বুধবার ২৪ আষাঢ় ১৪২৭, ০৮ জুলাই ২০২০ ঢাকা, বাংলাদেশ
প্রচ্ছদ
অনলাইন
আজকের পত্রিকা
সর্বশেষ

দলীয় নেতাদের ‘ব্যাটাগিরি’ থেকে সতর্ক করলেন মতিয়া চৌধুরী

নিজস্ব সংবাদদাতা, শেরপুর, ২৬ জুন ॥ আওয়ামী লীগের প্রেসিডিয়াম সদস্য, কৃষিমন্ত্রী বেগম মতিয়া চৌধুরী এবার দলীয় নেতাদের ‘ব্যাটাগিরি’ থেকে সতর্ক করলেন। তিনি রবিবার দুপুরে নিজ নির্বাচনী এলাকা শেরপুর-২ এ ঈদ উপলক্ষে বিশেষ ভিজিএফর চাল ও শাড়ি-থ্রিপিস-ট্রাউজার বিতরণের সমাপনী দিনে নালিতাবাড়ী বিন্নিবাড়ি সরকারী প্রাথমিক বিদ্যালয় মাঠে আয়োজিত এক সমাবেশে দলের নেতাদের ওই সতর্ক করেন। তিনি দলের নেতাদের উদ্দেশে বলেন, থানায় গিয়ে তদ্বির করবেন না। যদি কেউ নিরপরাধ হয়, কোর্ট-কাছারি থেকে বেরিয়ে আসবে। কিন্তু থানায় গিয়ে টেবিল চাপড়িয়ে আসামি বের করে আনার ব্যাটাগিরিটা মোটেই করবেন না। আবার এটাও বলি, থানা যদি গাফিলতি করে, ওসি সাহেব যদি মনে করেন- এখন যা খুশি তাই করতে পারব- সেটাও চলবে না। সময়মতো কানে আসবে, আর সেটা আসলে পরে কি হতে পারে সেটাও একটু বুইঝা দেখেন। সবকিছুই আমাদের বুঝে চলতে হবে, মাপ মতো চলতে হবে।

কৃষিমন্ত্রী আরও বলেন, ৯৬ সালে ৪০ লাখ টন খাদ্য ঘাটতি নিয়ে আমরা যাত্রা শুরু করি। তখনও তিনি (শেখ হাসিনা) ভিজিএফ দিয়েছেন। আর ৯৮ সালের বন্যার সময়তো দেখছেনই, একটানা ৬ মাস ২০ কেজি করে ভিজিএফ দেয়া হয়েছে। বিবিসি বলেছিল, ??? কোটি লোক না খেয়ে মারা যাবে। খালেদা জিয়াও তাই বলেছেন। কিন্তু ??? কোটি মানুষতো দূরের কথা, ???টা পিঁপড়াও না খেয়ে মরে নাই। আর দেশে খাদ্য উৎপাদন বৃদ্ধি হওয়ায় এবার প্রধানমন্ত্রী শেখ হাসিনা গরিব-দুস্থদের মাঝে ২০ কেজি করে চাল দিচ্ছেন। তিনি কৃষকদের উদ্দেশে বলেন, আপনারা ভাল চাল দেন, ভাল ধান উৎপাদন করেন বলেই আমরা বাংলাদেশ থেকে শ্রীলঙ্কায় ধান-চাল রফতানি করার সুযোগ পেয়েছি, যা অন্য কেউ পায়নি।

ওইসময় মন্ত্রীর সাথে শেরপুরের অতিরিক্ত জেলা ম্যাজিস্ট্রেট ফরিদ আহাম্মদ, অতিরিক্ত পুলিশ সুপার আব্দুল ওয়ারীশ, নালিতাবাড়ী উপজেলা চেয়ারম্যান একেএম মুখলেছুর রহমান রিপন, উপজেলা নির্বাহী কর্মকর্তা তরফদার সোহেল রহমান, উপজেলা আওয়ামী লীগের সভাপতি জিয়াউল হক মাস্টার, সাধারণ সম্পাদক ফজলুল হকসহ স্থানীয় প্রশাসনের অন্য কর্মকর্তা ও দলীয় নেতৃবৃন্দ উপস্থিত ছিলেন।

এদিন মন্ত্রী উপজেলার ??? ইউনিয়ন এবং এক পৌরসভার প্রায় সাত হাজার লোকের মাঝে ভিজিএফ এর চাল, এবং প্রধানমন্ত্রী ও নিজ তহবিল থেকে দুস্থ এবং মেধাবী ছাত্রীদের মাঝে শাড়ি-থ্রিপিস, ট্রাউজার-গেঞ্জি ইত্যাদি বিতরণ করেন।

শীর্ষ সংবাদ:
গবর্নরের মেয়াদ বাড়াতে সংসদে বিল         রিজেন্ট হাসপাতালের চেয়ারম্যান সাহেদকে খুঁজছে র‌্যাব         করোনা ভাইরাসে মৃত্যু ২২০০ এর কাছাকাছি, নতুন শনাক্ত ৩৪৮৯         করোনা বিপর্যয়ের মধ্যে ভারসাম্যের কৌশল নিয়েছে সরকার॥ প্রধানমন্ত্রী         কৃষিপণ্য রফতানিতে কানাডার সহায়তা চায় বাংলাদেশ         করোনা ভাইরাসে আক্রান্ত ৪৫৬ পোশাক শ্রমিক, মৃত্যু ৬ জনের         নিয়োগ চান ৩৯তম বিসিএসের ২৫৩ নন-ক্যাডার ডেন্টাল সার্জন         পাপুল কুয়েতের নাগরিক হলে এমপি পদ বাতিল করা হবে॥ প্রধানমন্ত্রী         করোনা শনাক্তে প্রতারণায় কঠোর অবস্থানে সরকার ॥ ওবায়দুল কাদের         ১৪ দলের নতুন সমন্বয়ক ও মুখপাত্র আমির হোসেন আমু         মাস্ক দুর্নীতি ॥ জেএমআই- তমা কনস্ট্রাকশনের ২ জনকে জিজ্ঞাসাবাদ         পাপুলের এমপি পদ নিয়ে স্পিকারের ব্যাখ্যা চাইলেন হারুন         পাপুলের কোম্পানির সঙ্গে আর চুক্তির মেয়াদ বাড়াবে না কুয়েত বিমানবন্দর         নাইজেরিয়ায় বন্দুকধারীদের গুলিতে ১৫ কৃষক নিহত         জাপানে বন্যা পরিস্থিতির অবনতি, প্রাণ গেছে অর্ধশত         যুক্তরাষ্ট্রে করোনায় প্রাণহানি ১ লাখ ৩৪ হাজার         চট্টগ্রামে ভাতিজাকে হত্যা ॥ বন্দুকযুদ্ধে নিহত চাচা         চীনে শিক্ষার্থীবাহী বাস ডুবে ২১ জনের মৃত্যু         ব্রাজিলে লাফিয়ে লাফিয়ে বাড়ছে করোনা আক্রান্তের সংখ্যা         চীনে প্লেগের উচ্চ ঝুঁকি নেই : ডব্লিউএইচও        
//--BID Records