বুধবার ১২ মাঘ ১৪২৮, ২৬ জানুয়ারী ২০২২ ঢাকা, বাংলাদেশ
প্রচ্ছদ
অনলাইন
আজকের পত্রিকা
সর্বশেষ

মহাব্যস্ততা সর্বত্র

  • ঈদের কেনাকাটা

সমুদ্র হক ॥ ঈদের এখনও অনেকটা সময় বাকি। আর তর সইছে না। কেনাকাটার বাদ্য বেজে উঠেছে মার্কেটগুলোতে। সবার কথা- আগেভাগে কিনতে হবে। এখনই না সারলে ঈদের আগের উত্তপ্ত মার্কেটে পুড়তে হবে। এই ক্ষেত্রে বাড়ির গৃহিণীরা কয়েক ধাপ এগিয়ে। মার্কেট পরখ শুরু হয়েছে। কোন মার্কেটে কোন পোশাকের কেমন দাম তা কানে বাজে। সেলসম্যানরা কমে যায় না। ক্রেতা কিনুক আর নাই কিনুক তারা দেখাতেই থাকে। হালে বগুড়া শোরুমের নগরীতে পরিণত হয়েছে। জলেশ্বরিতলা ইয়াকুবিয়ার মোড় থেকে পূর্ব দিকে কালিবাড়ি পর্যন্ত শহীদ আব্দুল জব্বার সড়কের দুই ধারে, রোমেনা আফাজ সড়কের দুই ধারে শোরুমগুলো বর্ণিল সাজে সেজেছে। থ্রিপিস, টুপিস, শাড়ি কাপড়, ছেলে মেয়েদের হাল ফ্যাশনের কমতি নেই। শোরুমের সেলসম্যানরা কয়েক কাঠি সরেস। কথায় কথায় আপা ম্যাম আন্টি আঙ্কেল ভাইয়া মুখে লেগেই আছে। ডিসপ্লে করা পোশাক ছাড়া আরও নতুন কি আছে, কি আসছে তারও ফিরিস্তি দেয়। ক্রেতাকে মিষ্টি কথার ফুলঝুরিতে আটকে ফেলে। বহুতল রংগন শোরুমে গিয়ে দেখা গেল ক্রেতারা এক প্রান্ত থেকে আরেক প্রান্ত ছুটছে। পোশাকের তালিকায় পুরনোগুলোর সঙ্গে নতুন সংযোজন ঘটেছে অনেক। মেয়েদের থ্রিপিসের মধ্যে সারারা, লাছা, দিল্লি বুটিক টপস, রিভা ওম্পেজ গঙ্গা ব্রান্ড চলছে বেশি। বিশেষ করে সারার ও লাছা মাত করে দিয়েছে। দাম দুই হাজার টাকা থেকে ৭৪ হাজার টাকা পর্যন্ত। পুরনো নামের ড্রেস আনারকলি মাসাককালিরই পরিবর্তিত নতুন রূপ লাছা, কানে কানে এমনটি জানালেন বিক্রেতা। শিশুদের পোশাকের মধ্যে আছে টপস, টালিক্রম লেইনি কুর্তি নেক্সাস খোলকটার গ্রাউন ইত্যাদি। দাম ৩ হাজার টাকা থেকে ৬ হাজার টাকা।

শাড়ি কর্নারে গেলে চোখ ধাঁধিয়ে যায়। বাহারি শাড়ির ওপর থেকে আলোর প্রতিফলন ঘটিয়ে ঝলমলে করা হয়েছে। কাঞ্জিবরন, কাতান, ময়ুরকণ্ঠি, বালুচরি, জামদানি, মসলিন, ভ্যালেভেট, সামারনেট, সিল্ক জর্জেট, রাজশাহী সিল্ক ও গরদ, হাতের কারুকাজ করা শাড়ি সহ কত যে শাড়ি এসেছে! ক্রেতাদের রং পছন্দ হলে বলে এরওপর ওই ডিজাইনের আছে কিনা। আবার ডিজাইন পছন্দ হলে ওই রঙের ওপর এই ডিজাইন আছে কি না দারুণ বিপাকে পড়ে বিক্রেতা। শোরুমগুলো ডিসপ্লেতে টাঙ্গাইলের শাড়ি, পাবনার তাঁতের শাড়ি, ঢাকাই জামদানিকে প্রাধান্য দেয়া হয়েছে। এভাবে দেশের ঐতিহ্যকে তুলে ধরা হয়েছে।

শীর্ষ সংবাদ:
অস্থির চালের বাজার ॥ রেকর্ড মজুদেও কমছে না দাম         বারবার প্রকল্প সংশোধন করা যাবে না ॥ প্রধানমন্ত্রী         করোনা শনাক্ত ১৬ হাজার ছাড়িয়েছে         শাবির জটিলতা নিরসনের কোন লক্ষণ নেই         সাড়ে চার হাজার কোটি টাকার ১০ প্রকল্প অনুমোদন একনেকে         বিএনপি দেশের ক্ষতির জন্য লবিস্ট নিয়োগ করেছে ॥ ড. মোমেন         বেসরকারী হাসপাতালকে প্রস্তুত হওয়ার আহ্বান স্বাস্থ্যমন্ত্রীর         সারাদেশে ইউনিয়ন ও ওয়ার্ড পর্যায়ে চালু হচ্ছে বিট পুলিশিং         বাণিজ্যমেলা বন্ধ ও বইমেলা পেছানোর সুপারিশ         টেকনিক্যাল ত্রুটি ॥ দ্বিতীয় মামলার ফাইনাল রিপোর্ট, প্রথমটি চলবে         স্ক্র্যাপ ও পুরনো জাহাজের দাম বেড়েছে, রডের বাজার অস্থিতিশীল         পার্বত্য চট্টগ্রামের সব ইটভাঁটির কার্যক্রম বন্ধের নির্দেশ         মানবাধিকার লঙ্ঘনের মতো কোন ঘটনা ঘটেনি         তাড়াহুড়া ইসি নিয়োগ আইন টিকে থাকার নীলনক্সা ॥ ফখরুল         দৌলতদিয়া-পাটুরিয়া নৌরুটে দুর্ভোগ সারাবছর         বৃহস্পতিবার গণমাধ্যমের মুখোমুখি হচ্ছেন সিইসি কেএম নূরুল হুদা         দেশের অর্থনীতিতে গতিসঞ্চারে ভূমিকা রাখতে কাস্টমস কর্তৃপক্ষের প্রতি আহ্বান রাষ্ট্রপতির         করোনায় মৃত্যু ১৮, শনাক্ত ১৬ হাজার         করোনাভাইরাস : বাণিজ্যমেলা বন্ধ ও বইমেলা পেছানোর পরামর্শ         টিকার কারণে হাসপাতালে রোগী কম, মৃত্যুও কম : স্বাস্থ্যমন্ত্রী