সোমবার ১৪ অগ্রহায়ণ ১৪২৮, ২৯ নভেম্বর ২০২১ ঢাকা, বাংলাদেশ
প্রচ্ছদ
অনলাইন
আজকের পত্রিকা
সর্বশেষ

সেরেনা-রাদওয়ানস্কার সেমিফাইনালে লড়াই!

স্পোর্টস রিপোর্টার ॥ সোমবার থেকে শুরু হবে উইম্বল্ডন। মৌসুমের তৃতীয় গ্র্যান্ডসøাম টুর্নামেন্ট শুরুর আগে শুক্রবার হয়ে গেল তার ড্র। এবারের ড্র অনুযায়ী মহিলা এককের ফাইনালে দেখা হতে পারে দুই বোন সেরেনা ও ভেনাস উইলিয়ামসের। সুদীর্ঘ ক্যারিয়ারে ২১টি গ্র্যান্ডসøাম জিতেছেন সেরেনা উইলিয়ামস। বর্তমান সময়টা খুব ভাল না কাটলেও হাল ছাড়ছেন না বিশ্ব টেনিস র‌্যাঙ্কিংয়ের নাম্বার ওয়ান এই তারকা। অন্যদিকে ৭টি গ্র্যান্ডসøাম জিতে ভেনাস উইলিয়ামস যেন কোর্ট থেকে হারিয়েই গেছেন। তবে উইম্বল্ডনের প্রিয় কোর্টে আবারও স্বরূপে ফিরতে আশাবাদী উইলিয়ামস পরিবারের বড় মেয়ে ভেনাস।

গত মৌসুমটাও দুর্দান্ত কেটেছে সেরেনা উইলিয়ামসের। প্রথম তিন গ্র্যান্ডসøাম টুর্নামেন্টের সবকটিতেই চ্যাম্পিয়ন হন তিনি। কিন্তু ইউএস ওপেনের সেমিফাইনাল থেকে বিদায় নেয়ার পর যেন খেই হারিয়ে ফেলেছেন ৩৪ বছর বয়সী। চলতি মৌসুমের প্রথম দুই মেজর টুর্নামেন্ট অস্ট্রেলিয়ান ওপেন ও ফ্রেঞ্চ ওপেনের ফাইনালে জায়গা করে নিলেও চ্যাম্পিয়ন হতে পারেননি তিনি। অস্ট্রেলিয়ান ওপেনে জার্মান তারকা এ্যাঞ্জেলিক কারবারের কাছে হার মানেন সেরেনা। আর রোঁলা গ্যাঁরোয় স্প্যানিশ টেনিস তারকা গারবিন মুগুরুজার কাছে হেরে স্বপ্নভঙ্গ হয় তার। তবে এবার নিশ্চই ভুল করতে চাইবেন না সেরেনা। টেনিসের উন্মুক্ত যুগে সর্বোচ্চ ২২ গ্র্যান্ডসøাম জয়ী স্টেফি গ্রাফের রেকর্ডে ভাগ বসাতে যে মরিয়া তিনি!

দুই বছরের নিষেধাজ্ঞার কারণে উইম্বল্ডনে খেলছেন না মারিয়া শারাপোভা। হাঁটুর ইনজুরির কারণে ইতোমধ্যেই টুর্নামেন্ট থেকে নাম প্রত্যাহার করে নিয়েছেন আরেক ফেবারিট তারকা ভিক্টোরিয়া আজারেঙ্কা। এর ফলে সেরেনার সামনে এবার বড় বাধা নেই। তবে সেমিফাইনালে তৃতীয় বাছাই এ্যাগ্নিয়েস্কা রাদওয়ানাস্কার বিপক্ষে খেলতে হতে পারে সেরেনাকে। তবে ২০১২ সালের ফাইনালে মুুখোমুখি হয়েছিলেন সেরেনা ও রাদওয়ানাস্কা। সেই লড়াইয়ে জয় হয়েছিল সেরেনার। তবে এবারও কি শেষ চারে মুখোমুখি হতে পারবেন তারা। সমর্থকদের সেটাই এখন দেখার অপেক্ষা। এছাড়া ফ্রেঞ্চ ওপেনের চ্যাম্পিয়ন গারবিন মুগুরুজা উইম্বল্ডনের শেষ চারে মুখোমুখি হতে পারেন অস্ট্রেলিয়ান ওপেনের শিরোপা জয়ী এ্যাঞ্জেলিক কারবারের। এর আগে টুর্নামেন্টের কোয়ার্টার ফাইনালে সিমোনা হ্যালেপের মুখোমুখি হতে পারেন কারবার। বর্তমান চ্যাম্পিয়ন সেরেনা উইলিয়ামস স্বদেশী ক্রিস্টিনা ম্যাকহেলের বিপক্ষে ম্যাচ দিয়ে যাত্রা শুরু করবেন। দুইবারের চ্যাম্পিয়ন চেকপ্রজাতন্ত্রের পেত্রা কেভিতোভা তার প্রথম ম্যাচে মুখোমুখি হবেন রোমানিয়ার সোরানা চিরস্টিয়ার।

শীর্ষ সংবাদ:
দেশ এগিয়ে যাচ্ছে, এগিয়ে যাবে         ব্যাটিং ব্যর্থতায় ম্লান বোলিং সাফল্য         মিল্কি ওয়ের প্রথম ‘পালক’         সরকারী কাস্টডিতে নেই খালেদা, তিনি মুক্ত         ঢাকায় বিশ্ব শান্তি সম্মেলন ৪ ডিসেম্বর শুরু         ওমিক্রন প্রতিরোধে সতর্ক অবস্থায় সারাদেশ         সাদা পোশাকে দেশে সবার ওপরে মুশফিক         সাগরে জলদস্যুতায় যাবজ্জীবন দন্ড         গ্রুপ থিয়েটার ফেডারেশন, ৪১ বছর পূর্তির আয়োজন         কুয়েতে পাপুলের সাত বছরের কারাদন্ড         পাকি প্রেম দূরে রাখুন         বিনিয়োগবান্ধব পরিবেশ তৈরিতে আমরা প্রতিশ্রুতিবদ্ধ         ‘মোকাবেলা করে বাংলাদেশ এগিয়ে যাচ্ছে ’         তৃতীয় ধাপের সহিংসতাহীন নির্বাচন সম্পন্ন হয়েছে দাবি ইসির         করোনা : গত ২৪ ঘন্টায় মৃত্যু ৩         করোনার নতুন ভ্যারিয়েন্ট ওমিক্রন নিয়ে স্বাস্থ্য অধিদফতরের সতর্কবার্তা         পরিবহন সেক্টর কার নিয়ন্ত্রণে : জি এম কাদের         সংসদে নির্বাচন কমিশন গঠনে আইন আনা হচ্ছে শিগগিরই ॥ আইনমন্ত্রী         বাংলাদেশে বিনিয়োগে আগ্রহী সৌদির ৩০ কোম্পানি         আগামী ১ ডিসেম্বর থেকে নগর পরিবহন চালু সম্ভব নয় : মেয়র তাপস