মঙ্গলবার ৪ জ্যৈষ্ঠ ১৪২৮, ১৮ মে ২০২১ ঢাকা, বাংলাদেশ
প্রচ্ছদ
অনলাইন
আজকের পত্রিকা
সর্বশেষ

রাস্তায় দাঁড়িয়ে পুলিশ কর্মকর্তার মূত্র ত্যাগ

রাস্তায় দাঁড়িয়ে পুলিশ কর্মকর্তার মূত্র ত্যাগ

অনলাইন ডেস্ক॥ জনবহুল রাস্তা দিয়ে তখন হুঁশ হুঁশ করে একের পর এক গাড়ি বেরিয়ে যাচ্ছে। কিন্তু প্রকৃতির ডাকে সাড়া দিয়ে ব্যস্ত রাস্তার ধারে গাড়ি থামিয়ে তারই আঁড়ালে মনের আনন্দে কাজ সারলেন এক পুলিশ কর্মকর্তা। এ পর্যন্ত সবকিছু ঠিকই ছিল। কিন্তু মূত্র ত্যাগের সেই ছবি সোশ্যাল সাইটে ছড়িয়ে পড়তেই তা ভাইরাল হয়ে যায়। শোরগোল পড়ে যায় শহর জুড়ে।

ঘটনাটি কয়েকমাস আগের হলেও সোশ্যাল মিডিয়ার বদৌলতে গতকালই সামনে আসে এই বিষয়টি। ভারতের হায়দ্রাবাদের সাইবারবাদ পুলিশের এক কর্মকর্তাকে দেখা যায় পুলিশের স্পোর্ট ইউটিলিটি ভেহিকলটিকে (এসইউভি) রাস্তায় দাঁড় করিয়ে তারই আড়ালে মূত্র ত্যাগ করছেন। যদিও ওই পুলিশ কর্মকর্তাকে এখনও চিহ্নিত করা যায়নি।

রাস্তার পাশে মল-মূত্র ত্যাগ বন্ধ করতে গত ফেব্রুয়ারি মাস থেকে হায়দ্রাবাদ পুলিশের পক্ষ থেকে একাধিক কর্মসূচি নেওয়া হয়েছে। এ লক্ষ্যে শহর জুড়ে প্রচারণাও চালানো হয়। প্রকাশ্য রাস্তায় মূত্র ত্যাগ করতে গিয়ে ধরা পড়লে পুলিশের পক্ষ থেকে তাকে মালা পরিয়ে সচেতনতা বাড়ানোর উদ্যোগ নেওয়া হচ্ছে। এরই মধ্যে আইনের রক্ষক হয়ে কীভাবে ওই পুলিশ কর্মকর্তা নিজেই আইন ভাঙলেন তা নিয়ে উঠছে প্রশ্ন। আশপাশে শৌচাগার থাকা সত্ত্বেও ওই পুলিশ অফিসার কেন সেখানে যাননি তা নিয়েও প্রশ্ন উঠতে শুরু করেছে।

পূর্ব ও পশ্চিম সাইবারবাদ পুলিশ কমিশনারেটের পক্ষ থেকে বলা হয়েছে, ওই পুলিশ গাড়িটির নম্বর টিএস০৯পিএ০৮১১। আমরা অভিযুক্ত পুলিশ সদস্যকে চিন্তিতকরণের কাজ করছি।

ঘটনা সামনে আসতে সোশ্যাল মিডিয়ায় শুরু হয়েছে কটাক্ষের পালা। কেউ কেউ এই ঘটনার জন্য সরকারকেই দায়ী করেছেন। তাদের মতে রাজ্য সরকার প্রয়োজনীয় স্ট্রিট টয়লেট তৈরি না করার জন্যই পুলিশ কর্মকর্তারা রাস্তাতেই মূত্র ত্যাগ করতে বাধ্য হচ্ছেন। কেউ আবার বলছেন টয়লেট না থাকলেও এভাবে লাজ শরমের মাথা খেয়ে ওই পুলিশের প্রকাশ্যে মূত্র ত্যাগ করাটা মোটেই উচিত হয়নি।

শীর্ষ সংবাদ:
নতুন অর্থবছরে বার্ষিক উন্নয়ন কর্মসূচির আওতায় ২ লাখ ৩৭ হাজার কোটি টাকা বরাদ্দ         জামিন পায়নি প্রথম আলোর সাংবাদিক রোজিনা, কারাগারে পাঠানোর আদেশ         গাজায় ইসরায়েলের বোমা হামলা যুদ্ধাপরাধের সমান ॥ হিউম্যান রাইটস ওয়াচ         নিবন্ধনধারী রিটকারীদের নিয়োগের বিষয়ে পরবর্তী আদেশ ২০ মে         রোজিনা গ্রেফতার ॥ স্বাস্থ্য মন্ত্রণালয়ের সংবাদ সম্মেলন ‘বয়কট’         প্রথম আলোর সাংবাদিক রোজিনার ৫ দিনের রিমান্ড চায় পুলিশ         ভারতে করোনায় একদিনে সর্বোচ্চ মৃত্যু ৪ হাজার ৩২৯ জনের         করোনার দ্বিতীয় ঢেউয়ের সংক্রমণে ভারতে ২৪৪ চিকিৎসকের মৃত্যু         সারাবিশ্বে করোনা শনাক্ত ১৬ কোটি ৪২ লাখ ৬৫ হাজার ৯৫৪ জনের         সরকারী গোপন নথি সরানোর অভিযোগ ॥ আদালতে নেওয়া হয়েছে প্রথম আলোর সাংবাদিক রোজিনা ইসলামকে         ঘূর্ণিঝড় তাকতের তাণ্ডবে ভারতে ৬ জনের মৃত্যু         রাষ্ট্রীয় গুরুত্বপূর্ণ নথি চুরি ও ছবি তোলার অভিযোগে প্রথম আলোর সাংবাদিক গ্রেফতার         দেশের ইতিহাস আর কেউ বিকৃত করতে পারবে না         স্বীকারোক্তি দেয়ার কথা বলেও আদালতে গিয়ে বাবুলের না         সোয়া দুই লাখ কোটি টাকার এডিপি         সীমাহীন ভোগান্তি উপেক্ষা করে ঢাকায় ফেরা         প্রধানমন্ত্রীর দীর্ঘায়ু কামনায় সারা দেশে দোয়া প্রার্থনা         উৎসবের অর্থনীতি চাঙ্গা         করোনায় মৃত্যু ও আক্রান্ত ফের বাড়ল         শিক্ষার্থীদের ভ্যাকসিন দেয়ার পর শিক্ষা প্রতিষ্ঠান খুলবে