সোমবার ১৩ আশ্বিন ১৪২৭, ২৮ সেপ্টেম্বর ২০২০ ঢাকা, বাংলাদেশ
প্রচ্ছদ
অনলাইন
আজকের পত্রিকা
সর্বশেষ

‘ক্রিকেটারদের সিদ্ধান্ত গুরুত্ব পাবে’

  • বাংলাদেশ সফর নিয়ে ইংল্যান্ডের রঙিন পোশাকের অধিনায়ক ইয়ন মরগান

স্পোর্টস রিপোর্টার ॥ বাংলাদেশ সফরে ক্রিকেটারদের সিদ্ধান্ত গুরুত্ব পাবে বলে আশা করছেন ইংল্যান্ড ওয়ানডে ও টি২০ অধিনায়ক ইয়ন মরগান। সাম্প্রতিক ঘটে যাওয়া কয়েকটি অনাকাক্সিক্ষত ঘটনার প্রেক্ষিতে কিছুদিন আগে তিনি সিরিজটা নিরপেক্ষ কোন দেশে আয়োজন করা যায় কিনা, সেই প্রশ্ন তুলেছিলেন। বাংলাদেশ সফর করে দু’দিন আগে দেশে ফিরেছেন ইংল্যান্ড এ্যান্ড ওয়েলস ক্রিকেট বোর্ডের (ইসিবি) প্রতিনিধি দল। তাদের দেয়া রিপোর্টের ওপরই সবকিছু নির্ভর করছে। প্রতিনিধি দলের গুরুত্বপূর্ণ এক সদস্যকে উদ্ধৃত করে স্থানীয় সংবাদ মাধ্যম জানিয়েছে, ভেন্যু-আবাস স্থল নয়, বরং ঢাকা ও চট্টগ্রামে যাতায়াত রাস্তা নিয়ে কিছুটা উদ্বিগ্ন তারা। যদিও বাংলাদেশ বোর্ডকে (ইসিবি) এ বিষয়ে আনুষ্ঠানিক কিছু জানানো হয়নি। তার একদিন পরই মরগান এমন মন্তব্য করলেন। তবে ক্রিকেটারদের যাতে ভাল হয় ইসিবি এমন সিদ্ধান্ত নেবে বলেই মনে করেন তিনি।

মঙ্গলবার বিবিসি ফাইভকে দেয়া এক সাক্ষাতকারে মরগান বলেন, ‘শুধু বাংলাদেশ কেন, কোন নির্দিষ্ট সফরের বিষয়েই ক্রিকেটারদের কখনও বাধ্য করা হবে বলে আমি মনে করি না। গুরুত্বপূর্ণ হচ্ছে, পুরো দল একসঙ্গে হয়ে সেখানে যাওয়ার বিষয়ে সঠিক সিদ্ধান্ত নিতে সংশ্লিষ্ট ব্যক্তিদের কাছ থেকে জানা যাবে, যাদের ওপর আমাদের আস্থা আছে।’ তিনি আরও যোগ করেন, ‘আমি খোলা মন নিয়েই এই সফরের দিকে তাকিয়ে আছি। নিরাপত্তা দলের কাছ থেকে না শোনা পর্যন্ত আপনি কিছুই বাতিল করতে পারেন না। বছরের পর বছর আমাদের জন্য যা ভাল হয়, ইসিবি এমন সিদ্ধান্তই নিয়ে এসেছে। এবং এর আগে আমরা কখনও কোন ঝুঁকিতে পড়িনি।’ ইংলিশ বিশেষজ্ঞ পরিদর্শক দল ভারত ও বাংলাদেশ সফর সামনে রেখে দু-দেশের পরিস্থিতি সরজমিনে দেখে গেছেন। ইসিবির আজই ইংল্যান্ড ওয়ানডে অধিনায়ক ও অন্য ক্রিকেটারদের সঙ্গে নিয়ে এ বিষয়ে আলোচনা করার কথা। যেখানে ঘুরে যাওয়া পরিদর্শক দলের সদস্যরা উপস্থিত থাকবেন।

গত ১ জুলাই গুলশানের হলি আর্টিজান রেস্তোরাঁয় সন্ত্রাসী হামলায় ২০ বিদেশী নাগরিক নিহত হওয়ার পর বাংলাদেশ সফর নিয়ে শঙ্কা প্রকাশ করেছিলেন মরগান। তখনও অবশ্য তিনি জানিয়েছিলেন, নিরাপত্তা পরিদর্শক দলের সঙ্গে আলোচনা করে চূড়ান্ত সিদ্ধান্তটা ইসিবিই নেবে। বাংলাদেশ সফরে ইংল্যান্ড দল ৩ ওয়ানডে ও ২ টেস্টের সিরিজ খেলবে। ৭ অক্টোবর মিরপুরে প্রথম ওয়ানডে দিয়ে শুরু মাঠের লড়াই। তাই ৩০ সেপ্টেম্বর মরগানের নেতৃত্বে ওয়ানডে দল ঢাকায় এসে পৌঁছানোর কথা।

শীর্ষ সংবাদ:
নবেম্বরে আসতে পারে করোনা ভাইরাসের ভ্যাকসিন ॥ স্বাস্থ্যমন্ত্রী         শেখ হাসিনার হাত শক্তিশালী করুন ॥ স্পিকার         কর্মের মধ্য দিয়ে দলের চেয়ে অধিক জনপ্রিয় শেখ হাসিনা ॥ কাদের         এমসি কলেজে ধর্ষণ ॥ সাইফুর, অর্জুন ও রবিউল রিমান্ডে         ঢাকা-১৮ ও সিরাজগঞ্জ-১ উপনির্বাচন ১২ নবেম্বর         শিক্ষা প্রতিষ্ঠান খোলতে চাইলে মত দেবে মন্ত্রিসভা         কাঁঠালবাড়ি-শিমুলিয়া নৌরুটে ফেরি চলাচল আবার বন্ধ         করোনা ভাইরাসে আরও ৩২ জনের মৃত্যু, নতুন শনাক্ত ১৪০৭         বাংলাদেশ দলের শ্রীলঙ্কা সফর স্থগিত         রিজেন্টের সাহেদের যাবজ্জীবন কারাদণ্ড         এমসি কলেজে ধর্ষণ ॥ আসামি সাইফুর ও অর্জুন ৫ দিনের রিমান্ডে         অ্যাটর্নি জেনারেল মাহবুবে আলমের জানাজা অনুষ্ঠিত         অ্যাটর্নি জেনারেল মাহবুবে আলমের সম্মানে আজ বসছে না সুপ্রিমকোর্ট         করোনায় মৃত্যু ছাড়ালো ১০ লাখ         নাইজেরিয়ায় সন্ত্রাসী হামলায় নিহত ১৮         ১৫ বছরের মধ্যে ১০ বছরই আয়কর দেননি ট্রাম্প!         লাদাখে তীব্র ঠান্ডার মধ্যে চীনের সঙ্গে যুদ্ধের প্রস্তুতি নিচ্ছে ভারতীয় সেনা         উন্নয়নের কান্ডারি শেখ হাসিনার জন্মদিন আজ         এ্যাটর্নি জেনারেল মাহবুবে আলম আর নেই