সোমবার ১৮ জ্যৈষ্ঠ ১৪২৭, ০১ জুন ২০২০ ঢাকা, বাংলাদেশ
প্রচ্ছদ
অনলাইন
আজকের পত্রিকা
সর্বশেষ

আশুলিয়ায় ছাদ থেকে পড়ে শ্রমিকের মৃত্যু

নিজস্ব সংবাদদাতা, সাভার, ১৮ মে ॥ আশুলিয়ায় একটি তৈরি পোশাক কারখানার ছাদ থেকে পড়ে আসমানী বেগম নামের এক নারী পোশাক শ্রমিকের মৃত্যু হয়েছে।

বুধবার সকালে জিরানী বাজার এলাকার ‘স্প্রিং ট্রেড লিমিটেড’ নামের একটি তৈরি পোশাক কারখানার পাশ থেকে ওই নারী শ্রমিকের মৃতদেহ উদ্ধার করে পুলিশ। ধারণা করা হচ্ছে, সকালের কোন এক সময় ওই নারী শ্রমিক ছাদ থেকে লাফিয়ে পড়ে আত্মহত্যা করেছে। নিহত আসমানী বেগম পাবনার সাথিয়া থানাধীন বাস্তাপুর গ্রামের হাসান মিয়ার মেয়ে এবং ওই পোশাক কারখানায় অপারেটর পদে চাকরি করত।

নিহতের চাচা রফিকুল ইসলাম জানান, দীর্ঘ দু’ বছর ধরে আসমানীর পিতা ও মাতা পারিবারিক করহের জের ধরে আলাদাভাবে বসবাস করে আসছে। আসমানী সম্প্রতি তার পিতামাতাকে এক করার জন্য চেষ্টা করে আসছিল। কিন্তু তারা এক হচ্ছিল না। ধারণা করা হচ্ছে বাবা-মায়ের উপর অভিমান করে সে ওই কারখানার ছাদ থেকে লাফিয়ে পড়ে আত্মহত্যা করেছে।

তিন কারখানা সিল

স্টাফ রিপোর্টার, নীলফামারী ॥ সৈয়দপুরে ভেজালবিরোধী অভিযানে বুধবার খাদ্য উৎপাদনকারী ৪টি প্রতিষ্ঠানের ৩৭ হাজার টাকা জরিমানা ও তিনটি কারখানা সিলগালা করে দেয়া হয়েছে। জাতীয় ভোক্তা অধিকার সংরক্ষণ ও অধিদফতর রংপুরের সহকারী পরিচালক আফসানা পারভীন এই অভিযান পরিচালনা করেন। শহরের বিসিক শিল্পনগরীর রুচি ফুড প্রডাক্ট, গোলাহাটের আবুল কালাম আজাদের মালিকাধীন সন্দেশ তৈরির কারখানা, বাঁশবাড়ি এলাকার মধু ও সোনার বাংলা আইসক্রিম অভিযান চালানো হয়। নোংরা পরিবেশে খাদ্য তৈরি ও বিপণনের অভিযোগে রুচি ফুড প্রডাক্টের ২৫ হাজার টাকা, সন্দেশ তৈরির কারখানার মালিকের ২ হাজার ও মধু ও সোনার বাংলা আইসক্রিম ফ্যাক্টরির ৫ হাজার করে সর্বমোট ৩৭ হাজার টাকা জরিমানা আদায় করা হয়। এর মধ্যে সন্দেশ তৈরির কারখানা, মধু ও সোনারবাংলা আইসক্রিম ফ্যাক্টরি সিলগালা করে দেয়া হয়।

প্রতিবাদ সমাবেশ

নিজস্ব সংবাদদাতা, পাবনা, ১৮ মে ॥ পাবনা বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের কর্মকর্তাকে লাঞ্ছিত করার ঘটনায় ছাত্র উপদেষ্টা ড. মোঃ হাবিবুল্লাহকে প্রশাসনিক পদ থেকে অপসারণসহ সাত দফা দাবিতে বিশ্ববিদ্যালয়ের কর্মকর্তা-কর্মচারীরা মানববন্ধন ও প্রতিবাদ সমাবেশ করেছে। বুধবার ক্যাম্পাস চত্বরে কর্মকর্তা-কর্মচারী সমিতি যৌথভাবে এ কর্মসূচী পালন করে।

শীর্ষ সংবাদ:
দেশে গত ২৪ ঘণ্টায় করোনায় আরও ২২ জনের মৃত্যু, নতুন শনাক্ত ২৩৮১         জনগণের স্বার্থে যেকোনো সময়ে ঝটিকা পরিদর্শনে যাবো : মেয়র তাপস         অফিসে ২৫ শতাংশের বেশি কর্মকর্তার উপস্থিতে মানা         করোনা : প্রশাসনিক কাজে শিক্ষা প্রতিষ্ঠানের অফিস খোলার অনুমতি         সারাদেশকে লাল, সবুজ ও হলুদ জোনে ভাগ করা হবে : স্বাস্থ্যমন্ত্রী         আগামী ১৫ জুনের মধ্যে হজের বিষয়ে সিদ্ধান্ত         স্বাস্থ্যবিধি না মানলে সরকারকে আরও কঠোর হতে হবে ॥ সেতুমন্ত্রী         মশক নিয়ন্ত্রণে তৃণমূল থেকে উচ্চ পর্যায়ে পর্যন্ত ঢেলে সাজানো হবে ॥ তাপস         করোনায় মারা যাওয়া নার্সের পরিবারকে ২ লাখ টাকার সঞ্চয়পত্র দিচ্ছেন পররাষ্ট্রমন্ত্রী         চসিক-সংসদের উপনির্বাচনসহ ভোট নিয়ে প্রস্তাবনা চাইলো ইসি         ভূমিকম্পে কেঁপে উঠল জাপান         ভারত থেকে আরও ১৬শ' টন পেঁয়াজ আমদানি করা হলো রেলপথে         লিবিয়ায় বাংলাদেশী হত্যা ॥ মাদারীপুরে ৩টি মামলা, নারী গ্রেফতার         পুলিশের গুলিতে যুক্তরাষ্ট্রে একবছরে নিহত এক হাজারের বেশি         চলাচল শুরু করল হাতিরঝিলের ওয়াটার ট্যাক্সিও         নারায়ণগঞ্জে করোনা জয়ী ১০১ জন পুলিশ সদস্যকে সংবর্ধনা         গণপরিবহনে ভাড়া বৃদ্ধির প্রজ্ঞাপন চ্যালেঞ্জ করে হাইকোর্টে রিট         হাঁটু গেড়ে বিক্ষোভে সংহতি জানালো নিউ ইয়র্ক-মিয়ামির পুলিশ         বাস ভাড়া বৃদ্ধির সিদ্ধান্ত অমানবিক ॥ ফখরুল         গাজীপুরে বন্দুকযুদ্ধে মাদক ব্যবসায়ী নিহত        
//--BID Records