মঙ্গলবার ১৩ আশ্বিন ১৪২৭, ২৯ সেপ্টেম্বর ২০২০ ঢাকা, বাংলাদেশ
প্রচ্ছদ
অনলাইন
আজকের পত্রিকা
সর্বশেষ

যুক্তরাষ্ট্রে ট্রেন-মিনিভ্যান সংঘর্ষে নিহত ৫

যুক্তরাষ্ট্রে ট্রেন-মিনিভ্যান সংঘর্ষে নিহত ৫

অনলাইন ডেস্ক॥ যুক্তরাষ্ট্রের দক্ষিণাঞ্চলীয় লাস অ্যানিমাস কাউন্টিতে একটি ট্রেনের সঙ্গে মিনিভ্যানের সংঘর্ষে তিনশিশুসহ পাঁচজনের মৃত্যু হয়েছে। রবিবার এই দুর্ঘটনা ঘটে বলে রাজ্যপুলিশ জানিয়েছে। এক বিবৃতিতে কলোরাডো রাজ্যের টহল পুলিশ জানিয়েছে, ছয়জন যাত্রী বহনকারী মিনিভ্যানটি কাউন্টির একটি সড়ক দিয়ে উত্তর দিকে যাওয়ার সময় পশ্চিমমুখী দ্রুত গতিতে ছুটতে থাকা অ্যামট্র্যাক ট্রেনটির সামনে থেকে ভ্যানটি সরিয়ে নিতে ব্যর্থ হন চালক।

দুর্ঘটনায় মিনিভ্যানের চালকসহ আরও চার যাত্রীর মৃত্যু হয়। এদের মাঝে তিনশিশুও রয়েছে যাদের বয়স ১৮ বছরের নিচে। গুরুতর আহতাবস্থায় এক বালিকাকে আকাশপথে ডেনভারের একটি হাসপাতালে নিয়ে যাওয়া হয়েছে বলে টহল পুলিশ জানিয়েছে। ট্রেনটির কোনো ক্রু বা যাত্রী এই দুর্ঘটনায় আহত হননি।

অ্যামট্র্যাক জানিয়েছে, শিকাগো থেকে লস অ্যাঞ্জেলেসের লাইনের ট্রেনটিতে ২৮৬ জন যাত্রী ছিলেন। স্থানীয় সময় ৯.৪৫ মিনিটে কলোরাডোর ত্রিনিদাদের কাছে মিনিভ্যানটির সঙ্গে ট্রেনটির সংঘর্ষ হয়। ট্রেনটি মিনিভ্যানের ডানপাশে আঘাত করে। ভ্যানটির চালক ও যাত্রীদের সিটবেল্ট লাগানো ছিল বলে পুলিশ জানিয়েছে।

পুলিশ আরো জানিয়েছে, এই দুর্ঘটনার সঙ্গে চালকের অ্যালকোহল কিংবা কোনো মাদক গ্রহণের সম্পৃক্ততা নেই বলে মনে করছেন তারা। দুর্ঘটনায় মৃত্যুবরণকারীদের পরিচয় প্রকাশ করা হয়নি। অ্যামট্র্যাক জানিয়েছে, দুর্ঘটনায় ট্রেনের কিছু যন্ত্রাংশের ক্ষতি হলেও ক্রুরা দ্রুত তা মেরামত করে ট্রেনের যাত্রা অব্যাহত রাখে।

শীর্ষ সংবাদ:
সাহেদের যাবজ্জীবন ॥ আড়াই মাসেই অস্ত্র মামলায় রায়         আনুষ্ঠানিকতা ছাড়াই শেখ হাসিনার জন্মদিন পালন         বেসরকারী মেডিক্যাল ও ডেন্টাল কলেজ আইনের খসড়া অনুমোদন         এ পর্যন্ত ৭ জন গ্রেফতার ৩ জন রিমান্ডে বিক্ষোভ, সমাবেশ         বিদেশী ঋণে জর্জরিত ঢাকা ওয়াসা         সুপ্রীমকোর্ট প্রাঙ্গণে মাহবুবে আলমকে শেষ শ্রদ্ধা         দেশে করোনা রোগী শনাক্তের হার বেড়েছে         দুর্ভোগ পিছু ছাড়ছে না সৌদি প্রবাসীদের         মুজিববর্ষে গৃহহীনদের ৯ লাখ ঘর দেবে সরকার         তদারকির অভাব নৌ যোগাযোগ খাতে         আজন্ম উন্নয়ন যোদ্ধার অপর নাম শেখ হাসিনা ॥ কাদের         অসময়ের বন্যায় ব্যাপক ক্ষতির মুখে কৃষক         মৌজা ও প্লটভিত্তিক ডিজিটাল ভূমি জোনিং ম্যাপ হচ্ছে         শেখ হাসিনার জন্মদিনে স্মারক ডাকটিকিট অবমুক্ত         নবেম্বরে আসতে পারে করোনা ভাইরাসের ভ্যাকসিন ॥ স্বাস্থ্যমন্ত্রী         শেখ হাসিনার হাত শক্তিশালী করুন ॥ স্পিকার         কর্মের মধ্য দিয়ে দলের চেয়ে অধিক জনপ্রিয় শেখ হাসিনা ॥ কাদের         এমসি কলেজে ধর্ষণ ॥ সাইফুর, অর্জুন ও রবিউল রিমান্ডে         ঢাকা-১৮ ও সিরাজগঞ্জ-১ উপনির্বাচন ১২ নবেম্বর         শিক্ষা প্রতিষ্ঠান খোলতে চাইলে মত দেবে মন্ত্রিসভা