রবিবার ৬ আষাঢ় ১৪২৮, ২০ জুন ২০২১ ঢাকা, বাংলাদেশ
প্রচ্ছদ
অনলাইন
আজকের পত্রিকা
সর্বশেষ

আশুলিয়ায় ব্যাংক ডাকাতি॥ ৬ আসামির ফাঁসি, একজনের যাবজ্জীবন

আশুলিয়ায় ব্যাংক ডাকাতি॥ ৬ আসামির ফাঁসি, একজনের যাবজ্জীবন

স্টাফ রিপোর্টার॥ সাভারের আশুলিয়ায় কমার্স ব্যাংকে ডাকাতদলের হামলায় আটজন নিহতের ঘটনায় ছয়জনকে মৃত্যুদণ্ড দিয়েছেন আদালত, যারা সবাই উগ্রপন্থী গোষ্ঠীর সঙ্গে সংশ্লিষ্ট। আশুলিয়ার কাঠগড়া বাজারে শাখা কমার্স ব্যাংকে ডাকাতি ও আটজনকে হত্যার দায়ে ১১ আসামির মধ্যে ছয়জনের ফাঁসি, একজনের যাবজ্জীবন, দুজনের ৩ বছরের কারাদণ্ড এবং বাকি দুজন খালাস পেয়েছেন। আজ মঙ্গলবার বেলা সাড়ে ১১টায় এ রায় ঘোষণা করেন ঢাকার জেলা ও দায়রা জজ এস এম কুদ্দুস জামানের আদালত।

মৃত্যুদণ্ডপ্রাপ্তরা হচ্ছেন বোরহানউদ্দিন, সাইফুল আলামিন, মিন্টু প্রধান, মো. জসীমউদ্দিন, মাহফুজুল ইসলাম সুমন ও পলাশ ওরফে সোহেল রানা। যাবজ্জীবন কারাদণ্ড দেওয়া হয়েছে উকিল হাসানকে। তিন বছরের কারাদণ্ড পেয়েছেন বাবুল সরদার ও মোজাম্মেল হক এবং খালাস পেয়েছেন আব্দুল বাতেন ও শাজাহান জমাদ্দার। আসামিদের মধ্যে পলাশ পলাতক, অন্য ১০ জন গ্রেপ্তার হয়ে কারাগারে আছেন। তাদেরকে কারাগার থেকে আদালতে হাজির করা হয়। এর আগে গত ২৫ মে রাষ্ট্রপক্ষ ও আসামিপক্ষের আইনজীবীদের যুক্তি-তর্ক শেষে রায় ঘোষণার জন্য আজকের দিন ধার্য করে দেন।

গত ২১ জানুয়ারি আসামিদের বিরুদ্ধে অভিযোগ (চার্জ) গঠন করেন আদালত। গত ১ ফেব্রুয়ারি থেকে সাক্ষ্যগ্রহণ শুরু হয়। মামলার চার্জশিটের ৯৭ জন সাক্ষীর মধ্যে গত ১৭ মে পর্যন্ত তদন্ত কর্মকর্তাসহ ৬৪ জনের সাক্ষ্য নেওয়া হয়। গত বছরের ২১ এপ্রিল আশুলিয়ার কাঠগড়া বাজার এলাকায় বাংলাদেশ কমার্স ব্যাংকের শাখায় দুর্ধর্ষ ডাকাতি হয়। ডাকাতদের বাধা দিলে ওই ব্যাংকের কর্মচারীসহ আটজনকে ছুরিকাঘাতে ও গুলি করে হত্যা করা হয়। এ ঘটনায় আশুলিয়া থানায় মামলা দায়ের করা হয়। গত বছরের ১ ডিসেম্বর ওই ১১ আসামির বিরুদ্ধে আদালতে চার্জশিট দাখিল করে আশুলিয়া থানা পুলিশ।

করোনাভাইরাস আপডেট
বিশ্বব্যাপী
বাংলাদেশ
আক্রান্ত
১৭৭০৯৫৪৫৫
আক্রান্ত
৮৪৪৯৭০
সুস্থ
১৬১৩০৪৬০১
সুস্থ
৭৭৮৪২১
শীর্ষ সংবাদ:
বিষ ছড়াচ্ছে পলিথিন ॥ হুমকির মুখে জনস্বাস্থ্য ও প্রাকৃতিক পরিবেশ         প্রধানমন্ত্রী আজ ৫৩ হাজার পরিবারকে দিচ্ছেন জমি ও ঘর         রাজধানীতে একই পরিবারের ৩ জন খুন         গণটিকাদান কর্মসূচী শুরু         পুঁজিবাজারের সামনে ভাল ভবিষ্যৎ রয়েছে         প্রিয় পিতার জন্য ভালবাসা         ভুটানের সঙ্গে পিটিএ কার্যকর হচ্ছে নতুন বছরে         করোনায় একদিনে মৃত্যু বেড়ে ৬৭         করোনা বেড়ে যাওয়ায় পর্যটনশিল্প ফের অনিশ্চয়তায়         নাসির ও অমির তিন রক্ষিতা কারাগারে         রোহিঙ্গাদের এনআইডি পাওয়ার নেপথ্যে চাঞ্চল্যকর জালিয়াতি         প্রাকৃতিক গ্যাস অনুসন্ধানই জ্বালানি নিরাপত্তার অন্যতম উপায়         প্রমাণ সরবরাহ করলে তথ্য দেবে সুইস ব্যাংক         সাবেক জেলা নির্বাচন কর্মকর্তাসহ ১৭ জনের বিরুদ্ধে মামলা         একই স্থানে সব সেবা প্রদান সুবিধা থাকা বাঞ্ছনীয় : বিদ্যুৎ প্রতিমন্ত্রী         করোনা : গত ২৪ ঘন্টায় মৃত্য ৬৭         “১২ বছর আগের পিছিয়ে পরা বাংলাদেশ আজ অপ্রতিরোধ্য গতিতে এগিয়ে যাচ্ছে”         খুলনা বিভাগে একদিনে করোনায় সর্বোচ্চ মৃত্যু ২২, শনাক্ত ৬২৫         দেশব্যাপী সিনোফার্মের ভ্যাকসিন দেওয়া শুরু         ‘আবার ব্যাপকভাবে জনগণকে টিকা দেওয়ার কার্যক্রম শুরু হবে’