বুধবার ৫ কার্তিক ১৪২৮, ২০ অক্টোবর ২০২১ ঢাকা, বাংলাদেশ
প্রচ্ছদ
অনলাইন
আজকের পত্রিকা
সর্বশেষ

ন্যায্যমূল্যের দাবিতে সড়কে ধান ফেলে অবরোধ

নিজস্ব সংবাদদাতা, গাইবান্ধা, ৩১ মে ॥ সরকারী উদ্যোগে হাটে হাটে ক্রয় কেন্দ্র খুলে নর্ধারিত মূল্যে সরাসরি কৃষকের কাছ থেকে ধান ক্রয়ের দাবিতে সদর উপজেলার দারিয়াপুরে মঙ্গলবার ঘণ্টাব্যাপী সড়ক অবরোধ কর্মসূচী পালন করা হয়। সমাজতান্ত্রিক ক্ষেতমজুর ও কৃষক ফ্রন্ট এ কর্মসূচীর আয়োজন করে। এ সময় রাস্তায় অনেক যানবাহন আটকা পড়ে।

বক্তব্য রাখেন বাসদ মার্কসবাদী জেলা শাখার আহ্বায়ক আহসানুল হাবীব সাঈদ, সংগঠনের সদর থানার সভাপতি প্রভাষক গোলাম সাদেক লেবু, সাধারণ সম্পাদক মাহবুবুর রহমান খোকাস, সহ-সভাপতি জাহেদুল হক, দফতর সম্পাদক নিলুফার ইয়াসমিন শিল্পী প্রমুখ।

প্রধান শিক্ষকের অপসারণ দাবিতে বিক্ষোভ

নিজস্ব সংবাদদাতা, নারায়ণগঞ্জ, ৩১ মে ॥ সিদ্ধিরগঞ্জ বিদ্যুত উন্নয়ন বোর্ড মাধ্যমিক বিদ্যালয়ের প্রধান শিক্ষক রাশেদুল মতিনের অপসারণের দাবিতে বিক্ষোভ মিছিল করেছে শ্রমিকলীগের নেতা-কর্মীরা। মঙ্গলবার সকাল ১০টা থেকে দুপুর ১২টা পর্যন্ত প্রধান শিক্ষকের বিরুদ্ধে নানা অনিয়ম ও স্বেচ্ছাচারিতার অভিযোগ এনে ২১০ মেঃওঃ সিদ্ধিরগঞ্জ বিদ্যুত কেন্দ্রের প্রধান প্রকৌশলীর কার্যালয়ের সামনে অবস্থান করে তারা শ্রমিক সভা ও বিক্ষোভ মিছিল করে। বিক্ষোভকারীরা জানান, সিদ্ধিরগঞ্জ বিদ্যুত উন্নয়ন বোর্ড মাধ্যমিক বিদ্যালয়ের প্রধান শিক্ষক রাশেদুল মতিন মিল্টন ক্ষমতার অপব্যবহার, স্বেচ্ছাচারিতা, বোর্ড নির্ধারিত ফি’র অতিরিক্ত অর্থ আদায়, নিয়ম বহির্ভূত শিক্ষক নিয়োগ, কোচিং বাণিজ্য, অতিথি শিক্ষক নিয়োগ বাণিজ্য ও ছাত্র ভর্তি বাণিজ্যসহ নানা অনিয়ম করে যাচ্ছে। এতে এ বিদ্যালয়ের শিক্ষার সুষ্ঠু পরিবেশ বিঘিœত হচ্ছে। ফলে প্রধান শিক্ষক রাশেদুল মতিন (মিল্টন) এর অপসারণ দাবিতে জাতীয় বিদ্যুত শ্রমিক লীগ সিদ্ধিরগঞ্জ থানার শাখার নেতৃবৃন্দ ও শ্রমিক-কর্মচারীরা মঙ্গলবার বেলা ১০টা থেকে দুপুর ১২টা পর্যন্ত শ্রমিক সভা ও বিক্ষোভ মিছিল করেছে। সিবিএ সভাপতি মিজানুর রহমানের সভাপতিত্বে বক্তব্য রাখেন- জাতীয় বিদ্যুত শ্রমিক লীগ সিদ্ধিরগঞ্জ থানা কমিটির সাধারণ সম্পাদক শহীদুল্লাহ মিয়া, সহ-সভাপতি মোস্তফা মিয়া, যুগ্ম সম্পাদক আঃ আউয়াল, আব্দুল হাই ও সাংগঠনিক সম্পাদক রফিকুল ইসলামসহ সিবিএ নেতৃবন্দ।

মহিলা মেম্বার নির্বাচিত

নিজস্ব সংবাদদাতা, পটিয়া, ৩১ মে ॥ ইউনিয়ন পরিষদ নির্বাচনে উপজেলার হাইদগাঁও ইউনিয়নে সর্বোচ্চ ভোটে মহিলা মেম্বার নির্বাচিত হয়েছেন রেখা দাশ। তিনি ভোট পেয়েছেন ২ হাজার ৩৪১ ও প্রতিদ্বন্দ্বী প্রার্থী সেলিনা আকতার পেয়েছেন ১ হাজার ২২৯। শনিবার অনুষ্ঠিত পঞ্চম ধাপের নির্বাচনে তিনটি কেন্দ্রে সর্বোচ্চ ভোটে রেখা দাশ প্রতিদ্বন্দ্বী প্রার্থীকে পরাজিত করে রেকর্ড করেছেন। ৪, ৫ ও ৬ নম্বর ওয়ার্ডে নির্বাচিত মহিলা মেম্বার রেখা দাশ জানিয়েছেন, প্রশাসনের আন্তরিক প্রচেষ্টায় হাইদগাঁও ইউনিয়নে শান্তিপূর্ণভাবে নির্বাচন সম্পন্ন হয়েছে।

রাবি কর্মচারী সমিতির ৫ দফা দাবি

রাবি সংবাদদাতা ॥ ৫ দফা দাবিতে রাজশাহী বিশ্ববিদ্যালয়ের (রাবি) সহায়ক, সাধারণ ও পরিবহন টেকনিক্যাল কর্মচারী সমিতি বিশ্ববিদ্যালয় প্রশাসনকে স্মারকলিপি প্রদান করেছে। মঙ্গলবার সকালে সমিতির সভাপতি সাব্বির হোসেন রাবি উপাচার্য অধ্যাপক মুহম্মদ মিজানউদ্দিনকে এ স্মারকলিপি তুলে দেন। দাবিগুলো হলো- বিশ্ববিদ্যালয়ের কর্মচারীদের ইনক্রিমেন্ট প্রদানের ব্যবস্থা গ্রহণ, গৃহনির্মাণ ঋণের সুদের পরিমাণ কমানো, সমিতির নীতিমালা অনুযায়ী সুবিধা প্রদান এবং পরিবহন টেকনিক্যাল কর্মচারীদের যাতায়াত ও টিফিন ভাতা প্রদান করা। আগামী সিন্ডিকেট সভায় এ দাবিসমূহ অনুমোদন করার দাবি জানান তারা।

রুয়েটে গ্রীষ্মকালীন ও ঈদের ছুটি শুরু আজ

রাবি সংবাদদাতা ॥ গ্রীষ্মকালীন, রমজান ও ঈদ-উল-ফিতর উপলক্ষে রাজশাহী প্রকৌশল ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ে (রুয়েট) বুধবার থেকে ছুটি শুরু হচ্ছে। ছুটি চলবে ১০ জুলাই পর্যন্ত। তবে ছুটিতে বিশ্ববিদ্যালয়ের আবাসিক হলগুলো খোলা থাকবে। রুয়েটের জনসংযোগ কর্মকর্তা গোলাম মর্তুজা বলেন, ১ জুন থেকে ৫ জুন পর্যন্ত গ্রীষ্মকালীন ছুটি উপলক্ষে রুয়েটের সকল কার্যক্রম বন্ধ থাকবে। তবে জরুরী বিভাগসমূহের কাজ যথারীতি চলবে। এরপর ৬ জুন থেকে ১০ জুলাই পর্যন্ত চলবে রমজান ও ঈদের ছুটি। তবে এ সময়ে পূর্বনির্ধারিত সকল বিভাগের পরীক্ষা অনুষ্ঠিত হবে। রমজানের ছুটি চলাকালে বিশ্ববিদ্যালয়ের অফিস খোলা থাকবে সকাল সাড়ে ৯টা থেকে দুপুর আড়াইটা পর্যন্ত।

লালমনিরহাটে মাদক ধ্বংস

নিজস্ব সংবাদদাতা, লালমনিরহাট, ৩১ মে ॥ মঙ্গলবার সকাল ১০টায় জেলা সদরের ১৫ বিজিবি’র অধিনায়কের ক্যাম্প চত্বরে বিপুল পরিমাণ মাদক দ্রব্য ধ্বংস করা হয়েছে। যার মূল্য প্রায় দুই কোটি ৭৮ লাখ ৮২৫ টাকা। জানা যায়, ১০ হাজার ৮০৩ বোতল মদ, ২১ হাজার ৮৩২ বোতল ফেন্সিডিল, ৩ দশমিক ৫ লিটার তরল ফেন্সিডিল ও ৮১৪ কেজি একশত পঞ্চশ গ্রাম গাঁজা ধ্বংস করা হয়েছে। এ সময় উপস্থিত ছিলেন, লালমনিরহাট সংরক্ষিত মহিলা আসনের এমপি এ্যাডভোকেট সপুরা বেগম রুমী, বিজিবি’র উত্তর-পশ্চিম রিজিয়ন কমান্ডার ও অতিরিক্ত মহাপরিচালক শাহরীয়ার আহম্মেদ চৌধুরী, বিজিবি’র রংপুর সেক্টরের কমান্ডার ও উপ মহাপরিচালক জুলফিকার আলী, ১৫ বিজিবি’র অধিনায়ক বজলুল রহমান হায়াতী, লালমনিরহাট সরকারী কলেজের অধ্যক্ষ মোঃ আবু বক্কর সিদ্দিক প্রমুখ।

থানচিতে মতবিনিময়

নিজস্ব সংবাদদাতা, বান্দরবান, ৩১ মে ॥ পার্বত্য জেলার দূর্গম থানছি উপজেলায় খাদ্য সংকট মোকাবেলা ও আইনশৃঙ্খলা পরিস্থিতিসহ অন্যান্য জনগুরুত্বপূর্ণ বিষয়ে মতবিনিময় সভা অনুষ্ঠিত হয়েছে। মঙ্গলবার সকালে থানচির ৩নং সদর ইউপি কমপ্লেক্সে উপজেলা প্রশাসনের আয়োজনে এই মতবিনিময় সভা অনুষ্ঠিত হয়। থানচি উপজেলা নির্বাহী কর্মকর্তা মোঃ আনোয়ার হোসেনের সভাপত্বিতে অনুষ্ঠিত সভায় প্রধান অতিথি ছিলেন জেলা প্রশাসক দিলীপ কুমার বণিক। এ সময় ৩৩ ব্যাটালিয়নের জোন কমান্ডার লে. কর্নেল মোঃ কামরুল ইসলাম, থানছি উপজেলা চেয়ারম্যান ক্য হ্লা চিং মার্মাসহ সুশীল সমাজের প্রতিনিধিরা উপস্থিত ছিলেন।

বিদ্যুত স্পৃষ্টে ব্যবসায়ীর মৃত্যু

স্টাফ রিপোর্টার, বরিশাল ॥ সদর উপজেলার শায়েস্তাবাদ ইউনিয়নের মৃধারহাট বাজারের ব্যবসায়ী এস্কেন্দার আলী হাওলাদার (৪৫) মঙ্গলবার বেলা সাড়ে ১১টার দিকে বিদ্যুতায়িত হয়ে মারা গেছেন। তিনি ওই এলাকার হাচেন আলী হাওলাদারের পুত্র। জানা গেছে, নিজ দোকানে বিদ্যুতের তার ঠিক করতে গিয়ে এস্কেন্দার আলী বিদ্যুতায়িত হয়ে গুরুতর আহত হন। স্থানীয়রা তাৎক্ষণিক তাকে শেবাচিম হাসপাতালে নিলে চিকিৎসকেরা তাকে মৃত বলে ঘোষণা করেন।

এনায়েতপুরে শিশু ধর্ষণ, হাসপাতালে ভর্তি

স্টাফ রিপোর্টার, সিরাজগঞ্জ ॥ চৌহালী উপজেলাধীন এনায়েতপুর থানার গোসাইবাড়ি চরে সাত বছরের শিশুকে তিল ক্ষেতে নিয়ে ধর্ষণ করেছে এক বখাটে। তাকে মুমূর্ষু অবস্থায় জেনারেল হাসপাতালে ভর্তি করা হয়েছে। সোমবার বিকেলে তিল ক্ষেতে ঘাস কাটতে গিয়েছিল মেয়েটি। সন্ধ্যার দিকে একই গ্রামের আনছার আলীর ছেলে আলাউদ্দিন (২২) তাকে একা পেয়ে ধর্ষণ করে পালিয়ে যায়। পরে রক্তাক্ত অবস্থায় তাকে উদ্ধার করে মুমূর্ষু অবস্থায় সিরাজগঞ্জ জেনারেল হাসপাতালে ভর্তি করা হয়।

আশুলিয়ায় পানিতে ডুবে যুবকের মৃত্যু

নিজস্ব সংবাদদাতা, সাভার, ৩১ মে ॥ আশুলিয়ায় পানিতে ডুবে সাইফুল ইসলাম (২০) নামের এক মানসিক প্রতিবন্ধী যুবকের মর্মান্তিক মৃত্যু হয়েছে। মঙ্গলবার সকালে আশুলিয়া থানাধীন জিরাবো তৈয়বপুর এলাকার তুরাগ নদীতে এ ঘটনা ঘটে। জানা গেছে, এদিন সকালে তৈয়বপুর এলাকার মৃত জয়নাল আবেদীনের ছেলে সাইফুল ইসলাম তৈয়বপুরের তুরাগ নদীতে গোসল করতে নামলে পানির নিচে তলিয়ে যায়। কয়েক ঘণ্টা পরে তার মৃতদেহ ভেসে উঠলে এলাকাবাসী দেখে ওই যুবকের পরিবারের সদস্যদের খবর দিলে তারা নদী থেকে মৃতদেহ উদ্ধার করে বাড়িতে নিয়ে যায়।

ধামরাইয়ে মুদিদোকানে চুরি

নিজস্ব সংবাদদাতা, সাভার, ৩১ মে ॥ ধামরাইয়ে একটি মুদি দোকানে চুরির ঘটনা ঘটেছে। মঙ্গলবার ভোরে ধামরাইয়ের সোমভাগ ইউনিয়নের দেপাসাই বাজারে শরীফ মিয়ার দোকানে এ চুরির ঘটনা ঘটে। মুদি দোকানদার শরীফ মিয়া জানান, ভোরে তার টিনশেড দোকানে একদল চোর টিনের চাল কেটে দোকানের ভেতরে ঢুকে ড্রয়ার ভেঙ্গে নগদ পঞ্চাশ হাজার টাকাসহ অনুমান তিন লাখ টাকার মাল লুট করে ট্রাকে করে নিয়ে পালিয়ে যায়।

বিএনপির আড়াই শ’ নেতাকর্মীর বিরুদ্ধে মামলা

নিজস্ব সংবাদদাতা, নেত্রকোনা, ৩১ মে ॥ কেন্দুয়া উপজেলায় পুলিশের ওপর অতর্কিতে হামলা, বল প্রয়োগ এবং দায়িত্ব পালনে বাধা সৃষ্টির অভিযোগে বিএনপির স্থানীয় নেতাকর্মীদের বিরুদ্ধে মামলা দায়ের করা হয়েছে। মঙ্গলবার কেন্দুয়া থানার এসআই আবুল খায়ের বাদী হয়ে মামলাটি দায়ের করেন। এতে উপজেলা বিএনপির সভাপতি ও কেন্দ্রীয় নির্বাহী কমিটির সদস্য ড. রফিকুল ইসলাম হিলালীসহ ৭৯ জনের নামোল্লেখ ছাড়াও অজ্ঞাত আরও দুই-আড়াই শ’ জনকে আসামি করা হয়। এদের মধ্যে পুলিশ সাতজনকে আটক করেছে। এরা হচ্ছেনÑ জেলা বিএনপির সদস্য সৈয়দ মাহমুদুল হক ফারুক, উপজেলা বিএনপির সাংগঠনিক সম্পাদক সনজুর রহমান ভূঞা, মিজানুর রহমান খান খোকন, মোঃ শহীদুল্লাহ, আনজু মিয়া, নজরুল ইসলাম ও আবু ইউসুফ খান পাঠান। মঙ্গলবার বিকেলে তাদের আদালতে হাজির করা হয়।

শীর্ষ সংবাদ:
এসকে সিনহাসহ ১১ জনের বিরুদ্ধে রায় বৃহস্পতিবার         সিরিয়ায় বোমা হামলায় ১৩ সেনা সদস্য নিহত         করোনা ভাইরাস ॥ দেশে ৩ কোটি ৭০ লাখ শিশু ঝুঁকিতে         অপহৃত মিশনারিদের ছাড়তে জনপ্রতি ১০ লাখ ডলার মুক্তিপণ দাবি         ক্রিপ্টো প্রশ্নে ফেসবুককে বিশ্বাস করেন না মার্কিন সিনেটররা         আমিরাতে গেলেন আরও ২৪৭৭ প্রবাসী         রাজধানীতে মাদকবিরোধী অভিযানে আটক ৬১         জেলে ধর্মগ্রন্থ পড়ছেন আরিয়ান         আশুগঞ্জে গাড়ি চাপায় ২ চাতাল শ্রমিক নিহত, আহত ৩ জন         ভারী বর্ষণের পূর্বাভাস         ভারতের উত্তরাখাণ্ডে দুর্যোগ ॥ নিহতের সংখ্যা বেড়ে ৪৬         ইয়েমেন যুদ্ধে ১০ হাজার শিশু হতাহত ॥ ইউনিসেফ         ববিতে ক্লাশ শুরু হবে বৃহস্পতিবার         বরিশালে ৯৯.৩ মিলিমিটার বৃষ্টি রের্কড         নতুন ব্যালিস্টিক ক্ষেপণাস্ত্র সাবমেরিন থেকে ছুড়া হয়েছে ॥ উত্তর কোরিয়া         জগন্নাথ বিশ্ববিদ্যালয়ের ১৬তম প্রতিষ্ঠাবার্ষিকী         শরীয়তপুরে অবৈধভাবে বালু ও মাটি উত্তোলনে ভাঙ্গছে নদী ও খাল         তিস্তায় হটাৎ ভয়াবহ বন্যায় রেড এ্যালার্ট ॥ ফ্লাড ফিউজ বিধ্বস্থ হবার মুখে         শ্রীনগরে অগ্নিদগ্ধ ভাইয়ের পর মারা গেল বোন         মাঝে মধ্যে পাপন ভাইয়ের পরামর্শ খারাপ নয়, ভাল ॥ সাকিব