রবিবার ১৫ জ্যৈষ্ঠ ১৪২৯, ২৯ মে ২০২২ ঢাকা, বাংলাদেশ
প্রচ্ছদ
অনলাইন
আজকের পত্রিকা
সর্বশেষ

হিলারির প্রতি এশিয়ান আমেরিকান ককাসের সমর্থন ঘোষণা

যুক্তরাষ্ট্রের প্রেসিডেন্ট নির্বাচনে ডেমোক্র্যাটিক পার্টির প্রার্থী হিলারি ক্লিনটনের প্রতি সমর্থন জানিয়েছে কংগ্রেসনাল এশিয়ান-আমেরিকান এ্যান্ড প্যাসিফিক আইল্যান্ডার্স ককাস। খবর ইয়াহু নিউজের।

বুধবার ফিলাডেলফিয়ার ওয়েল ফারগো সেন্টারে দলটির জাতীয় কনভেনশনে সমর্থনের এই ঘোষণা দেন হাওয়াইয়ের সিনেটর ম্যাজি কে হিরোনো। তিনি বলেন, অভিবাসীদের অধিকার ও মর্যাদা রক্ষায় হিলারি ক্লিনটনের ঘোষিত অঙ্গীকার তাকে প্রেসিডেন্ট হিসেবে অন্যদের চেয়ে বেশি ‘উপযুক্ত‘ হিসেবে হাজির করেছে। ‘সিনেট সদস্য, ফার্স্ট লেডি এমনকি পররাষ্ট্রমন্ত্রী থাকাকালেও অভিবাসীদের পক্ষে তার অবস্থান আমাদের নিশ্চিন্ত করেছে। নবেম্বরের নির্বাচনে এশিয়ান-আমেরিকানরা হিলারিকেই ভোট দেবেন বলে আশা রাখছি।’

ককাসের চেয়ারপারসন কংগ্রেসওম্যান জুডি চু, কংগ্রেসওম্যান গ্রেস মেং, মিনেসোটার সিনেটর এ্যামি ক্লবুচার, ক্যালিফোর্নিয়ার কংগ্রেসম্যান মাইক হোন্ডা, কংগ্রেসম্যান মার্ক ট্যাকানো, কংগ্রেসম্যান এ্যামি ভেরা ও গুয়ামের কংগ্রেসওম্যান বডেলা এ সময় মঞ্চে উপস্থিত ছিলেন। ৫০ সদস্যের এই ককাসের প্রতিনিধি হিসেবে তারা হিলারির সমর্থনে নিজ নিজ নির্বাচনী এলাকায় ডেমোক্রেটিক পার্টির প্রার্থীর পক্ষে প্রচার চালানোরও ঘোষণা দেন। জুডি চু বলেন, ‘পেনসিলভেনিয়া, ভার্জিনিয়া, নর্থ ক্যারোলিনা ও ফ্লোরিডার মতো ফলাফল নির্ধারণী রাজ্যসমূহে এশিয়ান-আমেরিকানদের সর্বশক্তি নিয়োগ করতে হবে। কেবল সমর্থন ব্যক্ত করে ঘরে বসে থাকলেই চলবে না, নির্বাচনের দিন ভোট কেন্দ্রে যেতে হবে।

কংগ্রেসনাল এশিয়ান ককাসের চেয়ারপারসন গ্রেস মেং বলেন, ‘হিলারি আমাদের পরীক্ষিত বন্ধু। ন্যায্য পারিশ্রমিক এবং সকলের জন্যে স্বাস্থ্যসেবা নিশ্চিত করার ক্ষেত্রে তার প্রচেষ্টা বেশ পুরনো। তার হাত ধরেই আন্তর্জাতিক ক্ষেত্রে যুক্তরাষ্ট্রের ভাবমূর্তি আরও উজ্জ্বল হবে। কনভেনশনের দ্বিতীয়দিন হিলারি ক্লিনটনকে প্রেসিডেন্ট পদে দলের পক্ষে আনুষ্ঠানিক মনোনয়ন দেয়া হয়। এর মধ্য দিয়ে যুক্তরাষ্ট্রের প্রেসিডেন্ট নির্বাচনে বড় দলগুলোর মধ্যে প্রথম নারী প্রার্থী হিসেবে আনুষ্ঠানিক মনোনয়ন পেয়ে ইতিহাস গড়েছেন সাবেক এ ফার্স্টলেডি।

শীর্ষ সংবাদ:
‘পল্লী উন্নয়ন’ পদক পেলেন শেখ হাসিনা         ক্ষমতায় থাকতে দেওয়া না দেওয়ার বিএনপি কে?         ‘বিশ্ব শান্তি প্রতিষ্ঠার চ্যালেঞ্জ মোকাবিলায় প্রস্তুত বাংলাদেশ’         নির্বাচনে প্রতিযোগিতা থাকবে কিন্তু প্রতিহিংসা থাকবে না ॥ ইসি আহসান হাবিব         সত্যিকারের জ্ঞান অর্জন করে সোনার মানুষ হতে হবে ॥ শিক্ষামন্ত্রী         আরও ৬ বীরাঙ্গনা পেলেন বীর মুক্তিযোদ্ধার স্বীকৃতি         দেশের ৪৫ শতাংশ মানুষের ক্রয় ক্ষমতা ভালো : বাণিজ্যমন্ত্রী         মীরসরাইয়ে ওসির আল্টিমেটামের পর র‌্যাবের খোয়া যাওয়া অস্ত্র উদ্ধার         দক্ষ মানবসম্পদ সরবরাহ ও গবেষণা বৃদ্ধিতে কাজ করছে রাবি ॥ ভিসি         বরিশালে সড়ক দুর্ঘটনায় ১০ বাসযাত্রী নিহত         ঢাকা থেকে ১৬৫ যাত্রী নিয়ে কলকাতার উদ্দেশ্য মৈত্রী এক্সপ্রেস         হলের পুকুরে ডুবে ঢাবি শিক্ষার্থীর মৃত্যু         শাহজিবাজার বিদ্যুত উৎপাদন কেন্দ্রে আগুন         কুয়াকাটায় আর্টিজানাল ফিশারস্ কংগ্রেস ২০২২ অনুষ্ঠিত         প্লাস্টিক পরিষ্কার করলো সোনাইছড়ি ট্রেইলে জবি ট্যুরিজম সোসাইটি         চার ভারতীয়সহ ২২ যাত্রী নিয়ে নেপালের প্লেন নিখোঁজ         ৬ অঞ্চলে কালবৈশাখীর শঙ্কা         কলকাতা থেকে খুলনার পথে বন্ধন এক্সপ্রেস         চ্যাম্পিয়ন্স লিগ ফাইনালে রিয়াল ১-০ গোলে হারিয়েছে লিভারপুলকে         শিক্ষাঙ্গনে অরাজকতা সৃষ্টিকারীদের অভিপ্রায় বাস্তবায়িত হবে না ॥ শিক্ষামন্ত্রী