রবিবার ১৪ অগ্রহায়ণ ১৪২৮, ২৮ নভেম্বর ২০২১ ঢাকা, বাংলাদেশ
প্রচ্ছদ
অনলাইন
আজকের পত্রিকা
সর্বশেষ

শেখ হাসিনার স্বপ্ন এ দেশ পৃথিবীতে মাথা উঁচু করে দাঁড়াবে ॥ মতিয়া

নিজস্ব সংবাদদাতা, শেরপুর, ৩০ জুলাই ॥ আওয়ামী লীগের প্রেসিডিয়াম সদস্য কৃষিমন্ত্রী বেগম মতিয়া চৌধুরী বলেছেন, বিদ্যা বড় ধন। খাতা-কলম দিয়ে শেখ হাসিনা শুরু করেছেন। এখন বই-খাতা থেকে শুরু করে বৃত্তি-উপবৃত্তি তো আছেই। তিনি সমস্ত কিছু উজাড় করে দিয়েছেন। যেন এই দেশ জ্ঞানে, গরিমায়, গৌরবে পৃথিবীতে মাথা উঁচু করে দাঁড়াতে পারে। আর এটাই শেখ হাসিনার স্বপ্ন। কৃষিমন্ত্রী শনিবার নিজ নির্বাচনী এলাকা শেরপুরের নকলা উপজেলার খারজান উচ্চ বিদ্যালয় মাঠে ‘আলোয় ভুবন ভরা’ প্রকল্পের আওতায় ‘টপ টেন’ মেধাবী শিক্ষার্থীদের মাঝে সৌর হারিকেন বিতরণ উপলক্ষে আয়োজিত সমাবেশে এ কথা বলেন।

কৃষিমন্ত্রী বলেন, ১০ টাকার কার্ড দিয়ে ব্যাংকে এ্যাকাউন্ট খুলতে পারেন বলেই কৃষককে এখন আর মহাজনের কাছে যেতে হয় না। কারণ ব্যাংক থেকে তিনি সহজেই কৃষিঋণ পাচ্ছেন। তাইতো আজ গ্রামেগঞ্জে এখন আর মহাজন শব্দটা শোনা যায় না। এখন আমরা নিম্নœ-মধ্যবিত্ত। ২০২১ সালে মধ্যবিত্ত এবং আর ৪১ সালে আমরা ধনী দেশ, স্বচ্ছল দেশ হব।

মতিয়া চৌধুরী বলেন, নিরস্ত্র মানুষ হত্যা করে কখনও ইসলাম কায়েম করা যায় না। দেশ যখন উন্নয়নে এগিয়ে যাচ্ছে তখন একদল অন্ধকারের জীব আমাদের দেশে এসে শান্তি নষ্ট করে ইসলামের নামে বোমা মারছে, গ্রেনেড মারছে, তারাবির নামাজের সময় মানুষ হত্যা করছে। আমরা এ অন্ধকারের জীবকে আলো দিয়ে দূর করব, মনের আলো, জ্ঞানের আলো এবং আল্লাহর দেয়া আলো দিয়েÑ এটাই হোক আমাদের প্রতিজ্ঞা।

এদিন তিনি নকলা উপজেলার পৌরসভাসহ ৮টি ইউনিয়নের প্রাথমিক ও মাধ্যমিক পর্যায়ের মোট ১৮৯টি শিক্ষাপ্রতিষ্ঠানের দ্বিতীয় শ্রেণী থেকে নবম শ্রেণীতে পড়ুয়া ‘টপ টেন’ (রোল নাম্বার ১ থেকে ১০ এর মধ্যে) মোট ৮ হাজার ১৫০ জন শিক্ষার্র্থীর মাঝে সোলার হারিকেন বিতরণ করেন। এ সময় মন্ত্রীর সঙ্গে পুলিশ সুপার মোঃ মেহেদুল করিম, অতিরিক্ত জেলা ম্যাজিস্ট্রেট ফরিদ আহমদ, নকলা পৌর মেয়র হাফিজুর রহমান লিটন, উপজেলা আওয়ামী লীগের সভাপতি অধ্যাপক মোস্তাফিজুর রহমান, সাধারণ সম্পাদক শফিকুল ইসলাম জিন্নাহ, জেলা মহিলা আওয়ামী লীগের সভানেত্রী শামছুন্নাহার কামালসহ বিভিন্ন স্তরের প্রশাসনিক কর্মকর্তা, দলীয় নেতৃবৃন্দ, শিক্ষক-শিক্ষার্থী ও অভিভাবকরা উপস্থিত ছিলেন।

শীর্ষ সংবাদ:
তৃতীয় ধাপের ইউপি নির্বাচন : চলছে গণনার কাজ         বাংলাদেশে বিনিয়োগ সুবিধা লুফে নেওয়ার আহ্বান প্রধানমন্ত্রীর         করোনা : গত ২৪ ঘন্টায় মৃত্যু ৩         করোনার নতুন ভ্যারিয়েন্ট ওমিক্রন নিয়ে স্বাস্থ্য অধিদফতরের সতর্কবার্তা         পরিবহন সেক্টর কার নিয়ন্ত্রণে : জি এম কাদের         সংসদে নির্বাচন কমিশন গঠনে আইন আনা হচ্ছে শিগগিরই ॥ আইনমন্ত্রী         আগামী ১ ডিসেম্বর থেকে নগর পরিবহন চালু সম্ভব নয় : মেয়র তাপস         মানবপাচার মামলা : কুয়েতে পাপুলের ৭ বছরের কারাদণ্ড         ডেঙ্গু : গত ২৪ ঘন্টায় আরও ৭৪ রোগী হাসপাতালে         নন-জুডিসিয়াল স্ট্যাম্পে বঙ্গবন্ধুর ছবি যুক্ত করতে রুল         বাংলাদেশে বিপুল পরিমাণ বিনিয়োগ আসছে : সালমান এফ রহমান         নিরাপদ সড়কের দাবিতে শিক্ষার্থীদের অবরোধ         বুয়েট ছাত্র আবরার হত্যা মামলার রায় পিছিয়ে ৮ ডিসেম্বর নির্ধারণ         করোনা : সুইজারল্যান্ড না গিয়ে দেশে ফিরলেন স্বাস্থ্যমন্ত্রী         আন্তর্জাতিক মানের নতুন একটি বিমানবন্দর নির্মাণের পরিকল্পনা         তেজগাঁওয়ে ঠিকাদারের কাছে চাঁদা দাবির অভিযোগ         টঙ্গীতে পুড়ে যাওয়া বস্তির একটি মানুষও না খেয়ে থাকবে না ॥ রাসেল         করোনাভাইরাসের নতুন ভ্যারিয়েন্ট ওমিক্রন সবচেয়ে মারাত্মক ॥ গবেষণা