বুধবার ১৭ অগ্রহায়ণ ১৪২৮, ০১ ডিসেম্বর ২০২১ ঢাকা, বাংলাদেশ
প্রচ্ছদ
অনলাইন
আজকের পত্রিকা
সর্বশেষ

মোহামেডানের শীর্ষে থাকার লড়াই

স্পোর্টস রিপোর্টার ॥ পয়েন্ট তালিকার শীর্ষস্থান থেকে যেই প্রাইম দোলেশ্বরের পতন হলো, সেই স্থান দখল করে নিল মোহামেডান। এখনও সেই স্থানেই আছে ‘সাদা-কালো’ শিবির। আজ ঢাকা প্রিমিয়ার ডিভিশন ক্রিকেট লীগে প্রাইম দোলেশ্বরের বিপক্ষেই খেলবে মোহামেডান। মিরপুর শেরেবাংলা স্টেডিয়ামে হবে ম্যাচটি। হারলেই শীর্ষস্থান থেকে পতন হয়ে যেতে পারে মোহামেডানের। আর জিতলে শীর্ষস্থান তো বজায় থাকবেই, সেই সঙ্গে অন্য দলগুলোর সঙ্গে পয়েন্টের ব্যবধানও বাড়বে। পারবে মোহামেডান শীর্ষস্থান টিকিয়ে রাখতে?

মোহামেডানের শীর্ষস্থান হুমকির মুখেই। হুমকির মুখে এজন্য যে আজ লিজেন্ডস অব রূপগঞ্জের ম্যাচও রয়েছে। দলটির প্রতিপক্ষ প্রাইম ব্যাংক ক্রিকেট ক্লাব। ম্যাচটি হবে বিকেএসপিতে। মোহামেডান যদি দোলেশ্বরকে হারাতে পারে তাহলে কথাই নেই। নিশ্চিতভাবেই শীর্ষস্থান অক্ষুণœœ থাকবে। কিন্তু দোলেশ্বরের কাছে হেরে গেলে রানরেটে শীর্ষস্থান টিকে থাকলেও রূপগঞ্জ জিতলে আবার শীর্ষস্থান থেকে ছিটকে পড়বে মোহামেডান। তখন রূপগঞ্জ দ্বিতীয় স্থান থেকে শীর্ষস্থানে উঠে যাবে। মোহামেডান ও রূপগঞ্জের মধ্যকার পয়েন্ট পার্থক্য যে ১। মোহামেডান জিতলে হবে ১২ পয়েন্ট। তখন রূপগঞ্জ জিতলেও কাজ হবে না। মোহামেডান হারলে প্রাইম দোলেশ্বরের ৮ থেকে ১০ পয়েন্ট হবে। তখন রূপগঞ্জ জিতলে ১১ পয়েন্ট নিয়ে শীর্ষস্থানে উঠে যাবে। আর যদি রূপগঞ্জ হারে তাহলে দ্বিতীয় স্থানও হারাতে পারে। প্রাইম দোলেশ্বর জিতলেই মোহামেডান ও প্রাইম দোলেশ্বর উপরে থাকবে, রূপগঞ্জের দ্বিতীয় স্থান থেকে পতন হবে। যদি রূপগঞ্জ হারে সেক্ষেত্রে প্রাইম ব্যাংকের ভা-ারে ২ পয়েন্ট যুক্ত হবে। তাতে করে প্রাইম ব্যাংকের ৮ পয়েন্ট হবে।

দিনের আরেকটি ম্যাচ রয়েছে। সেই ম্যাচে ফতুল্লার খান সাহেব ওসমান আলী স্টেডিয়ামে আবাহনী ও কলাবাগান ক্রিকেট একাডেমি (সিএ) মুখোমুখি হবে। এ ম্যাচের কোন রেজাল্টই বাকি দুই ম্যাচে দিনটিতে প্রভাব ফেলতে পারবে না। কলাবাগান সিএ লীগ পর্ব পেরিয়ে যে সুপার লীগের ৬ দলের একটি হতে পারবে না, তা সবারই বোঝা হয়ে গেছে। দলটি এখন পর্যন্ত ৬ ম্যাচ খেলে একটিতেও জিততে পারেনি! বাকি ৫ ম্যাচের সবকটিতে জিতবে, সেই সম্ভাবনাও কি ধরা যায়? তাই কলাবাগান সিএকে যে আবাহনী অনায়াসেই হারাবে তা ধরেই নেয়া যায়। তাই যদি হয়, তাহলে আবাহনীর হবে ৮ পয়েন্ট। সেরা তিনেও এ পয়েন্ট নিয়ে থাকার কোন সম্ভাবনা নেই। তার মানে মিরপুর ও বিকেএসপির ম্যাচটির দিকেই সবার দৃষ্টি থাকছে। আসলে মিরপুরের ম্যাচের দিকেই সবার নজর থাকবে বেশি। ম্যাচটিতে যে ঐতিহ্যবাহী দল মোহামেডান খেলতে নামবে। জিতলেই যে শীর্ষস্থানও বজায় থাকবে।

শুধু দলগতভাবেই নয়, ব্যক্তিগত দিক দিয়েও মোহামেডানই সেরার অবস্থানে আছে। ব্যাটিংয়ে শীর্ষস্থান এতদিন স্থানীয় ব্যাটসম্যানদের দখলে থাকলেও ষষ্ঠ রাউন্ড শেষে তা বদলে গেছে। বিদেশী ব্যাটসম্যানদের দখলে চলে গেছে তা। আর সেই বিদেশী ব্যাটসম্যানটি মোহামেডানেরই। উপুল থারাঙ্গা ৬ ম্যাচে ৯৪.০০ গড়ে ৩৭৬ রান নিয়ে ষষ্ঠ রাউন্ড শেষে ব্যাটসম্যানদের মধ্যে সবচেয়ে বেশি রান করেছেন। বল হাতেও স্থানীয় বোলারদের দাপট যেন কমতে শুরু করেছে।

শীর্ষস্থানটি ভিক্টোরিয়ার চাতুরাঙ্গা ডি সিলভা (১৫ উইকেট) দখল করে নিয়েছেন। তবে পরের দুটি অবস্থানেই আছেন আবার মোহামেডানেরই দুই বোলার। একজন নাঈম ইসলাম জুনিয়র (১৩ উইকেট)। আরেকজন হাবিবুর রহমান (১২ উইকেট)।

দলগত অর্জনের সঙ্গে ব্যক্তিগত অর্জনেও শীর্ষস্থান ধরে রাখার লড়াইয়েই নামতে হচ্ছে মোহামেডানকে। পারবে মোহামেডান শীর্ষস্থান ধরে রাখতে?

শীর্ষ সংবাদ:
বর্জ্য থেকে বিদ্যুৎ উৎপাদনে বাংলাদেশ-চীনের চুক্তি স্বাক্ষর         ঢাবির শতবর্ষ উদযাপন শুরু         ‘ঢাকা বিশ্ববিদ্যালয় বাঙালীর আশা-আকাঙ্ক্ষার এক অনন্য বাতিঘর’         ‘আফ্রিকা থেকে এলেই বাধ্যতামূলক ১৪ দিনের কোয়ারেন্টিন’         দেশ থেকে পালাতে চেয়েছিলেন রাজশাহীর মেয়র আব্বাস         রাস্তায় নেমে গাড়ি ভাঙচুর করা ছাত্রদের কাজ না ॥ প্রধানমন্ত্রী         অস্ট্রেলিয়ায় নারী পার্লামেন্ট সদস্যদের ৬৩ শতাংশই যৌন হয়রানির শিকার         বোট ক্লাব মামলা ॥ সব আসামির নাম না থাকায় পরীমনির আপত্তি         জাতীয় অধ্যাপক রফিকুল ইসলামের মৃত্যুতে জবির শোক         শতাধিক সাবেক নিরাপত্তা সদস্যকে খুন করেছে তালেবান ॥ এইচআরডব্লিউ         ঢাকা মেডিক্যালে যাবজ্জীবন সাজাপ্রাপ্ত আসামির মৃত্যু         কুয়াকাটায় টোয়াকের প্রতিষ্ঠাবার্ষিকী পালিত         ওমিক্রন ঠেকাতে প্রবাসীদের আসতে নিরুৎসাহিত করা হচ্ছে         বগুড়ার শেরপুরে ট্রাকের ধাক্কায় দুই মটরসাইকেল অরোহী নিহত         ডাসারে মোটরসাইকেল চাপায় ইউপি সদস্য নিহত         রামপুরায় বাসে আগুন ও ভাঙচুর ॥ আসামি ৮০০         যুক্তরাষ্ট্রে কিশোরের গুলিতে নিহত ৩, আহত ৮         রেফারিকে হত্যার হুমকি আর্জেন্টাইন ফুটবলারের         ৯ দফা দাবিতে রামপুরায় শিক্ষার্থীদের অবরোধ         শারীরিক উপস্থিতিতে শুরু হলো আপিল বিভাগের বিচারকাজ