মঙ্গলবার ১০ কার্তিক ১৪২৮, ২৬ অক্টোবর ২০২১ ঢাকা, বাংলাদেশ
প্রচ্ছদ
অনলাইন
আজকের পত্রিকা
সর্বশেষ

পানি বৃদ্ধি ॥ ২৮শ’ বস্তা ইউরিয়া ভৈরব নদে

স্টাফ রিপোর্টার, যশোর অফিস ॥ অভয়নগরের নওয়াপাড়ায় ২ হাজার ৮শ’ বস্তা ইউরিয়া সার প্রবল বর্ষণ ও ভৈরব নদের জোয়ারের পানিতে তলিয়ে গেছে। এতে ক্ষতি হয়েছে প্রায় ২০ লাখ টাকা। শুক্রবার সন্ধ্যায় নওয়াপাড়ার ব্রাদার্স ঘাটে এ ঘটনাটি ঘটে। প্রত্যক্ষদর্শী ও ঘাটশ্রমিক সূত্রে জানা গেছে, ভৈরব নদসংলগ্ন খোলা আকাশের নিচে ৭ মাস আগে নবাব এ্যান্ড কোং নামের একটি প্রতিষ্ঠান ১০ হাজার বস্তা ইউরিয়া সার এনে ড্যাম্পিং করে রাখে। প্রতিষ্ঠানটির কর্মকর্তা মাহাবুব হোসেন জানান, ২০১৫ সালের ডিসেম্বর মাসে সরকারী বরাদ্দকৃত ইউরিয়া সার এনে ভাড়াকৃত ব্রাদার্স ঘাটে ড্যাম্পিং করা হয়। কিন্তু ইউরিয়া সারের চাহিদা কমে যাওয়ায় সার সরবরাহ করতে না পারায় ওই স্থানে সার থেকে যায়। শুক্রবারে প্রবল বর্ষণে ভৈরব নদের পানি বৃদ্ধি পাওয়ায় ইউরিয়া সারের ড্যাম্পটি ভেঙ্গে পড়ে এবং জোয়ারের পানিতে ভেসে যায় প্রায় ২ হাজার ৮শ’ বস্তা ইউরিয়া সার, যার মূল্য প্রায় ২০ লাখ টাকা।

বেকারি মালিককে জরিমানা

সংবাদদাতা, নাটোর, ২৩ জুলাই ॥ অস্বাস্থ্যকর পরিবেশে বেকারিপণ্য তৈরি, বিপণন এবং লাইসেন্সের মেয়াদ উত্তীর্ণ হওয়ার অভিযোগে বেকারি কারখানার মালিককে জরিমানা করেছে ভ্রাম্যমাণ আদালত। শনিবার দুপুরে শহরের হুগোলবাড়িয়া এলাকায় উপজেলা নির্বাহী কর্মকর্তা ও নির্বাহী ম্যাজিস্ট্রেট মোহাম্মদ নায়িরুজ্জামান কারখানার মালিককে এক লাখ টাকা জরিমানা করেন।

বিদ্যুতস্পৃষ্টে যুবকের মৃত্যু

নিজস্ব সংবাদদাতা, মোহনগঞ্জ, নেত্রকোনা, ২৩ জুলাই ॥ মোহনগঞ্জে বিদ্যুতস্পৃষ্টে এক যুবকের মৃত্যুর খবর পাওয়া গেছে। জানা যায়, আলী হোসেন নামের ওই যুবক শনিবার সকালে তার বাড়িতে ইজিবাইকে চার্জ দেয়ার সময় তারে জড়িয়ে গেলে তাকে মুমূর্ষু অবস্থায় মোহনগঞ্জ উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে নিয়ে গেলে চিকিৎসক মৃত ঘোষণা করেন। তিনি সমাজ সহিলদেও ইউনিয়নের রামজীবনপুর গ্রামের শহীদ মিয়ার ছেলে।

নদীতে নিখোঁজ শিশুর লাশ উদ্ধার

স্টাফ রিপোর্টার, নীলফামারী ॥ খেলার ছলে নদীতে ভেসে যাওয়া তিন বছরের শিশু রিফাতের মরদেহ উদ্ধার করা হয়েছে ঘটনার দুদিনের মাথায়। শনিবার দুপুর ১২টায় নীলফামারীর ডিমলা উপজেলার নাউতারা নদী থেকে তার লাশ উদ্ধার করা হয়। শিশুটি নাউতরা ইউনিয়নের আকাশকুড়ি গ্রামের মফিজুল ইসলামের ছেলে। জানা যায়, গত বৃহস্পতিবার শিশু রিফাত খেলা খেলতে গিয়ে বাড়ি সংলগ্ন নাউতরা নদীতে পড়ে ডুবে যায়। স্থানীয়রা শিশুকে উদ্ধারের চেষ্টা করে ব্যর্থ হয়।

পুকুরে ডুবে শিশু ও কিশোরের মৃত্যু

স্টাফ রিপোর্টার, কক্সবাজার ॥ চকরিয়া ও মহেশখালীতে পুকুরে ডুবে শিশু ও কিশোরের মৃত্যু হয়েছে। শনিবার সকালে এ ঘটনা ঘটে। নিহতরা হচ্ছেÑ চকরিয়ার হারবাং নবাব মিয়ার পুত্র দিদারুল ইসলাম (১৬) ও মহেশখালী সিকদারপাড়ার জসিম উদ্দিনের দেড় বছর বয়সী শিশুপুত্র ইমাম হাসান। খেলার ছলে শিশু ইমাম হাসান পুকুরে পড়ে যায়। এদিকে চকরিয়ায় মাতামুহুরী নদী লাগোয়া উত্তর লক্ষ্যারচর দিঘীতে লাফ দিয়ে পানিতে পড়ে নিখোঁজ হয় দিদার।

পীরগঞ্জ

সংবাদদাতা, পীরগঞ্জ, ঠাকুরগাঁও থেকে জানান, পীরগঞ্জে শনিবার দুপুরে পানিতে ডুবে এক শিশুর মৃত্যু হয়েছে। উপজেলার জাবরহাট ইউনিয়নের চন্দরিয়া গ্রামের কায়সার আলীর পুত্র আবিব (৬) পাশের বাড়ির রবিউল ইসলামের পুকুরের ধারে খেলতে গিয়ে পানিতে ডুবে তার মৃত্যু হয়।

বরিশাল কারাগারে কয়েদির মৃত্যু

স্টাফ রিপোর্টার, বরিশাল ॥ স্ত্রী লতিফা বেগম হত্যা মামলায় বরিশাল কেন্দ্রীয় কারাগারে যাবজ্জীবন সাজাপ্রাপ্ত কয়েদি ইসাহাক আলী (৫৮) শনিবার সকালে শেবাচিম হাসপাতালের প্রিজনসেলে চিকিৎসাধীন অবস্থায় মারা গেছে। ডেপুটি জেলার মনির হোসেন জানান, ভোলার বোরহানউদ্দিন উপজেলার দয়াগ্রামের মৃত আব্দুল খালেক কাজীর পুত্র যাবজ্জীবন সাজাপ্রাপ্ত কয়েদি ইসাহাক আলীর শুক্রবার রাতে কারাগারের অভ্যন্তরে বুকে ব্যথা শুরু হয়।

অস্ত্রসহ সন্ত্রাসী গ্রেফতার

নিজস্ব সংবাদদাতা, কুষ্টিয়া, ২৩ জুলাই ॥ কুষ্টিয়ায় আগ্নেয়াস্ত্রসহ এক সন্ত্রাসীকে গ্রেফতার করেছে পুলিশ। শনিবার সকালে সদর উপজেলার জিয়ারখী ইউনিয়নের কমলাপুর গোপালপুর গ্রাম থেকে আলী নেওয়াজ নামের ওই সন্ত্রাসীকে গ্রেফতার করা হয়। এ সময় তার বাড়ি তল্লাশি করে একটি এলজি পাইপগান উদ্ধার করে পুলিশ।

করোনাভাইরাস আপডেট
বিশ্বব্যাপী
বাংলাদেশ
আক্রান্ত
২৪৪৫৩৩২৫৬
আক্রান্ত
১৫৬৭৯৮১
সুস্থ
২২১৫৪৬২২৬
সুস্থ
১৫৩১৭৪০
শীর্ষ সংবাদ:
গার্মেন্টসে প্রচুর অর্ডার ॥ কর্মসংস্থানের বিরাট সুযোগ         দারিদ্র্য বিমোচনে দক্ষিণ এশীয় দেশগুলোর কাজ করা উচিত         শেয়ারবাজারে বড় দরপতন বিনিয়োগকারীরা রাস্তায়         সাম্প্রদায়িক হামলায় জড়িতদের কঠোর শাস্তি দাবি         প্রশাসনে পদোন্নতি পেতে তদবিরের ছড়াছড়ি         ছোট অপারেশন হয়েছে খালেদা জিয়ার         সাম্প্রদায়িক সম্প্রীতি রক্ষায় ঐক্যবদ্ধ প্রতিরোধের বিকল্প নেই         রূপপুর পরমাণু বিদ্যুত কেন্দ্রের সঞ্চালন লাইন নিয়ে শঙ্কা         ইলিশ ধরতে জেলেরা আবার নদীতে ॥ উঠে গেল নিষেধাজ্ঞা         সিডিউলবিহীন বিমানেই চোরাচালান         রবির অভিযুক্ত শিক্ষকের বিরুদ্ধে দ্রুত ব্যবস্থা নেয়ার সুপারিশ         সিনহাকে হত্যা করতে ওসি প্রদীপের নির্দেশে সড়কে ব্যারিকেড         তুচ্ছ ঘটনায় টেকনাফে বৌদ্ধ বিহারে হামলা, অগ্নিসংযোগ         বাংলাদেশের সঙ্গে সম্পর্ক উন্নয়নে আগ্রহী পাকিস্তান         করোনা : গত ২৪ ঘন্টায় ৫ জনের মৃত্যু, শনাক্ত ২৮৯         আবাসিক এলাকায় নতুন গ্যাস সংযোগ কেন নয়, হাইকোর্টের রুল         বিতর্কিতদের নয়, ত্যাগীদের নাম কেন্দ্রে পাঠানোর নির্দেশনা         অনিবন্ধিত ই-কমার্স প্রতিষ্ঠান বন্ধ হবে : বাণিজ্যমন্ত্রী         তদন্তের সময় অনৈতিক সুবিধা দাবি ॥ দুদকের কর্মকর্তাকে হাইকোর্টে তলব         বাংলাদেশকে স্বর্ণ চোরাচালানের রুট বানিয়েছে পার্শ্ববর্তী দেশ