মঙ্গলবার ২৩ আষাঢ় ১৪২৭, ০৭ জুলাই ২০২০ ঢাকা, বাংলাদেশ
প্রচ্ছদ
অনলাইন
আজকের পত্রিকা
সর্বশেষ

আটক ৫৭০ কোটি রুপী স্টেট ব্যাংক অব ইন্ডিয়ার

বিধানসভা নির্বাচনের দু’দিন আগে ভারতের তামিল নাড়ু রাজ্য থেকে আটক করা ৫৭০ কোটি রুপী নিজেদের বলে দাবি করেছে স্টেট ব্যাংক অব ইন্ডিয়া (এসবিআই)। রবিবার ব্যাংকটির দেয়া বিবৃতির বরাত দিয়ে এ কথা জানানো হয়েছে। বিবৃতিতে রুপী আটক করার ঘটনাকে ভ্রান্ত আখ্যা দিয়ে স্টেট ব্যাংক বলেছে, অন্ধ্রপ্রদেশে সাময়িক মুদ্রা সঙ্কট চলায় রিজার্ভ ব্যাংক অব ইন্ডিয়ার অনুমোদনসাপেক্ষে কইমবাতোর মূল শাখার কোষাগার থেকে বিশাখাপত্তমে বিশেষ মুদ্রা প্রশাসন শাখায় ৫৭০ কোটি রুপী স্থানান্তর করা হচ্ছিল। খবর এনডিটিভির।

৫৭০ কোটি রুপীভর্তি তিনটি ট্রাক থামিয়ে শনিবার আটক করার কথা জানিয়েছিল নির্বাচন কমিশন কর্তৃপক্ষ। অবশ্য আটকের সময়ও ট্রাকগুলোর চালকরা এসব অর্থ এসবিআইয়ের বলে দাবি করেছিল। বিবৃতিতে অনুমোদিতে কর্মকর্তা ও পুলিশী পাহারায় রুপী স্থানান্তর করা হচ্ছিল বলেও এসবিআই দাবি করে। আরবিআইয়ের নির্দেশনা অনুযায়ী আমাদের কইমবাতোর শাখা অর্থগুলো এসবিআইয়ের অনুমোদিত কর্মকর্তাদের হাতে তুলে দেয়। রুপীভর্তি ট্রাকগুলোকে পাহারা দিয়ে নিয়ে যাচ্ছিল অন্ধ্রপ্রদেশের পুলিশ। পথিমধ্যে নির্বাচন কমিশনের কর্মকর্তারা ট্রাকগুলো থামায় এবং আরও অনুসন্ধানের কথা বলে তিরুপ্পুর কালেক্টরেটের দিকে নিয়ে যায়। রুপী আটকের সময় নির্বাচন কমিশনের কর্মকর্তারা জানিয়েছিলেন, নথিপত্রের সঙ্গে রুপীভর্তি ট্রাকগুলোর নম্বরের মিল না পাওয়ায় এগুলো আটক করা হয়। আটক করা হলেও গাড়িগুলো জব্দ করা হয়নি এবং খোলাও হয়নি বলে জানিয়েছিলেন প্রধান নির্বাচনী কর্মকর্তা রাজেশ লাখোনি। সোমবার তামিলনাড়ুতে বিধানসভা নির্বাচন।

শীর্ষ সংবাদ:
সারাদেশে ১৫৮টি প্রতিষ্ঠানকে ৫ লাখ টাকা জরিমানা         দেশে গত ২৪ ঘণ্টায় করোনায় মৃত্যু ৫৫ জনের, নতুন শনাক্ত ৩০২৭         ওয়ারি লকডাউন আরো কঠোর হবে,এলাকাবাসী ধৈর্য্য ধরুন : মেয়র তাপস         একযুগ পর ট্রেনে কোরবানীর পশু পরিবহন করবে রেলওয়ে : রেলপথমন্ত্রী         ‘করোনা পরিস্থিতিতে গণমাধ্যমের ভূমিকা অত্যন্ত গুরুত্বপূর্ণ’: তথ্যমন্ত্রী         লঞ্চ দুর্ঘটনা : হত্যাকাণ্ড প্রমাণিত হলে ‘হত্যা মামলা’ হবে : নৌপ্রতিমন্ত্রী         বিজিবির ১১৯ মুক্তিযোদ্ধার গেজেট বাতিলের প্রজ্ঞাপন স্থগিত         সংসদের মুলতবি অধিবেশন বসছে বুধবার         ১৬ বছর বয়সীরাও অনলাইনে পাচ্ছে এনআইডি         রিজেন্ট হাসপাতাল সিলগালা         শুল্ক কমিয়ে বিদেশ থেকে চাল আমদানির সিদ্ধান্ত         করোনা ভাইরাস ॥ চিকিৎসক নিয়োগে আসছে বিশেষ বিসিএস         পাপুলকাণ্ডে রাষ্ট্রদূতের বিরুদ্ধে অভিযোগ খতিয়ে দেখা হবে ॥ পররাষ্ট্রমন্ত্রী         এক কোটি দুস্থ ১০ কেজি করে চাল পাবেন         উপনির্বাচন পেছানোর সুযোগ নেই ॥ ইসি সচিব         ২ হাজার চিকিৎসক নিয়োগের জন্য আসছে বিশেষ বিসিএস         হেফাজত ও ছেলের বিষয় নিয়ে মুখ খুললেন আল্লামা শফী         বান্দরবানে জনসংহতির সংস্কারপন্থি ছয়জনকে গুলি করে হত্যা         দাউদকান্দিতে প্রাইভেটকার খাদে পড়ে একই পরিবারের ৩ জন নিহত         ১২ জুলাই থেকে জাবিতে শুরু হতে যাচ্ছে অনলাইন ক্লাস        
//--BID Records