শনিবার ১৩ অগ্রহায়ণ ১৪২৮, ২৭ নভেম্বর ২০২১ ঢাকা, বাংলাদেশ
প্রচ্ছদ
অনলাইন
আজকের পত্রিকা
সর্বশেষ

আশুলিয়ায় ছাদ থেকে পড়ে শ্রমিকের মৃত্যু

নিজস্ব সংবাদদাতা, সাভার, ১৮ মে ॥ আশুলিয়ায় একটি তৈরি পোশাক কারখানার ছাদ থেকে পড়ে আসমানী বেগম নামের এক নারী পোশাক শ্রমিকের মৃত্যু হয়েছে।

বুধবার সকালে জিরানী বাজার এলাকার ‘স্প্রিং ট্রেড লিমিটেড’ নামের একটি তৈরি পোশাক কারখানার পাশ থেকে ওই নারী শ্রমিকের মৃতদেহ উদ্ধার করে পুলিশ। ধারণা করা হচ্ছে, সকালের কোন এক সময় ওই নারী শ্রমিক ছাদ থেকে লাফিয়ে পড়ে আত্মহত্যা করেছে। নিহত আসমানী বেগম পাবনার সাথিয়া থানাধীন বাস্তাপুর গ্রামের হাসান মিয়ার মেয়ে এবং ওই পোশাক কারখানায় অপারেটর পদে চাকরি করত।

নিহতের চাচা রফিকুল ইসলাম জানান, দীর্ঘ দু’ বছর ধরে আসমানীর পিতা ও মাতা পারিবারিক করহের জের ধরে আলাদাভাবে বসবাস করে আসছে। আসমানী সম্প্রতি তার পিতামাতাকে এক করার জন্য চেষ্টা করে আসছিল। কিন্তু তারা এক হচ্ছিল না। ধারণা করা হচ্ছে বাবা-মায়ের উপর অভিমান করে সে ওই কারখানার ছাদ থেকে লাফিয়ে পড়ে আত্মহত্যা করেছে।

তিন কারখানা সিল

স্টাফ রিপোর্টার, নীলফামারী ॥ সৈয়দপুরে ভেজালবিরোধী অভিযানে বুধবার খাদ্য উৎপাদনকারী ৪টি প্রতিষ্ঠানের ৩৭ হাজার টাকা জরিমানা ও তিনটি কারখানা সিলগালা করে দেয়া হয়েছে। জাতীয় ভোক্তা অধিকার সংরক্ষণ ও অধিদফতর রংপুরের সহকারী পরিচালক আফসানা পারভীন এই অভিযান পরিচালনা করেন। শহরের বিসিক শিল্পনগরীর রুচি ফুড প্রডাক্ট, গোলাহাটের আবুল কালাম আজাদের মালিকাধীন সন্দেশ তৈরির কারখানা, বাঁশবাড়ি এলাকার মধু ও সোনার বাংলা আইসক্রিম অভিযান চালানো হয়। নোংরা পরিবেশে খাদ্য তৈরি ও বিপণনের অভিযোগে রুচি ফুড প্রডাক্টের ২৫ হাজার টাকা, সন্দেশ তৈরির কারখানার মালিকের ২ হাজার ও মধু ও সোনার বাংলা আইসক্রিম ফ্যাক্টরির ৫ হাজার করে সর্বমোট ৩৭ হাজার টাকা জরিমানা আদায় করা হয়। এর মধ্যে সন্দেশ তৈরির কারখানা, মধু ও সোনারবাংলা আইসক্রিম ফ্যাক্টরি সিলগালা করে দেয়া হয়।

প্রতিবাদ সমাবেশ

নিজস্ব সংবাদদাতা, পাবনা, ১৮ মে ॥ পাবনা বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের কর্মকর্তাকে লাঞ্ছিত করার ঘটনায় ছাত্র উপদেষ্টা ড. মোঃ হাবিবুল্লাহকে প্রশাসনিক পদ থেকে অপসারণসহ সাত দফা দাবিতে বিশ্ববিদ্যালয়ের কর্মকর্তা-কর্মচারীরা মানববন্ধন ও প্রতিবাদ সমাবেশ করেছে। বুধবার ক্যাম্পাস চত্বরে কর্মকর্তা-কর্মচারী সমিতি যৌথভাবে এ কর্মসূচী পালন করে।

শীর্ষ সংবাদ:
হেফাজতের নির্দোষ নেতাদের ছেড়ে দেয়া হচ্ছে : স্বরাষ্ট্রমন্ত্রী         রবিবার তৃতীয় ধাপে এক হাজার ইউপিতে ভোট         গোষ্ঠীগত ও জমিজমার বিরোধে নির্বাচনী সহিংসতা : আইনমন্ত্রী         অর্থপাচারকারীদের নামের তালিকা চেয়েছেন অর্থমন্ত্রী         পঞ্চম ধাপে ৭০৭ ইউপিতে নির্বাচন আগামী ৫ জানুয়ারি         দ্বিতীয় বৈঠকও নিষ্ফল হাফ ভাড়া         সাবেক ডিসি সুলতানা পারভীনের শাস্তি বাতিল         টঙ্গীতে বস্তি আগুনে পুড়ে ছাই ॥ ভারপ্রাপ্ত মেয়রের খাদ্য সহায়তা         বিশ্ববাজারে কমেছে স্বর্ণের দাম         প্রথমবার গ্রিন বন্ড নিয়ে এলো স্ট্যান্ডার্ড চার্টার্ড ব্যাংক         ভোলায় গুলি করে যুবলীগ নেতা হত্যায় গ্রেফতার ১, ১৬ জনকে আসামী করে মামলা         চট্টগ্রামে ৪.২ স্কেলে ভূমিকম্প         উচ্চ আদালতের বিচারকদের ভ্রমণ ভাতা বাড়াতে প্রস্তাব         শীত মৌসুমের শুরুতে জমে উঠেছে পর্যটন কেন্দ্র         বামরুনগ্রাদ হাসপাতালে আবারও আইসিইউতে রওশন এরশাদ         কুড়িগ্রামে ৪৩জন পেলেন বিনা টাকায় পুলিশ চাকরি         ওমিক্রন ॥ দক্ষিণ আফ্রিকার সঙ্গে যোগাযোগ বন্ধ         ধানমন্ডির সড়কে শিক্ষার্থীদের অবস্থান, পরীক্ষা করছে চালকের লাইসেন্স         ভাসানচর থেকে পালানোর সময় দালালসহ ২৩ রোহিঙ্গা আটক         গাজীপুরে নারীকে গলা কেটে হত্যা ॥ স্বামী সুজন পলাতক