বুধবার ১১ কার্তিক ১৪২৮, ২৭ অক্টোবর ২০২১ ঢাকা, বাংলাদেশ
প্রচ্ছদ
অনলাইন
আজকের পত্রিকা
সর্বশেষ

মথুরায় জমি দখলকারী উচ্ছেদে সংঘর্ষ, গুলি ॥ এসপিসহ নিহত ২১

ভারতের উত্তর প্রদেশের মথুরায় বৃহস্পতিবার একটি পার্কের জমি দখলকারীদের উচ্ছেদ করতে গিয়ে পুলিশের সঙ্গে সংঘর্ষ রণক্ষেত্রে রূপ নিয়েছে। দু’পক্ষের সংঘর্ষে দুই পুলিশকর্মীসহ অন্তত ২১ জন নিহত হয়। আহত ২৪ পুলিশসহ ৫০ জন। খবর এনডিটিভির।

এডিজি দলজিৎ চৌধুরী জানান, বিক্ষোভকারীদের হামলায় এক এসপি ও এক সাব-ইন্সপেক্টর নিহত হয়েছে। পুলিশের গুলিতে আরও কয়েকজন নিহত হয়েছেন। শহরের গুরুত্বপূর্ণ জওহরবাগ এলাকায় ২৬০ একরের একটি পার্ক দখল করে ‘আজাদ ভারত বিধিক বিচারক ক্রান্তি সত্যাগ্রাহী’ নামে একটি ধর্মীয় গোষ্ঠীর প্রায় তিন হাজার লোক সেখানে বসবাস করছিলেন। অবৈধভাবে জমি দখল করে থাকায় এলাহাবাদ হাইকোর্ট থেকে তাদের উচ্ছেদ করার জন্য নির্দেশ দেয় প্রশাসনকে।

আদালতের নির্দেশ পেয়ে বৃহস্পতিবার সেখানে অভিযান চালায় পুলিশ। সেখানে পৌঁছাতেই পুলিশের ওপর ইট-পাথর নিক্ষেপ করে দখলকারীরা। তাদের হঠাতে পুলিশ লাঠিচার্জ করে ও কাঁদানে গ্যাস ছোড়ে। তাতেও দমেনি হামলাকারীরা। এরপরই পুলিশকে লক্ষ্য করে অতর্কিতে গুলি চালাতে শুরু করে তারা। পাল্টা গুলি চালায় পুলিশও। উভয়পক্ষের গুলি বিনিময়ে দুই পুলিশকর্মীসহ ২১ জন নিহত হয়েছে।

পুলিশ জানিয়েছে, হামলাকারীরা তাদের লক্ষ্য করে হ্যান্ডগ্রেনেডও ছোড়ে। তাতে বেশ কয়েকজন পুলিশকর্মী আহত হন। সূত্রের খবর, এই সংঘর্ষে আহত হয়েছেন ২৪ জন পুলিশকর্মীসহ ৫০ জন। পরিস্থিতি নিয়ন্ত্রণে আনতে বিশাল পুলিশ বাহিনী সেখানে পৌঁছায়। টানা পাঁচ ঘণ্টা সংঘর্ষের পর জহওরবাগে ঢুকতে পারে পুলিশ। ঘটনাস্থল থেকে প্রচুর কার্তুজ, বারুদ, ৪৫টি রাইফেল এবং বেশ কিছু দেশী বন্দুক উদ্ধার করা হয়। রাজ্যের স্বরাষ্ট্র সচিব ও ডিজিকে পুরো ঘটনার তদন্তের নির্দেশ দিয়েছেন মুখ্যমন্ত্রী অখিলেশ যাদব। পাশাপাশি নিহত দুই পুলিশকর্মীর পরিবারকে ২০ লাখ রুপী ক্ষতিপূরণ দেয়ার ঘোষণা দিয়েছেন।

করোনাভাইরাস আপডেট
বিশ্বব্যাপী
বাংলাদেশ
আক্রান্ত
২৪৪৫৩৩২৫৬
আক্রান্ত
১৫৬৮২৫৭
সুস্থ
২২১৫৪৬২২৬
সুস্থ
১৫৩২১৮০
শীর্ষ সংবাদ:
জান্তার দোসর আরসা ॥ প্রত্যাবাসন ঠেকাতে মিয়ানমারের নয়া কৌশল         আমরা ইচ্ছে করলেই পারি, সবই করতে পারি         ইংল্যান্ডের বিরুদ্ধে আজ ঘুরে দাঁড়ানোর লড়াই টাইগারদের         চট্টগ্রাম ও সিলেট বিভাগে নৌকার প্রার্থী যারা         ক্ষতিগ্রস্তদের সহায়তার নির্দেশ ॥ সাম্প্রদায়িক সন্ত্রাস         ইন্ধনদাতাদের নাম শীঘ্র প্রকাশ করা হবে         পুলিশের সঙ্গে বিএনপি নেতাকর্মীদের সংঘর্ষ, টিয়ার শেল         বিয়ে করলেন জাপানের রাজকুমারী মাকো         পরিকল্পনা বাস্তবায়নে প্রদীপ-লিয়াকত ফোনালাপ, এসএমএস         চট্টগ্রামে ফ্লাইওভারের র‌্যাম্পের দুটি পিলারে ফাটল         সংখ্যালঘু নির্যাতনের দৃষ্টান্তমূলক শাস্তি প্রয়োজন         কর্ণফুলী মাল্টিপারপাস শত শত কোটি টাকা হাতিয়েছে         করোনা : গত ২৪ ঘন্টায় মৃত্যু ৬         রফতানি পণ্যের উৎপাদন বাড়ানোর উপর গুরুত্বারোপ প্রধানমন্ত্রীর         অপপ্রচার করাই বিএনপির শেষ আশ্রয়স্থল ॥ কাদের         ইউপি নির্বাচন : ৮৮ ইউনিয়নে নৌকার প্রতীক থাকছে না         সাক্ষ্য অইনের ১৫৫(৪) ধারা বাতিলে নারীর মর্যাদাহানি রোধ করবে : আইনমন্ত্রী         নিম্ন আয়ের পরিবারের সদস্যরা সরকারের সকল সেবা সম্পর্কে অবগত নয় : মেয়র খালেক         আন্দোলন থেকে সরে এলেন বিমানের পাইলটরা         ডেঙ্গু : হাসপাতালে ভর্তি ১৮২, মৃত্যু ১