রবিবার ২১ আষাঢ় ১৪২৭, ০৫ জুলাই ২০২০ ঢাকা, বাংলাদেশ
প্রচ্ছদ
অনলাইন
আজকের পত্রিকা
সর্বশেষ

ঈদে জেমসের ‘বিটস অব নগর বাউল’

ঈদে জেমসের  ‘বিটস অব  নগর বাউল’

স্টাফ রিপোর্টার ॥ ফারুক মাহফুজ আনাম, যাকে সবাই চেনেন জেমস নামে, বাংলাদেশের অন্যতম জনপ্রিয় রক শিল্পী। তিনি তার ভক্তদের কাছে গুরু নামেও পরিচিত। আশির দশকে ‘ফিলিংস’ নিয়ে আবির্ভাব হলেও ‘নগর বাউল’ নামে সারা বাংলাদেশ জয় করেছেন। তিনি তার স্বতন্ত্র কণ্ঠের জন্য বাংলাদেশ এবং ভারতের মানুষের কাছে ব্যাপক জনপ্রিয়। বাংলাদেশে তিনিই প্রথম সাইকিডেলিক রক শুরু করেন। কর্মজীবনের প্রথম দিকে তিনি জিম মরিসন, মার্ক নফলার এবং এরিক ক্লাপটনের মতো সঙ্গীতশিল্পীদের দ্বারা অনুপ্রাণিত হয়েছেন। জেমস বাংলাদেশের সীমানা ছাড়িয়ে অন্য দেশেরও একটি প্রিয় গায়করূপে পরিচিত হয়েছেন। ২০০৬ সালে ভারতের বিখ্যাত ও জনপ্রিয় প্রযোজক, পরিচালক মহেশ ভাট এর ‘গ্যাংস্টার’ চলচ্চিত্রে ‘ভিগি ভিগি’ গান দিয়ে হয়েছেন ভারতের কোটি জনতার প্রিয়শিল্পী। এরপর একই প্রযোজকের ‘মেট্রো’ চলচ্চিত্রে ‘ওহ লামহে’ গানে কণ্ঠ দিয়ে চমকে দিয়েছেন পুরো ভারতকে। সর্বশেষ ওয়ার্নিং চলচ্চিত্রে টাইটেল সং ‘বেভাসি’ ধারাবাহিকতা ঠিক রাখার সাথে নিজের জনপ্রিয়তাকেও উর্ধমুখী করছেন। ভালবাসা দিবস উপলক্ষে বসুন্ধরা কনভেনশন হলে অনুষ্ঠিত কনসার্টে পারফর্ম করে ব্যান্ডদল নগর বাউল।

ধারণকৃত এই বিশেষ সঙ্গীতানুষ্ঠানটি প্রচার হবে ঈদের ৬ষ্ঠ দিন রাত ১০-৪৫ মিনিটে এটিএন বাংলায়। অনুষ্ঠানটি পরিচালনা করেছেন রুমানা আফরোজ ও মোশতাক হোসেন মাশুক। ‘ঘর বানাইলা কি দিয়া’, ‘মান্নান মিঞার তিতাস মলম’, ‘মীরা বাঈ’, ‘বিজলী চলে যেও না’, ‘পাগলা হাওয়া’র মতো শরীর কাঁপিয়ে দেয়া গানগুলো গেয়ে অনুষ্ঠানের দর্শকদের মুগ্ধ করেন শিল্পী।

শীর্ষ সংবাদ:
জামিন আবেদন নিষ্পত্তি এক লাখ ॥ ভার্চুয়াল কোর্টের ৩৫ কার্যদিবস         লকডাউন হলো ওয়ারী         ঈদের আগেই শ্রমিকদের বেতন-ভাতা পরিশোধ করুন ॥ কাদের         অনেক বিএনপি নেতা আইসোলেশনে থেকে প্রেসব্রিফিং করে সরকারের দোষ ধরেন ॥ তথ্যমন্ত্রী         পুলিশের বদলির তদবির কালচার বিদায় করতে চান বেনজীর         পাকিস্তানের পররাষ্ট্রমন্ত্রী করোনা আক্রান্ত         অধস্তনদের ওপর দায় চাপিয়ে বাঁচার চেষ্টা নির্বাহীদের ॥ বিদ্যুতের অতিরিক্ত বিল         উত্তরে বন্যা পরিস্থিতির ফের অবনতি হাজার হাজার পরিবার পানিবন্দী         তিনদিনের রিমান্ড শেষে রবিন কারাগারে         বাচ্চাদের সাবান দিয়ে হাত ধুতে বলুন         অহর্নিশ যুদ্ধের জীবন, করোনার ভয় যেন বিলাসিতা!         এখন আকাশের সংযোগ মিলবে ৩৪৯৯ টাকায়         ৬ মাসে ১০৬ নৌ দুর্ঘটনায় নিহত ১৫৩         পাটকল শ্রমিকদের ন্যায্য পাওনা শোধ করা হবে ॥ কেসিসি মেয়র         ম্যাজিস্ট্রেট আদালতে আত্মসমর্পণ করা যাবে : সুপ্রিম কোর্ট         ৬ মাসে ১০৬ নৌ দুর্ঘটনায়, ১৫৩ জন নিহত, আহত ৮৪         ভুতুড়ে বিলের ঘটনায় ডিপিডিসির ৫ জন বরখাস্ত         বাংলাদেশকে ৫ কোটি ডলার ঋণ দেবে দ. কোরিয়া         প্রধানমন্ত্রীর নেতৃত্বে ডেল্টা প্ল্যান বাস্তবায়ন কমিটি         রেলে অতিরিক্ত যাত্রী পরিবহন করা হবে না : রেলমন্ত্রী        
//--BID Records