সোমবার ১৯ শ্রাবণ ১৪২৭, ০৩ আগস্ট ২০২০ ঢাকা, বাংলাদেশ
প্রচ্ছদ
অনলাইন
আজকের পত্রিকা
সর্বশেষ

শিক্ষা থেকে বস্ত্রে স্মৃতি ইরানি

শিক্ষা থেকে বস্ত্রে স্মৃতি ইরানি

অনলাইন ডেস্ক॥ সরকারের দুই বছরের মাথায় মন্ত্রিসভায় বড় ধরনের রদবদল আনলেন ভারতের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী। বহু বিতর্কের জন্ম দেয়া স্মৃতি ইরানিকে শিক্ষা ও মানব সম্পদের দায়িত্ব থেকে সরিয়ে বস্ত্র মন্ত্রণালয়ের দায়িত্ব দেয়া হয়েছে। স্মৃতির স্থলাভিষিক্ত হয়েছেন প্রকাশ জাভেদকর।

নবগঠিত মন্ত্রিসভায় যোগ হয়েছে ১৯ নতুন মুখ। সেই সঙ্গে পুরনো পাঁচ মন্ত্রীকে ইস্তফা দেয়া হয়েছে বলে ভারতীয় গণমাধ্যম সূত্রে জানা গেছে। মন্ত্রিসভার নতুন সদস্যরা মঙ্গলবার দিল্লিতে রাষ্ট্রপতি ভবনে শপথ নিয়েছেন।

মন্ত্রিসভায় রদবদল হলেও অর্থ, স্বরাষ্ট্র, প্রতিরক্ষা ও পররাষ্ট্র মন্ত্রণালয়ের পুরনো মন্ত্রীদের উপরই আস্থা রেখেছেন মোদী। নতুন ১৯ জনের মধ্যে উত্তর প্রদেশ ও গুজরাট থেকে এসেছেন তিনজন করে। এ দুই রাজ্যে আগামী বিধান সভা নির্বাচনের কথা মাথায় রেখেই মোদী এই পদক্ষেপ নিয়েছেন বলে ভারতীয় সংবাদ মাধ্যমের বিশ্লেষণ।

শীর্ষ সংবাদ:
মুজিববর্ষে সারাদেশে শতভাগ বিদ্যুতায়ন করা হবে : বিদ্যুৎ প্রতিমন্ত্রী         রাত ৮টার মধ্যে দোকানপাট ও শপিংমল বন্ধের নির্দেশ         জামালপুরে নৌকাডুবিতে দুই শিশুসহ তিন জনের মৃত্যু         গত ২৪ ঘণ্টায় দেশে করোনায় ৩০ জনের মৃত্যু         চলাচল নিয়ন্ত্রণ থাকবে ৩১ আগস্ট পর্যন্ত         ১৫ আগস্টের ষড়যন্ত্রকারীদের অপচেষ্টা আজও চলমান ॥ কাদের         বন্যায় ক্ষতিগ্রস্ত ২৫ হাজার মানুষকে সহায়তা দেবে ইইউ         সব ধরনের কোচিং সেন্টার বন্ধ রাখার নির্দেশ         বাস-পিকআপ সংঘর্ষে প্রাণ গেল ৩ জনের         দাম না পেয়ে নদীতে চামড়া ফেললো ব্যবসায়ীরা         এমপি সালমা চৌধুরী করোনা ভাইরাসে আক্রান্ত         কিশোরগঞ্জে নৌকাডুবিতে নিখোঁজ নববধূসহ ৩ জনের লাশ উদ্ধার        
//--BID Records