বুধবার ২৮ শ্রাবণ ১৪২৭, ১২ আগস্ট ২০২০ ঢাকা, বাংলাদেশ
প্রচ্ছদ
অনলাইন
আজকের পত্রিকা
সর্বশেষ

ঈদে জেমসের ‘বিটস অব নগর বাউল’

ঈদে জেমসের  ‘বিটস অব  নগর বাউল’

স্টাফ রিপোর্টার ॥ ফারুক মাহফুজ আনাম, যাকে সবাই চেনেন জেমস নামে, বাংলাদেশের অন্যতম জনপ্রিয় রক শিল্পী। তিনি তার ভক্তদের কাছে গুরু নামেও পরিচিত। আশির দশকে ‘ফিলিংস’ নিয়ে আবির্ভাব হলেও ‘নগর বাউল’ নামে সারা বাংলাদেশ জয় করেছেন। তিনি তার স্বতন্ত্র কণ্ঠের জন্য বাংলাদেশ এবং ভারতের মানুষের কাছে ব্যাপক জনপ্রিয়। বাংলাদেশে তিনিই প্রথম সাইকিডেলিক রক শুরু করেন। কর্মজীবনের প্রথম দিকে তিনি জিম মরিসন, মার্ক নফলার এবং এরিক ক্লাপটনের মতো সঙ্গীতশিল্পীদের দ্বারা অনুপ্রাণিত হয়েছেন। জেমস বাংলাদেশের সীমানা ছাড়িয়ে অন্য দেশেরও একটি প্রিয় গায়করূপে পরিচিত হয়েছেন। ২০০৬ সালে ভারতের বিখ্যাত ও জনপ্রিয় প্রযোজক, পরিচালক মহেশ ভাট এর ‘গ্যাংস্টার’ চলচ্চিত্রে ‘ভিগি ভিগি’ গান দিয়ে হয়েছেন ভারতের কোটি জনতার প্রিয়শিল্পী। এরপর একই প্রযোজকের ‘মেট্রো’ চলচ্চিত্রে ‘ওহ লামহে’ গানে কণ্ঠ দিয়ে চমকে দিয়েছেন পুরো ভারতকে। সর্বশেষ ওয়ার্নিং চলচ্চিত্রে টাইটেল সং ‘বেভাসি’ ধারাবাহিকতা ঠিক রাখার সাথে নিজের জনপ্রিয়তাকেও উর্ধমুখী করছেন। ভালবাসা দিবস উপলক্ষে বসুন্ধরা কনভেনশন হলে অনুষ্ঠিত কনসার্টে পারফর্ম করে ব্যান্ডদল নগর বাউল।

ধারণকৃত এই বিশেষ সঙ্গীতানুষ্ঠানটি প্রচার হবে ঈদের ৬ষ্ঠ দিন রাত ১০-৪৫ মিনিটে এটিএন বাংলায়। অনুষ্ঠানটি পরিচালনা করেছেন রুমানা আফরোজ ও মোশতাক হোসেন মাশুক। ‘ঘর বানাইলা কি দিয়া’, ‘মান্নান মিঞার তিতাস মলম’, ‘মীরা বাঈ’, ‘বিজলী চলে যেও না’, ‘পাগলা হাওয়া’র মতো শরীর কাঁপিয়ে দেয়া গানগুলো গেয়ে অনুষ্ঠানের দর্শকদের মুগ্ধ করেন শিল্পী।

শীর্ষ সংবাদ:
চামড়া নিয়ে কারসাজি চলবে না         টানা ৪৮ দিন পর অবশেষে দেশ বন্যামুক্ত হলো         প্রধানমন্ত্রীর উদার বিনিয়োগ নীতিতে মাথাপিছু আয় বেড়েছে         করোনায় মৃত্যু সাড়ে তিন হাজার ছাড়াল         সাঈদীর পক্ষে জনমত তৈরির চেষ্টা, সক্রিয় মৌলবাদী চক্র         আশা জাগালেও ‘স্পুটনিক ভি’ নিয়ে সন্দেহ         জীবন বাঁচাতে যে কোন উৎস থেকে করোনার টিকা আনতে হবে         ওসি প্রদীপসহ মূল তিন আসামির জিজ্ঞাসাবাদ শুরুই হয়নি         দূষণ কমায় ঝাঁকে ঝাঁকে মিলছে বড় আকারের ইলিশ         কম দামে মজুদ পাট বিক্রির চুক্তি করে বেকায়দায় বিজেএমসি         বিমান ও ইউএস বাংলার মালয়েশিয়া ফ্লাইট চালু হচ্ছে         শাহজালালের মাজারে হামলার পরিকল্পনা ছিল নব্য জেএমবির         শীঘ্রই বর্জ্য থেকে বিদ্যুত উৎপাদন করা হবে ॥ তাজুল ইসলাম         ভরিতে সাড়ে ৩ হাজার টাকা কমল স্বর্ণের দাম         ভ্যাকসিন কেনার বিষয়ে আগামী সপ্তাহে সিদ্ধান্ত : জাহিদ মালেক         ‘অটো পাস’ আপাতত চিন্তায় নেই : শিক্ষা প্রতিমন্ত্রী         আগামী ১৬ আগস্ট থেকে ইউএস-বাংলার ঢাকা-কুয়ালালামপুর ফ্লাইট শুরু         মানবতাবিরোধী অপরাধ: চার পলাতক আসামির বিরুদ্ধে তদন্ত চুড়ান্ত         এ বছরে হবে না এশিয়ার বিশ্বকাপ বাছাই         করোনা ভাইরাসের টিকার জন্য আলাদা অর্থ রাখা হয়েছে ॥ অর্থমন্ত্রী        
//--BID Records