শুক্রবার ১০ আশ্বিন ১৪২৭, ২৫ সেপ্টেম্বর ২০২০ ঢাকা, বাংলাদেশ
প্রচ্ছদ
অনলাইন
আজকের পত্রিকা
সর্বশেষ

যাত্রাবাড়ি-মৌচাক-মালিবাগের রাস্তা নিয়ে বিপদে সড়ক মন্ত্রী

স্টাফ রিপোর্টার ॥ রাজধানীর জরাজীর্ণ সড়ক নিয়ে সাধারণ মানুষের তোপের মুখে নিজেই ‘বড় বিপদের’ মধ্যে থাকার কথা জানিয়েছেন সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের।

বৃহস্পতিবার সচিবালয়ে এক সভা শেষে সাংবাদিকদের সঙ্গে আলাপকালে এ কথা বলেন মন্ত্রী।

ওবায়দুল কাদের বলেন, আমি সবাইকে জানাতে চাই, আমি বড় বিপদে আছি। আমি বিরক্তও হচ্ছি। প্রতিনিয়ত ফেসবুক ও টুইটারে জানতে চাইছে। একটু আগেও জবাব দিয়েছি। হানিফ ফ্লাইওভারের নিচের রাস্তা নিয়ে আমি বারবার বিপদে পড়ছি, মালিবাগ-মৌচাকের রাস্তা নিয়ে বিব্রত হচ্ছি, ফ্লাইওভারের সাইট নিয়ে বিব্রত হচ্ছি।

মন্ত্রী বলেন, ঢাকা শহরের যেসব রাস্তায় মানুষ চলাচলে অসুবিধা অনুভব করছে, সেখান থেকে তারা আমাকে ফোন করছেন। ফেসবুকে পোস্ট করছে, টুইটাওে পোস্ট করছে। মগবাজার-মৌচাকে জরাজীর্ণ সড়কের পাশাপাশি হানিফ ফ্লাইওভারের নিচের রাস্তা দিয়ে চলাচলে রাজধানীবাসীকে চরম দুর্ভোগ পোহাতে হচ্ছে। আমি ভাই বড় বিপদে আছি।

সিটি করপোরেশনের মধ্যে সড়কগুলোর দায় কার? তা নিয়েও বক্তব্য রাখেন মন্ত্রী। তিনি বলেন ‘আমি সাংবাদিকদের মাধ্যমে সবাইকে জানাতে চাই, সিটির রাস্তা সিটি করপোরেশনের, এখানে আই হ্যাভ নো রেসপন্সিবিলিটি। সেখানে কাজ করার জন্য কী হয়েছে না হয়েছে এ নিয়ে আমি কোন মন্তব্য করব না। এটার জবাব দেবে সিটি করপোরেশন।

এক সপ্তাহের বেশি সময় আগে রাজধানীর মৌচাক ও মালিবাগ মোড়ের বেহালরাস্তা পরিদর্শনে আসেন দুই মন্ত্রী। তখন স্থানীয় বাসিন্দা ও ব্যবসায়ীরা রাস্তা মেরামতের দাবিতে ব্যানার হাতে নিয়ে সড়ক অবরোধ করেন। পরিস্থিতি নিয়ে সংবাদ সম্মেলন কওে ওবায়দুল কাদের ও স্থানীয় সরকার প্রতিমন্ত্রী মশিউর রহমান রাঙা। এরপর তারা রাস্তা মেরামতে এক সপ্তাহের সময় বেধে দেন। সময় গেছে। কিন্তু এখনও মেরামত হয়নি সড়ক।

শীর্ষ সংবাদ:
অবৈধপথে ক্ষমতা দখলে ষড়যন্ত্রের গলি খুঁজছে বিএনপি ॥ কাদের         ইয়েমেনে পরাজিত সৌদি রাজা সালমান প্রলাপ বকছেন: ইরান         মার্কিন বিমানবাহী রণতরী পর্যবেক্ষণের ভিডিও ফুটেজ প্রকাশ করল আইআরজিসি         একসঙ্গে দুটি বিরল রোগে আক্রান্ত নবজাতক         করোনায় আরও ২১ জনের মৃত্য ॥ নতুন আক্রান্ত ১৩৮৩         জলবায়ু পরিবর্তন ॥ পৃথিবী রক্ষায় প্রধানমন্ত্রীর ৫ প্রস্তাব         সার্কভুক্ত দেশগুলোকে নিবিড় সহযোগিতার আহ্বান পররাষ্ট্রমন্ত্রীর         লন্ডনে থানার ভেতর পুলিশ কর্মকর্তাকে গুলি করে হত্যা         বাংলাদেশ-ভারত সহযোগিতা নিছক দেনাপাওনার ঊর্ধ্বে ॥ রীভা গাঙ্গুলি         নিয়মতান্ত্রিকভাবেই ক্ষমতা হস্তান্তর করা হবে ॥ প্রতিশ্রুতি রিপাবলিকানদের         মহামারিতে বিশৃঙ্খলায় বিশ্ব ॥ নিরাপত্তা পরিষদে উত্তপ্ত বাক্যবিনিময়         হাতিয়ায় মাছধরা ট্রলার ডুবি, ২ জেলের মৃতদেহ         করোনা ভাইরাস ॥ যুক্তরাষ্ট্রে আক্রান্ত ৭০ লাখ ছাড়ালো         ভারত ছাড়ল হার্লে ডেভিডসন         সিংহের লেজ নিয়ে নাড়াচাড়া করবেন না ॥ ট্রাম্পকে ইরান         ১৩ ঘণ্টা পর নারায়ণগঞ্জের ট্রেন চালু         অর্থনীতি দ্রুত পুনরুদ্ধারই চ্যালেঞ্জ ॥ করোনার দ্বিতীয় ঢেউ মোকাবেলায় লকডাউন নয়         সরকারের সর্বাত্মক প্রচেষ্টায় সঙ্কট কাটল সৌদি প্রবাসীদের         একক নিয়ন্ত্রণের কোন কমিটি অনুমোদন নয়         দ্বিচারিতা আর ষড়যন্ত্রই বিএনপির রাজনৈতিক দর্শন ॥ কাদের