শনিবার ৭ জ্যৈষ্ঠ ১৪২৯, ২১ মে ২০২২ ঢাকা, বাংলাদেশ
প্রচ্ছদ
অনলাইন
আজকের পত্রিকা
সর্বশেষ

শিল্পী ফরিদ আলীকেশেষ বিদায়

স্টাফ রিপোর্টার ॥ সহকর্মী ও শুভাকাক্সক্ষীদের শ্রদ্ধা-ভালবাসায় চিরবিদায় নিলেন জনপ্রিয় অভিনয়শিল্পী ও মুক্তিযোদ্ধা ফরিদ আলী। তিন দফা জানাজা শেষে মঙ্গলবার বিকেলে এই শিল্পীকে বনানী কবরস্থানে সমাহিত করা হয়। তাঁর প্রথম জানাজা অনুষ্ঠিত হয় সকাল ১০টায় ঠাটারী বাজারের বাসভবন সংলগ্ন স্থানীয় একটি মসজিদে। এখানেই প্রয়াত শিল্পীকে মুক্তিযোদ্ধা হিসেবে রাষ্ট্রীয় মর্যাদায় গার্ড অব অনার প্রদান করা হয়। বাদ জোহর তেজগাঁওয়ের চ্যানেল আই কার্যালয়ে অনুষ্ঠিত হয় দ্বিতীয় জানাজা। এরপর বাংলাদেশ চলচ্চিত্র উন্নয়ন কর্পোরেশনে (বিএফডিসি) অনুষ্ঠিত হয় তৃতীয় জানাজা।

বেলা দুইটার পর ফরিদ আলীর শবদেহ নিয়ে আসা হয় বিএফডিসি প্রাঙ্গণে। এখানে তাঁর সহকর্মীরা ফুলেল শ্রদ্ধাঞ্জলি নিবেদনের পাশাপাশি অংশ নেন জানাজায়। জানাজায় অংশ নেন চলচ্চিত্র অভিনেতা রুবেল, ওমর সানি, অমিত হাসান, সম্রাট, মিজু আহমেদ, সুব্রত প্রমুখ। পরিচালকদের মধ্যে ছিলেন বদিউল আলম খোকন, মোস্তাফিজুর রহমান মানিক, জি সরকার, এম আউল পিন্টু প্রমুখ। ফরিদ আলীর তিন সন্তান ইশতিয়াক আলী শুভ, মনোয়ার আলী বাঁধন ও ইমরান আলী শুভসহসহ পরিবারের সদস্যদের সমবেদনা জানান শিল্পীরা। এছাড়া চলচ্চিত্র শিল্পী সমিতি, পরিচালক সমিতি ও প্রযোজক সমিতির পক্ষ থেকে নিবেদন করা হয় ফুলেল শ্রদ্ধাঞ্জলি।

চলচ্চিত্র অভিনেতা রুবেল বলেন, এদেশে অনেক কমেডিয়ান আছেন। তবে ফরিদ আলীর অভিনয়ের ধারাটি ছিল ভিন্ন ধরনের। কারণ তাঁর অসাধারণ অভিনয় সহজেই আকৃষ্ট করত দর্শককে। শিল্পীর পরিচয়ের বাইরে তাঁর সবচেয়ে বড় পরিচয় হচ্ছে তিনি একজন ভাল মানুষ ছিলেন। এ কারণেই সব শিল্পীই তাঁকে পছন্দ করতেন। তবে আক্ষেপের বিষয় হলো তাঁর বিদায়বেলায় বর্তমান খ্যাতিমান শিল্পীদের অনেকেই শেষ শ্রদ্ধাটুকু জানাতে আসেননি। বাদ জোহর চ্যানেল আই কার্যালয়ে ফরিদ আলীর দ্বিতীয় জানাজা অনুষ্ঠিত হয়। এতে অংশ নেন অভিনেতা খায়রুল আলম সবুজ, শহিদুল আলম সাচ্চু, চলচ্চিত্র নির্মাতা আ সৈয়দ সালাহউদ্দিন জাকি, কণ্ঠশিল্পী খুরশিদ আলম, চ্যানেল আইয়ের ব্যবস্থাপনা পরিচালক ফরিদুর রেজা সাগর প্রমুখ।

শীর্ষ সংবাদ:
প্রধানমন্ত্রীর বক্তব্য নিয়ে বিভ্রান্তি ছড়াচ্ছেন বিএনপি নেতৃবৃন্দ ॥ কাদের         বৃহস্পতিবার দেশে আসবে গাফ্ফার চৌধুরীর মরদেহ         কিডনিতে ২০৬ পাথর !         কৃষক ও যুবকসহ বজ্রপাতে তিনজনের মৃত্যু         বৃত্তির ফল নিয়ে ভোগান্তিতে জবি শিক্ষার্থীরা         যে অপরাধ করবে তাকেই শাস্তি পেতে হবে ॥ স্বরাষ্ট্রমন্ত্রী         নিজস্ব অর্থায়নে পদ্মা সেতু নির্মাণ একটি মাইলফলক : সেতুমন্ত্রী         ইভিএম পদ্ধতির ভুল প্রমান করতে পারলে পুরস্কৃত করা হবে ॥ ইসি আহসান হাবিব         অভিবাসীদের জীবন বাঁচাতে প্রচেষ্টা বাড়াতে হবে         অস্ত্র মামলায় ছাত্রলীগ নেতা সাঈদী রিমান্ডে ॥ জোবায়েরের জামিন         ইসলাম বিদ্বেষ, নারী বিদ্বেষকে ঘুষি মেরে বক্সিং-এ বিশ্ব চ্যাম্পিয়ন জারিন         স্ত্রীর কবরের পাশে চিরশায়িত হবেন আবদুল গাফ্ফার চৌধুরী         শিগগিরই সব দলের সঙ্গে সংলাপ : সিইসি         চাঁদপুরে ট্রাক-অটোরিকশা মুখোমুখি সংঘর্ষে প্রাথমিক শিক্ষক নিয়োগের দুই পরীক্ষার্থী নিহত         তীব্র জ্বালানি সংকটে শ্রীলঙ্কায় স্কুল ও অফিস বন্ধ         মঠবাড়িয়ায় যাত্রীবাহী বাস চাপায় মোটরসাইকেল আরোহী নিহত, আহত ২         নগর ভবনে দরপত্র জমা দেওয়ার চেষ্টা         রাজধানীর বাজারে প্রায় সব পণ্যের দাম বৃদ্ধি         শনিবার গ্যাস থাকবে না রাজধানীর যেসব এলাকায়