সোমবার ২২ অগ্রহায়ণ ১৪২৮, ০৬ ডিসেম্বর ২০২১ ঢাকা, বাংলাদেশ
প্রচ্ছদ
অনলাইন
আজকের পত্রিকা
সর্বশেষ

খুলনায় হত্যার দায়ে ৯ জনের যাবজ্জীবন

স্টাফ রিপোর্টার, খুলনা অফিস ॥ খুলনার কয়রা উপজেলার একটি মৎস্য ঘেরের কর্মচারী আবু বক্কর সিদ্দিক ওরফে খোকন মোড়লকে হত্যার অভিযোগে ৯ জন আসামির প্রত্যেককে যাবজ্জীবন কারাদ-, ১০ হাজার টাকা করে জরিমানা আনাদায়ে আরও ১ বছরের সশ্রম কারাদ- প্রদান করেছেন আদালত। মঙ্গলবার খুলনার জননিরাপত্তা বিঘœকারী অপরাধ দমন ট্রাইব্যুনালের বিচারক এস এম সোলায়মান এ রায় ঘোষণা করেন।

যাবজ্জীবন সাজাপ্রাপ্তরা হলেন, কামরুল গাজী ও জুলফিকার ওরফে ফাকু, হুমায়ূন সানা, ছাকিম মোড়ল, বায়েজিদ সানা, আলমগীর সানা, রুস্তম সানা, হবি সানা ও মফিজুল ওরফে মফি সানা। উল্লেখ্য, কয়রা উপজেলার শেওড়া ও শ্রীফলতলা মৌজায় মজিদ সানার মৎস্য ঘেরের কর্মচারী সাতক্ষীরা জেলার আশাশুনি থানার একসরা গ্রামের আবু বকর সিদ্দিক ওরফে খোকন মোড়লকে ২০০৭ সালের ১৮ ফেব্রুয়ারি রাতে দ-প্রাপ্ত আসামিরা ধারালো অস্ত্র দিয়ে কুপিয়ে হত্যা করে।

ঘেরে মাছ চুরি করতে এসে আসামিরা তাকে হত্যা করে।

বগুড়া

বগুড়া অফিস জানায়, বগুড়ায় এক হত্যা মামলায় ৩ জনের যাবজ্জীবন কারাদ-াদেশ, ১০ হাজার টাকা করে জরিমানা ও অনাদায়ে আরও দুই বছরের সশ্রম কারাদ-াদেশ হয়েছে। জেলা ও দায়রা জজ আদালত মঙ্গলবার এই রায় দেয়। যাবজ্জীবন করাদা-াদেশ প্রাপ্তরা হলো- মোমিন ওরফে বাবু ম-ল ওরফে পিচ্চি বাবু, রাফিউল ইসলাম রাফি ও মোঃ শাহিন।

গাইবান্ধা

নিজস্ব সংবাদদাতা গাইবান্ধা থেকে জানান, সুন্দরগঞ্জে মাকে হত্যার দায়ে ছেলেকে যাবজ্জীবন কারাদ-াদেশ দিয়েছেন আদালত। জেলা ও দায়রা জজ রাশেদা সুলতানা মঙ্গলবার দ-াদেশ প্রদান করেন। জানা গেছে, ২০১১ সালের ১ জুলাই মা রহিমা বেগমকে পঞ্চগড় থেকে সঙ্গে নিয়ে বাড়ি ফিরছিলেন তার ছেলে শহিদুল ইসলাম।

রাজশাহী

স্টাফ রিপোর্টার রাজশাহী থেকে জানান, স্ত্রী হত্যার দায়ে স্বামীর যাবজ্জীবন কারাদ- দিয়েছেন রাজশাহী দ্রুত বিচার ট্রাইব্যুনাল। সাজাপ্রাপ্ত আসামির নাম মাসুদুর রহমান (৩০)। তিনি পাবনা জেলার ঈশ্বরদী উপজেলার মহাদেবপুর এলাকার মকবুল হোসেনের ছেলে। মঙ্গলবার দুপুরে ট্রাইব্যুনালের বিচারক গোলাম আহমেদ খলিলুর রহমান এ রায় দেন। আদালত সূত্র জানায়, ২০১০ সালের ১০ জানুয়ারি ঠাকুরগাঁও সদর থানার খোচাবাড়ী এলাকায় আলুর ক্ষেতে গলায় ওড়না পেঁচিয়ে শ্বাসরোধ করা অবস্থায় অজ্ঞাত (২৫) লাশ উদ্ধার করে পুলিশ।

শীর্ষ সংবাদ:
চরফ্যাশনে ট্রলার ডুবি ॥ ২১ মাঝি-মাল্লা নিখোঁজ         পেট্রোবাংলার নতুন চেয়ারম্যান নাজমুল আহসান         আড়াইহাজারে আগুনে দুই শিশুসহ একই পরিবারের চারজন দগ্ধ         এক প্রতিষ্ঠানের ২৭৫ কোটি টাকা ভ্যাট ফাঁকির অভিযোগ         ডেঙ্গু : ২৪ ঘণ্টায় হাসপাতালে ভর্তি ৫৬         বাংলাদেশ-ভারতের অংশীদারত্ব চুক্তিতে সীমাবদ্ধ নয় : প্রধানমন্ত্রী         করোনা : ২৪ ঘণ্টায় মৃত্যু ৪         তথ্য প্রতিমন্ত্রীর বক্তব্য ব্যক্তিগত, দলের নয় ॥ কাদের         কাটাখালীর বিতর্কিত মেয়র আব্বাস তিন দিনের রিমান্ডে         ভারতের সঙ্গে আমাদের রক্তের সম্পর্ক ॥ পররাষ্ট্রমন্ত্রী         বৃষ্টিতে ভেসে গেল ঢাকা টেস্টের তৃতীয় দিনের খেলা         গুণগত মান ভালো না হলে চাল গুদামে ঢুকবে না ॥ খাদ্যমন্ত্রীর সতর্কবার্তা         সুদানে সাম্প্রদায়িক সহিংসতা ॥ অন্তত ২৪ জন নিহত         জাওয়াদ’র প্রভাবে ঢাকাসহ দেশের বিভিন্ন স্থানে বৃষ্টি         বৃষ্টি উপেক্ষিত, মুখে কালো কাপড় বেঁধে রাজপথে শিক্ষার্থীরা         সু চির ৪ বছরের সাজা         তথ্য প্রতিমন্ত্রী মুরাদের পদত্যাগ দাবি ফখরুলের         শিশু তামীমকে তাৎক্ষণিক ৫ লাখ দেওয়ার নির্দেশ, ১০ কোটি দিতে রুল         স্কুলে ভর্তি ॥ বেসরকারীর তুলনায় সরকারী স্কুলে দ্বিগুণ আবেদন         বেড়িবাঁধ ভাঙ্গা স্থান দিয়ে ঢুকছে পানি ॥ রবিশস্যের ব্যাপক ক্ষতির শঙ্কা