শুক্রবার ১৩ জ্যৈষ্ঠ ১৪২৯, ২৭ মে ২০২২ ঢাকা, বাংলাদেশ
প্রচ্ছদ
অনলাইন
আজকের পত্রিকা
সর্বশেষ

রাস্তায় দাঁড়িয়ে পুলিশ কর্মকর্তার মূত্র ত্যাগ

রাস্তায় দাঁড়িয়ে পুলিশ কর্মকর্তার মূত্র ত্যাগ

অনলাইন ডেস্ক॥ জনবহুল রাস্তা দিয়ে তখন হুঁশ হুঁশ করে একের পর এক গাড়ি বেরিয়ে যাচ্ছে। কিন্তু প্রকৃতির ডাকে সাড়া দিয়ে ব্যস্ত রাস্তার ধারে গাড়ি থামিয়ে তারই আঁড়ালে মনের আনন্দে কাজ সারলেন এক পুলিশ কর্মকর্তা। এ পর্যন্ত সবকিছু ঠিকই ছিল। কিন্তু মূত্র ত্যাগের সেই ছবি সোশ্যাল সাইটে ছড়িয়ে পড়তেই তা ভাইরাল হয়ে যায়। শোরগোল পড়ে যায় শহর জুড়ে।

ঘটনাটি কয়েকমাস আগের হলেও সোশ্যাল মিডিয়ার বদৌলতে গতকালই সামনে আসে এই বিষয়টি। ভারতের হায়দ্রাবাদের সাইবারবাদ পুলিশের এক কর্মকর্তাকে দেখা যায় পুলিশের স্পোর্ট ইউটিলিটি ভেহিকলটিকে (এসইউভি) রাস্তায় দাঁড় করিয়ে তারই আড়ালে মূত্র ত্যাগ করছেন। যদিও ওই পুলিশ কর্মকর্তাকে এখনও চিহ্নিত করা যায়নি।

রাস্তার পাশে মল-মূত্র ত্যাগ বন্ধ করতে গত ফেব্রুয়ারি মাস থেকে হায়দ্রাবাদ পুলিশের পক্ষ থেকে একাধিক কর্মসূচি নেওয়া হয়েছে। এ লক্ষ্যে শহর জুড়ে প্রচারণাও চালানো হয়। প্রকাশ্য রাস্তায় মূত্র ত্যাগ করতে গিয়ে ধরা পড়লে পুলিশের পক্ষ থেকে তাকে মালা পরিয়ে সচেতনতা বাড়ানোর উদ্যোগ নেওয়া হচ্ছে। এরই মধ্যে আইনের রক্ষক হয়ে কীভাবে ওই পুলিশ কর্মকর্তা নিজেই আইন ভাঙলেন তা নিয়ে উঠছে প্রশ্ন। আশপাশে শৌচাগার থাকা সত্ত্বেও ওই পুলিশ অফিসার কেন সেখানে যাননি তা নিয়েও প্রশ্ন উঠতে শুরু করেছে।

পূর্ব ও পশ্চিম সাইবারবাদ পুলিশ কমিশনারেটের পক্ষ থেকে বলা হয়েছে, ওই পুলিশ গাড়িটির নম্বর টিএস০৯পিএ০৮১১। আমরা অভিযুক্ত পুলিশ সদস্যকে চিন্তিতকরণের কাজ করছি।

ঘটনা সামনে আসতে সোশ্যাল মিডিয়ায় শুরু হয়েছে কটাক্ষের পালা। কেউ কেউ এই ঘটনার জন্য সরকারকেই দায়ী করেছেন। তাদের মতে রাজ্য সরকার প্রয়োজনীয় স্ট্রিট টয়লেট তৈরি না করার জন্যই পুলিশ কর্মকর্তারা রাস্তাতেই মূত্র ত্যাগ করতে বাধ্য হচ্ছেন। কেউ আবার বলছেন টয়লেট না থাকলেও এভাবে লাজ শরমের মাথা খেয়ে ওই পুলিশের প্রকাশ্যে মূত্র ত্যাগ করাটা মোটেই উচিত হয়নি।

শীর্ষ সংবাদ:
রোহিঙ্গাদের ফেরাতে এশিয়ার দেশগুলোর সহযোগিতা চেয়েছেন প্রধানমন্ত্রী         আমাদের নিজস্ব পলিসি আছে এবং পলিসি অনুযায়ী দেশ চলে : এলজিআরডি মন্ত্রী         বিশ্বমানের ক্যানসার চিকিৎসা মিলবে গণস্বাস্থ্যে         নিষেধাজ্ঞা সরিয়ে বাংলাদেশে গম পাঠাবে ভারত         ভারত ও বাংলাদেশ দুই আদালতে পিকে হালদারের বিচার হবে ॥ দুদক কমিশনার         সীমান্তে মাদক ও মানবপাচার রোধে কাজ করছে বিজিবি ॥ স্বরাষ্ট্রমন্ত্রী         পি কে হালদারসহ ৫ জন ফের ১১ দিনের জেল হেফাজতে         করোনা : দেশে আজও মৃত্যু নেই, শনাক্ত ২৩         খাদ্য সংকট দূর করতে পুতিনের প্রস্তাব         বিএনপি নেতাদের মাথা নষ্ট হয়ে গেছে ॥ সেতুমন্ত্রী         আখাউড়ায় আশ্রয়ণ ঘরের গুণগত মান দেখলেন আইনমন্ত্রী         বাজারে ডিমসহ বেড়েছে আটা, সবজি ও মুরগির দাম         প্রতীক পেলেন কুসিকের প্রার্থীরা         আমাদের সময়ে দলমত নির্বিশেষে শিক্ষক নিয়োগ হয়েছে ॥ আনোয়ারুল্লাহ         ঢাকা টেস্টে শ্রীলঙ্কা জিতেছে ১০ উইকেটে         টম ক্রুজকে দেখে নায়ক হয়েছেন রিয়াজ         অভিনেত্রী মঞ্জুষা নিয়োগীর ঝুলন্ত মরদেহ উদ্ধার         নীলফামারীতে নিয়ন্ত্রণ হারিয়ে বাস খাদে, আহত ৩২         সাবেক মন্ত্রী গৌতম চক্রবর্তী মারা গেছেন         অসাম্প্রদায়িক রাষ্ট্র ব্যবস্থার অন্যতম স্বপ্নদ্রষ্টা স্বামী বিবেকানন্দ ॥ গোপাল এমপি