঢাকা, বাংলাদেশ
প্রচ্ছদ
অনলাইন
আজকের পত্রিকা
সর্বশেষ

আশরাফুলের পিতৃবিয়োগে বিসিবির শোক

স্পোর্টস রিপোর্টার ॥ ম্যাচ ফিক্সিংয়ের জন্য নিষিদ্ধ ছিলেন সব ধরনের ক্রিকেট থেকে। তবে আসন্ন প্রথম শ্রেণীর ক্রিকেট আসর জাতীয় ক্রিকেট লীগের (এনসিএল) মধ্য দিয়ে আবার ক্রিকেটে ফেরার সুসংবাদ পেয়ে গেছেন মোহাম্মদ আশরাফুল। তবে ছেলেকে ক্রিকেট মাঠে আবার ব্যাট হাতে দেখে যেতে পারলেন না আশরাফুলের বাবা আব্দুল মতিন। সোমবার দিবাগত রাত ১টার দিকে তিনি শেষ নিশ্বাস ত্যাগ করেন রাজধানীর এ্যাপোলো হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায়। তার বয়স হয়েছিল ৭২ বছর। তার মৃত্যুতে শোক জানিয়েছে বাংলাদেশ ক্রিকেট বোর্ড (বিসিবি)। শোকসন্তপ্ত পরিবারকে সমবেদনা ও মৃতের আত্মার মাগফেরাত কামনা করেছে বিসিবি এক বিবৃতিতে।

বাংলাদেশ-আফগানিস্তান সিরিজের নাম চূড়ান্ত

স্পোর্টস রিপোর্টার ॥ আজ থেকে ১৬ বছর আগে বাংলাদেশ ক্রিকেটে নতুন দিগন্তের সূচনা হয়েছিল। টেস্ট মর্যাদা লাভের পর প্রথম টেস্ট বাংলাদেশ খেলে ভারতের বিপক্ষে। ওই ম্যাচটির টাইটেল স্পন্সর ছিল ডাচ্ বাংলা ব্যাংক লিমিটেড (ডিবিবিএল)। এরপর থেকে ক্রিকেটের সঙ্গে সম্পৃক্ত থাকলেও টাইটেল স্পন্সর হিসেবে থাকেনি ব্যাংকিং প্রতিষ্ঠানটি কোন সিরিজে। আবার ফিরেছে তারা। আসন্ন বাংলাদেশ-আফগানিস্তান ওয়ানডে সিরিজের মূল পৃষ্ঠপোষক হিসেবে থাকছে প্রতিষ্ঠানটি। আগামী দুই বছরের জন্য জাতীয় ক্রিকেট দলের স্পন্সরশিপ স্বত্ব নিয়েছে ইমপ্রেস মাত্রা কনসোর্টিয়াম। তারা দুই বছরের জন্য টাইগাররা যত সিরিজ খেলবে সে সবের টাইটেল স্পন্সরশিপ দিয়েছে ডাচ্ বাংলা ব্যাংককে। তাদের শুরুটা আফগানিস্তান সিরিজ দিয়েই হচ্ছে। এ সিরিজের নাম করা হয়েছে রকেট ডাচ্ বাংলা মোবাইল ব্যাংকিং সিরিজ। মঙ্গলবার মিরপুর শেরেবাংলা জাতীয় স্টেডিয়ামের সংবাদ সম্মেলন কক্ষে সিরিজের লোগো উন্মোচনে এসব তথ্য জানানো হয়। এ সময় উপস্থিত ছিলেন বিসিবির পরিচালক এবং বিপণন ও বাণিজ্যিক কমিটির চেয়ারম্যান কাজী ইনাম আহমেদ, বিসিবি মিডিয়া কমিটির চোয়ারম্যন জালাল ইউনুস, ইমপ্রেস মাত্রা কনসোর্টিয়ামের ব্যবস্থপনা পরিচালক ফরিদুর রেজা সাগর এবং ডাচ্ বাংলা ব্যাংকের ব্যবস্থাপনা পরিচালক কাজী শামসেদ তাবরেজ।

তাসকিনের জন্য অপেক্ষা

স্পোর্টস রিপোর্টার ॥ গত ৮ সেপ্টেম্বর নতুন করে আবার অস্ট্রেলিয়ায় বোলিং এ্যাকশনের পরীক্ষা দিয়েছেন পেসার তাসকিন আহমেদ ও স্পিনার আরাফাত সানী। ১৪ দিনের মধ্যে ফলাফল জানানোর কথা। ইতোমধ্যেই ১২ দিন পেরিয়ে গেছে। সেক্ষেত্রে আজ অথবা পরবর্তী দু’দিনের মধ্যেই আইসিসি পরীক্ষার ফলাফল জানাবে। তবে আফগানিস্তানের বিপক্ষে ২৫ সেপ্টেম্বর শুরু হতে যাওয়া ওয়ানডে সিরিজের আগেই ফলাফল আসবে বলে জানিয়েছেন বিসিবির মিডিয়া কমিটির চেয়ারম্যান জালাল ইউনুস। টি২০ বিশ্বকাপ চলার সময় গত মার্চে বোলিং এ্যাকশনে ত্রুটি ধরা হয়েছিল তাসকিন ও সানীর। এরপর তারা চেন্নাইয়ের একটি পরীক্ষাগারে পরীক্ষা দিয়ে ব্যর্থ হন। এরপর থেকেই আন্তর্জাতিক ক্রিকেটে সাময়িকভাবে নিষিদ্ধ আছেন দু’জন। অবশ্য এর মধ্যে কোন আন্তর্জাতিক ক্রিকেট ব্যস্ততা ছিল না বাংলাদেশের। এ কারণে চূড়ান্ত দল ঘোষণাও বিলম্ব হচ্ছে। এ বিষয়ে জালাল বলেন, ইতোমধ্যে ১২ দিন হয়ে গেছে। ১৪ দিনের মধ্যেই ফল চলে আসবে বলে মনে করছি।

আফগানদের বিপক্ষে প্রস্তুতি ম্যাচের বিসিবি দল

স্পোর্টস রিপোর্টার ॥ তিন ম্যাচের ওয়ানডে সিরিজ খেলতে আজ বিকেলে বাংলাদেশে এসে পৌঁছবে আফগানিস্তান ক্রিকেট দল। ২৫, ২৮ সেপ্টেম্বর ও ১ অক্টোবর তিন ওয়ানডে খেলবে তারা। এ সিরিজের আগেই ২৩ সেপ্টেম্বর বিসিবি একাদশের বিপক্ষে একটি প্রস্তুতিমূলক ওয়ানডে খেলবে আফগানিস্তান। ম্যাচটি ফতুল্লার খান সাহেব ওসমান আলী স্টেডিয়ামে অনুষ্ঠিত হবে।

বিসিবি একাদশ ॥ ইমরুল কায়েস, এনামুল হক বিজয়, মোসাদ্দেক হোসেন সৈকত, সাব্বির রহমান, লিটন কুমার দাস, শুভাগত হোম চৌধুরী, আবু হায়দার রনি, সাঞ্জামুল ইসলাম, কামরুল ইসলাম রাব্বি, মোঃ আল-আমিন জুনিয়র, শুভাশীষ রায় চৌধুরী, মেহেদী হাসান মিরাজ ও আলাউদ্দিন বাবু।

শীর্ষ সংবাদ:
তিন পণ্য দ্রুত আমদানির পরামর্শ         শতবর্ষী কালুরঘাট সেতুর আরও বেহাল দশা         ঐক্য সুদৃঢ় আওয়ামী লীগের বিএনপি হতাশ         ইসি নিয়োগ আইন চলতি অধিবেশনেই পাসের চেষ্টা থাকবে         শান্তিরক্ষা মিশনে র‌্যাবকে বাদ দিতে ১২ সংগঠনের চিঠি         মাদকসেবীর সঙ্গে মাদকের বাজারও বাড়ছে         দেশে করোনা শনাক্তের সংখ্যা ১১ হাজার ছুঁই ছুঁই         বঙ্গবন্ধু জাতীয় আবৃত্তি উৎসব শুরু ২৭ জানুয়ারি         এবার কুমিল্লা ভার্সিটিতে রেজিস্ট্রার হটাও আন্দোলন         শাবিতে অনশনরতরা অসুস্থ হয়ে পড়ছেন, ৪ জন হাসপাতালে         ওয়ারীতে বাস থেকে ধাক্কা দিয়ে ফেলে যাত্রী হত্যা         বিএনপি কখনও লবিস্ট নিয়োগের প্রয়োজন বোধ করেনি         অবশেষে চট্টগ্রামে হচ্ছে মুক্তিযুদ্ধের স্মৃতিসৌধ, জাদুঘর         ২৪ ঘণ্টায় করোনায় মৃত্যু ৪, শনাক্ত ১০৮৮৮         দুর্নীতি রোধে ডিসিদের সহযোগিতা চাইলো দুদক         সন্ত্রাসীরা অস্ত্র তুললেই ফায়ারিং-এনকাউন্টারের ঘটনা ঘটে : স্বরাষ্ট্রমন্ত্রী         সামাজিক অনুষ্ঠান বন্ধে ডিসিদের নির্দেশ         ব্যাংকারদের বেতন বেধে দিলো বাংলাদেশ ব্যাংক         মগবাজারে দুই বাসের প্রতিযোগিতায় প্রাণ গেল কিশোরের         জমির ক্ষেত্রে পাওয়ার অব অ্যাটর্নি বন্ধ হচ্ছে