বুধবার ১৫ আশ্বিন ১৪২৭, ৩০ সেপ্টেম্বর ২০২০ ঢাকা, বাংলাদেশ
প্রচ্ছদ
অনলাইন
আজকের পত্রিকা
সর্বশেষ

ঘরে বসেই করুন ঈদের বাজার

বর্তমান সময়ে অনলাইন কেনাকাটা বেশ জনপ্রিয় হয়ে উঠেছে। এই ঈদে কেনাকাটা নিয়ে যারা সমস্যার মধ্যে রয়েছেন তাদের জন্য রয়েছে ডিজিটাল কেনাকাটার মাধ্যম চালডালডটকম। চালডাল থেকে ঘরে বসেই আপনি নিত্যপ্রয়োজনীয় পণ্য অনলাইনে অর্ডারের মাধ্যমে কেনাকাটা সম্পন্ন করতে পারবেন। ব্যস্তনগরীর মানুষদের জীবনযাত্রাকে সহজ করে দিতে চালডালের রয়েছে নিজস্ব হোমডেলিভারির ব্যবস্থা। অসহ্য যানজটের এই শহরের ঝামেলা মুক্ত কেনাকাটার জন্য নির্ভরযোগ্য ও সহজ মাধ্যম হিসেবে চালডাল ইতোমধ্যেই বেশ জনপ্রিয়তা লাভ করেছে।

অনলাইন কেনাকাটা সম্পর্কে চালডালের ফাউন্ডার ও সিওও জিয়া আশরাফ জানান, ২০১৩ সালে শুরুর দিকে অনলাইন ই-কমার্স (গ্রোসারি শপ) সাইট ‘চালডালডটকম’ চালু হয়। বর্তমানে প্রতিদিন গড়ে ৬০০টি অর্ডার পাচ্ছি এবং ক্রমান্বয়ে তা বাড়ছেই। ক্রেতার চাহিদার কারণে ধীরে ধীরে পণ্যের তালিকাও বাড়ছে। চালডালের ওয়েব সাইটটিকে এমনভাবে সাজানো হয়েছে যাতে যে কেউ খুব সহজেই তার কাক্সিক্ষত পণ্য অর্ডার করতে পারেন।

জিয়া আশরাফ চালডালের সেবা সম্পর্কে বলেন, আমরা সব সময় সততার সঙ্গে আমাদের ব্যবসা পরিচালনা করে থাকি। আমরা মার্কেটের তুলনায় কমদামে আমাদের পণ্য সরবরাহ করি। অর্ডার করার পর থেকে ১ ঘণ্টার মধ্যে আমরা কাস্টমারের কাছে পণ্য পৌঁছে দিয়ে থাকি।

২০০ টাকার বেশি পণ্য কিনলে সার্ভিস চার্জ ফ্রি আর ২০০ টাকার কম পণ্য কিনলে ৪০ টাকা সার্ভিস চার্জ নেয়া হয়। এছাড়া পণ্য সম্পর্কে কোন অভিযোগ থাকলে ৭ দিনের মধ্যে আমরা তা পরিবর্তন করে দেই। কোন কাস্টমার পণ্য পরিবর্তন না করে টাকা চাইলে আমরা তাকে টাকা ফেরত দিয়ে থাকি। ঢাকার ৫টি স্থানে আমাদের ওয়ার হাউস রয়েছে। বর্তমানে প্রতিষ্ঠানটিতে ৩৫০ জনের বেশি কর্মকর্তা কর্মচারী কাজ করছেন।

কোন কাস্টমার ‘চালডালডটকম’ এর হটলাইন নম্বরে ফোন করে অভিযোগ করলে দ্রুততার সঙ্গে প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহণ করা হয়। চালডাল ভবিষ্যতে অনলাইন ই-কমার্স সাইটগুলোর মধ্যে বাংলাদেশের রোল মডেল হিসেবে দাঁড়াতে চায়। বর্তমানে শুধু ঢাকা নিয়ে কাজ করলেও ভবিষ্যতে পুরো বাংলাদেশে কভারেজ করার পরিকল্পনা রয়েছে। এছাড়া বিভিন্ন কোম্পানিকে ডেলিভারি সাপোর্ট দেয়ার চিন্তাও করছে প্রতিষ্ঠানটির

পণ্য ডেলিভারির ক্ষেত্রে মোটরসাইকেলের সঙ্গে বক্স লাগানোর কোন বৈধ অনুমতি পাওয়ার ব্যবস্থা না থাকায় প্রতিদিনই নানা ধরনের সমস্যার সম্মুখীন হতে হয়। সরকার পণ্য ডেলিভারি জন্য মোটর সাইকেলের সঙ্গে বক্স লাগানোর অনুমতি প্রদান করলে সেবা প্রদান আরও সহজ হবে বলে মনে করেন তিনি।

ইমদাদুল হক ইমরান

মডেল : সুহি ও নিশা

ছবি : মানস সেন

শীর্ষ সংবাদ:
৪ থেকে ১৭ অক্টোবর পর্যন্ত ভিটামিন ‘এ’ প্লাস ক্যাম্পেইন পালন করবে ডিএনসিসি’         দেশের স্বার্থে সরকার ব্যবসায়ীদের পক্ষে সুযোগ-সুবিধা দিচ্ছে : অর্থমন্ত্রী         জাহালমকে ১৫ লাখ টাকা ক্ষতিপূরণ দেবে ব্র্যাক ব্যাংক         ফাঁসির রায় ॥ পুলিশ হেফাজতে মিন্নি         ‘বিএনপি আন্দোলন-সংগ্রামের লক্ষ্য নির্ধারণেই ব্যর্থ, আন্দোলন তো সুদূর পরাহত’         এইচএসসি-সমমানের তারিখ জানা যাবে আগামী সপ্তাহে         রিফাত হত্যা ॥ মিন্নি সহ ছয় জন আসামির মৃত্যুদণ্ড দিয়েছে আদালত         সৌদি অরব রুটে প্রতি সপ্তাহে চলবে ২০ ফ্লাইট ॥ পররাষ্ট্রমন্ত্রী         করোনা ভাইরাসে আরও ৩২ জনের মৃত্যু, নতুন শনাক্ত ১৪৩৬         বাবরি মসজিদ মামলার সব আসামি বেকসুর খালাস         'বাংলাদেশে পানি জীবন-মরণের বিষয়'         ঢাকা-১৮ আসনে আওয়ামী লীগের প্রার্থী হাবীব হাসান, সিরাজগঞ্জে জয়         শিক্ষা প্রতিষ্ঠানে ছুটির বিষয়ে জানা যাবে বৃহস্পতিবার         বাংলাদেশ থেকে সরাসরি যুক্তরাষ্ট্রে বিমান চলাচলে চুক্তি স্বাক্ষর         ফের পেছালো ডিআইজি মিজানসহ ৪ জনের বিরুদ্ধে অভিযোগের শুনানি         মাধ্যমিক স্কুল কমিটির সভাপতি হতে শিক্ষাগত যোগ্যতা নির্ধারণে আইনি নোটিশ         এমসি কলেজে গণধর্ষণ ॥ আসামি মাসুমও ৫ দিনের রিমান্ডে         বঙ্গোপসাগরে লঘুচাপ সৃষ্টি হওয়ার সম্ভাবনা         শ্বাসকষ্ট নিয়ে হাসপাতালে ভর্তি এমপি আবুল হাসনাত আবদুল্লাহ         আক্রান্ত ৩ কোটি ৩৫ লাখ, মৃত্যু ১০ লাখ ৫ হাজার