শুক্রবার ২৬ আষাঢ় ১৪২৭, ১০ জুলাই ২০২০ ঢাকা, বাংলাদেশ
প্রচ্ছদ
অনলাইন
আজকের পত্রিকা
সর্বশেষ

১৯৭১ : গণহত্যা নির্যাতন আর্কাইভ ও জাদুঘরের প্রতিষ্ঠা বার্ষিকী কাল

স্টাফ রিপোর্টার, খুলনা অফিস ॥ ১৯৭১ গণহত্যা-নির্যাতন আর্কাইভ ও জাদুঘর ট্রাস্টের দ্বিতীয় প্রতিষ্ঠাবার্ষিকী কাল মঙ্গলবার। এ উপলক্ষে সোমবার থেকে প্রতিষ্ঠানটির পক্ষ থেকে দুই দিনব্যাপী নানা অনুষ্ঠানমালার আয়োজন করা হয়েছে।

অনুষ্ঠানসূচী অনুযায়ী সোমবার বিকেলে ২টি গণহত্যাস্থলে ফলক উন্মোচন করা হবে। মঙ্গলবার দিনব্যাপী আয়োজিত কর্মসূচীর মধ্যে রয়েছে সকাল ১০টায় নগরীর শিববাড়ি এলাকায় অবস্থিত বিভাগীয় জাদুঘর অডিটোরিয়ামে মুক্তিযুদ্ধ ভিত্তিক শিশু চিত্রাঙ্কন প্রতিযোগিতা। চিত্রশিল্পী হাশেম খান এ প্রতিযোগিতা উদ্বোধন করবেন। বিকেল ৪টায় একই স্থানে অনুষ্ঠিত হবে শহীদ স্মারক বক্তৃতা। স্মারক বক্তা থাকবেন লেঃ কর্নেল অব কাজী সাজ্জাদ আলী জহির বীরপ্রতীক।

শীর্ষ সংবাদ:
সাহারা খাতুনের মৃত্যুতে রাষ্ট্রপতি ও প্রধানমন্ত্রীর শোক         বাংলাদেশ থেকে আগামী ৫ অক্টোবর পর্যন্ত ইতালিতে প্রবেশে নিষেধাজ্ঞা         সিরিয়ার প্রেসিডেন্ট আসাদের সঙ্গে ইরানের সেনাপ্রধানের সাক্ষাৎ         করোনায় আক্রান্ত বলিভিয়ার প্রেসিডেন্ট         করোনা ভাইরাস ॥ যুক্তরাষ্ট্রে একদিনে ৬৫ হাজারের বেশি শনাক্ত         সাবেক স্বরাষ্ট্রমন্ত্রী সাহারা খাতুন আর নেই         টানা চতুর্থ জয়ে নতুন মাইলফলক গড়লেন ম্যানচেস্টার ইউনাইটেড         ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে পাঁচটি ভুল সিদ্ধান্ত দিয়েছেন আম্পায়াররা!         এবার পশ্চিম তীরকে একীভূত করার ব্যাপারে ইসরাইলকে সতর্ক করল রাশিয়া         ইরানের সঙ্গে যুদ্ধে জড়াতে চায় না যুক্তরাষ্ট্র         করোনায় স্বামীর মৃত্যু ॥ সন্তানদের নিয়ে রেললাইনে ঝাঁপ স্ত্রীর!         এবার ভারতীয় সব টিভি চ্যানেল বন্ধ করল নেপাল         ভারতের সেই কুখ্যাত মাফিয়াকে গুলি করে হত্যা         ‘মিথ্যা এবং অভিযোগ করা’ হচ্ছে মার্কিন পররাষ্ট্র নীতির প্রধান উপকরণ: ইরান         ইরানের সঙ্গে যুদ্ধ চায় না আমেরিকা: মার্কিন জেনারেল ম্যাকেনজি         চলে গেলেন দেশের প্রথম নারী স্বরাষ্ট্রমন্ত্রী সাহারা খাতুন         বিনিয়োগে রুট বদল ॥ করোনা মহামারীর ধাক্কা         দুর্নীতির বিরুদ্ধে অভিযান চলবে ॥ প্রধানমন্ত্রী         রিজেন্টের আইটি প্রধান গ্রেফতার, আটক সাহেদের ভায়রা         স্বাস্থ্য খাতে অনিয়মের বিরুদ্ধে শুদ্ধি অভিযান চলবে        
//--BID Records