বুধবার ২৪ অগ্রহায়ণ ১৪২৮, ০৮ ডিসেম্বর ২০২১ ঢাকা, বাংলাদেশ
প্রচ্ছদ
অনলাইন
আজকের পত্রিকা
সর্বশেষ

মুক্তি পাচ্ছে শুভ-জলির ‘নিয়তি’

মুক্তি পাচ্ছে শুভ-জলির ‘নিয়তি’

স্টাফ রিপোর্টার ॥ ভারত-বাংলাদেশের যৌথ প্রযোজনায় নির্মিত ‘নিয়তি’ চলচ্চিত্রটি আগামী ১২ আগষ্ট মুক্তি পাচ্ছে। জাকির হোসেন রাজু পরিচালিত ‘নিয়তি’ চলচ্চিত্রের প্রধান দুটি চরিত্রে অভিনয় করেছেন আরিফিন শুভ এবং নবগতা অভিনেত্রী জলি। আব্দুল্লাহ জহির বাবুর গল্প ও চিত্রনাট্যে চলচ্চিত্রটি পরিচালনা করেছেন জাকির হোসেন রাজু। জাজ মাল্টিমিডিয়ার সঙ্গে চলচ্চিত্রটির ব্যবসায়িক অংশীদারিত্ব করছে ভারতে এস কে মুভিজ। তবে অন্য যে কোন যৌথ প্রযোজনার চলচ্চিত্রের তুলনায় ‘নিয়তি’ নানা কারণে বেশি গুরুত্বপূর্ণ। কেননা এবারই প্রথম বাংলাদেশ-ভারত যৌথ প্রযোজনার চলচ্চিত্রের নায়ক, নায়িকা এবং পরিচালক বাংলাদেশী। এর আগে ‘অঙ্গার’ চলচ্চিত্রের মাধ্যমে বাংলাদেশী চলচ্চিত্রে নিজের যাত্রা শুরু করা জলির এটি দ্বিতীয় চলচ্চিত্র। তার বিপরীতে দেখা যাবে হালের অন্যতম জনপ্রিয় মুখ আরেফিন শুভকে। আর চলচ্চিত্রটি পরিচালনার দায়িত্বে আছেন নন্দিত নির্মাতা জাকির হোসেন রাজু। এদিকে ‘নিয়তি’ চলচ্চিত্রের একটি গান সম্প্রতি ইউটিউবে প্রকাশিত হয়েছে। ঢাকাই শাড়ি নামের গানটির বিরুদ্ধে ঢাকাই না হওয়ার অভিযোগ ওঠে। তবে অভিযোগ সত্বেও প্রকাশিত হওয়ার কয়েক দিনেই লক্ষাধিকবার দেখা হয়ে গেছে গানটি।

প্রসঙ্গত, গত ১০ জুন ভারতের ৮৩টি হলে একযোগে মুক্তি পায় চলচ্চিত্রটি। মুক্তির পর পরই ‘নিয়তি’ ভারতীয় দর্শকের কাছে প্রশংসিত হয়। এ প্রসঙ্গে চলচ্চিত্রটির বাংলাদেশী অংশীদার জাজ মাল্টিমিডিয়ার চেয়ারম্যান আবদুল আজিজ বলেন, প্রত্যাশা থাকলেও চলচ্চিত্রটি নিয়ে এক ধরনের শঙ্কাও ছিল। শূটিং, ডাবিং, এডিটিংসহ বাংলাদেশের পাত্র-পাত্রী নিয়ে নির্মিত চলচ্চিত্রটি ওপার বাংলায় কতটা গ্রহণযোগ্যতা পাবে- এ রকম এক কৌতূহল আমাদের মনেও ছিল। পাশাপাশি এক ধরনের সঙ্কোচবোধ ছিল। তবে সব কৌতূহল এবং সংশয়কে ভুল প্রমাণ করে শুভযাত্রাই হলো ‘নিয়তি’র। ভারতে মুক্তির প্রথম দিনের প্রথম শো থেকেও সন্তোষজনক ফলাফল ছিল। গল্প, গান এবং লোকেশনের পাশাপাশি আরিফিন শুভ এবং জলির অভিনয়েরও প্রশংসা করেছেন দর্শক। আশা করছি আমাদের দেশেও চলচ্চিত্রের প্রদর্শনীতে ভাল দর্শক সমাগম হবে। চলচ্চিত্রটি দর্শকের সঙ্গে উপভোগ করতে ওই সময় ভারতে গিয়েছিলেন শুভ।

শীর্ষ সংবাদ:
কঠিন পরিণতির মুখে মুরাদ         কাজের মানের বিষয়ে ফের সতর্ক করলেন প্রধানমন্ত্রী         জাওয়াদের প্রভাবে টানা বৃষ্টিতে ফসলের ব্যাপক ক্ষতি         অভিযোগ পেলেই ডিবি জিজ্ঞাসাবাদ করবে মুরাদকে         গোপনে চট্টগ্রামের হোটেলে         ভারত থেকে এলো মিগ-২১ ও ট্যাঙ্ক টি-৫৫         চট্টগ্রাম-কক্সবাজার রেল যোগাযোগ এখন আর স্বপ্ন নয়         তলাবিহীন ঝুড়িতে বিলিয়ন ডলার         মালয়েশিয়া প্রবাসীদের পাসপোর্ট পেতে ভোগান্তি         পরিকল্পনাকারী অর্থ ও অস্ত্রের যোগানদাতারা এখনও ধরা পড়েনি         দ্রুত পুঁজিবাজারে আনা হচ্ছে সরকারী কোম্পানির শেয়ার         সব এয়ারলাইন্স দ্বিগুণেরও বেশি ভাড়া নিচ্ছে         খালেদাকে শনিবারের মধ্যে বিদেশ না পাঠালে আন্দোলনে যাবেন আইনজীবীরা         পুষ্টিকর খাবার নিশ্চিতে প্রধানমন্ত্রীর ৫ প্রস্তাব         মুরাদ হাসানের পদত্যাগপত্র প্রধানমন্ত্রীর কাছে         ডা. মুরাদ হাসানকে জেলা কমিটির পদ থেকে বহিষ্কার         একনেক সভায় ১০ প্রকল্পের অনুমোদন         গ্রিন ফ্যাক্টরি অ্যাওয়ার্ড পাবে ৩০ শিল্প প্রতিষ্ঠান         ‘ডা. মুরাদকে জিজ্ঞাসাবাদ করবে ডিবি’         করোনা : ২৪ ঘন্টায় মৃত্যু ৫, শনাক্ত ২৯১