মঙ্গলবার ২৩ অগ্রহায়ণ ১৪২৮, ০৭ ডিসেম্বর ২০২১ ঢাকা, বাংলাদেশ
প্রচ্ছদ
অনলাইন
আজকের পত্রিকা
সর্বশেষ

রেলের সম্পত্তি চুরি বা দখল করলে জেল-জরিমানা

  • বিল উত্থাপন

সংসদ রিপোর্টার ॥ রেলওয়ের সম্পত্তি চুরি করলে বা অবৈধভাবে অর্জন বা দখল করলে তা অপরাধ হিসেবে গণ্য হবে। এ অপরাধের জন্য ওই ব্যক্তিকে ৭ বছরের সশ্রম কারাদ- অথবা অর্থদ-ের বিধান রেখে সংসদে একটি বিল আনা হয়েছে। বৃহস্পতিবার অধিবেশনে রেলওয়ে সম্পত্তি (অবৈধ দখল উদ্ধার) বিল-২০১৬ উত্থাপন করেন রেলপথমন্ত্রী মোঃ মুজিবুল হক।

যদিও বিলটি উত্থাপনে আপত্তি তোলেন জাতীয় পার্টির প্রেসিডিয়াম সদস্য ফখরুল ইমাম। বিলে আপত্তি তুলে তিনি বলেন, কিছুদিন আগে এই সংসদে রেলওয়ে সম্পত্তি রক্ষণাবেক্ষণে, নিরাপত্তা ও সুরক্ষার জন্য রেলওয়ে নিরাপত্তা বাহিনী গঠন ও নিয়ন্ত্রণ ও শৃঙ্খলা সম্পর্কিত একটি আইন পাস হয়েছে। ওই আইনে সম্পত্তি রক্ষণাবেক্ষণ ও সুরক্ষায় ইন বিল্ড কতগুলো ফর্মুলা দেয়া আছে। সেই ফর্মুলার সঙ্গে যে বাহিনী করা হচ্ছে তার মধ্যে সাংঘর্ষিক কিছু বিষয় আছে।

শীর্ষ সংবাদ:
ডা. মুরাদ হাসানকে জেলা কমিটির পদ থেকে বহিষ্কার         একনেক সভায় ১০ প্রকল্পের অনুমোদন         চিত্রনায়ক ইমন র‍্যাব সদর দফতরে         ‘ডা. মুরাদকে জিজ্ঞাসাবাদ করবে ডিবি’         প্রধানমন্ত্রীর সাথে দেখা করতে চাইলেন মাহিয়া মাহি         করোনা : ২৪ ঘন্টায় মৃত্যু ৫, শনাক্ত ২৯১         বাংলাদেশের সাথে বহুমুখী ‘কানেকটিভিটি’ বাড়াতে চাই         শ্যাডো ইকোনমিক সেক্রেটারি হলেন টিউলিপ সিদ্দিক         ‘বেগম রোকেয়া পদক ২০২১’ পাচ্ছেন পাঁচ বিশিষ্ট নারী         চট্টগ্রামে নালায় পড়ে শিশু নিখোঁজ         ওমিক্রন ॥ যুক্তরাষ্ট্রের ১৬ অঙ্গরাজ্যে শনাক্ত         ডা. মুরাদ পদত্যাগপত্রেও ভুল লিখলেন         চরফ্যাশনে দুই দিনেও উদ্ধার হয়নি ডুবে যাওয়া ট্রলাসহ ২০ জেলে         জবির তিন ইউনিটের মেধাতালিকা প্রকাশ         ডেঙ্গু : আরও ২ জনের মৃত্যু, হাসপাতালে ভর্তি ১১৯         টেকনাফ-সেন্টমার্টিন রুটে জাহাজ চলাচল পুনরায় শুরু         ইয়েমেনের মারিব প্রদেশে ২৫ হুতি যোদ্ধা নিহত         আড়াইহাজারে গ্যাসের আগুনে দগ্ধ গৃহকর্তার মৃত্যু         খুলনায় বীর মুক্তিযোদ্ধার বাড়িতে ডাকাতি ॥ মামলা দয়ের         প্রধানমন্ত্রীর নেতৃত্বে অপ্রতিরোধ্য গতিতে এগিয়ে চলেছে দেশ ॥ লিটন