সোমবার ২১ আষাঢ় ১৪২৭, ০৬ জুলাই ২০২০ ঢাকা, বাংলাদেশ
প্রচ্ছদ
অনলাইন
আজকের পত্রিকা
সর্বশেষ

মুন্সীগঞ্জে তৈরি হচ্ছে নিচু সেতু ॥ নৌ চলাচলে ঝুঁকি

স্টাফ রিপোর্টার, মুন্সীগঞ্জ ॥ যথাযথ উচ্চতা না রেখে সেতু নির্মাণ করায় এলাকাবাসীর মরণ ফাঁদে পরিণত হওয়ার আশঙ্কা করা হচ্ছে। সেতু দিয়ে যানবাহন চলাচল করতে পারলেও সেতুর নিচ দিয়ে বর্ষা মৌসুমে নৌযান চলাচল দুরূহ হয়ে পড়বে। বর্তমান পানির স্তর থেকে সেতুটি প্রায় ১১ ফুট উচ্চতায় রয়েছে। এখান থেকে বর্ষা মৌসুমে আরও ৮ ফুট পানি বৃদ্ধি পাবে। সেক্ষেত্রে সেতুর নিচ দিয়ে যাতায়াতের জন্য মাত্র তিন ফুট জায়গা থাকবে, যা দিয়ে বর্ষা মৌসুমে নৌযানে কৃষিপণ্য নিয়ে চলাচল করা অসম্ভব ব্যাপার হয়ে পড়বে। বিষয়টি কর্তৃপক্ষকে এলাকাবাসী জানালেও তাতে কোন কর্ণপাত না করেই এর ঢালাইকাজ শুরু হয়েছে।

সিরাজদিখান উপজেলার কেয়াইন ইউনিয়নের মীর্জাকান্দা, মজিদপুর ও ভাড়ারিয়া গ্রামের ওপর দিয়ে বয়ে যাওয়া ইছামতির শাখা নদীর উপরে স্থানীয় সরকার ইউএনআর-জিডিপি প্রকল্পের আওতায় বরাদ্ধকৃত প্রায় দুই কোটি ৬১ লাখ টাকা ব্যয়ে ৫৪ মিটার দীর্ঘ ও ৭.৩ মিটার প্রস্থ সেতু নির্মাণে ঠিকাদারি প্রতিষ্ঠান এস সরকার (সরকার মোশারফ জয়েন্ট এন্টারপ্রাইজ) এন্টারপ্রাইজ সেতুটি নির্মাণ করছে। গত রবিবার তড়িঘড়ি করে ঢালাইয়ের কাজ শুরু করলে এলাকাবাসী সাংবাদিকদের কাছে এ বিষয়ে অভিযোগ করেন। এলাকাবাসীর অভিযোগ, মীর্জাকান্দা সরকারী প্রাথমিক বিদ্যালয়ের সন্নিকটে শাখা ইছামতি নদীর তীর দিয়ে বয়ে যাওয়া নিমতলা রাজানগর-শেখরনগর মীর্জাকান্দা সড়ক থেকে নবনির্মিত সেতুটি নিচু হওয়ায় বর্ষা মৌসুমে প্রত্যন্ত অঞ্চলের কৃষক পরিবারের লোকজনের নৌকাযোগে চলাচলে বিঘœ সৃষ্টি হবে। এলাকাটি কৃষিপ্রধান হওয়ায় কৃষিপণ্য পরিবহনে নৌযান চলাচল ঝুঁকিপূর্ণ হয়ে পড়বে। ইতোপূর্বে ক্ষিপ্ত হয়ে এলাকাবাসী এ নিয়ে তিন দফা এর কাজ বন্ধ রাখার জন্য অভিযোগ করেন। এলাকাবাসী আরও জানান, সংশ্লিষ্ট কর্তৃপক্ষের নিকট এলাকাবাসী গণস্বাক্ষর করে অভিযোগ দেয়ার পরও ঠিকাদারি প্রতিষ্ঠান এস সরকার (সরকার মোশারফ জয়েন্ট এন্টারপ্রাইজ) এ বিষয়ে কোন কর্ণপাত না করে নিচু করেই সেতুর কাজ শুরু করে। এ বিষয়ে উপজেলা প্রকৌশলী আমিনূর ইসলাম বলেন, পরিকল্পনা মোতাবেক সেতুটি নির্মাণ করা হচ্ছে। উচ্চতা একটু কম হয়েছে বলে তিনি মনে করেন না। কারণ এর থেকে নিচু আরেকটি সেতু রয়েছে।

শীর্ষ সংবাদ:
অসম-মেঘালয়ে ভারি বৃষ্টি ও ঢলের তীব্রতা বৃদ্ধি, বন্যার অবনতি হতে পারে         লকডাউনে সাড়া নেই ওয়ারীবাসীর         চ্যালেঞ্জে কর্মসংস্থান ॥ করোনায় ব্যবসা বাণিজ্য স্থবির         খাদ্যের মাধ্যমে করোনা ছড়ায় না         মিটার না দেখে আর বিল করবে না বিদ্যুত বিতরণ কোম্পানি         বিশ্বে পর পর দু’দিন দুই লাখ করে করোনা রোগী শনাক্ত         বিদেশী সামাজিক যোগাযোগ মাধ্যম করের আওতায় আনা হবে         জঙ্গী নির্মূলে বিশ্বে রোল মডেল বাংলাদেশ         ফের আলোচনায় গণস্বাস্থ্য কেন্দ্রের উদ্ভাবিত কিট         বেনাপোল-পেট্রাপোল সচল ॥ অবশেষে ভারতে পণ্য রফতানি শুরু         কম শিল্পী, স্পর্শহীন অভিনয়- তবুও চ্যালেঞ্জ গ্রহণ         ভার্চুয়াল আদালত পরিচালনায় প্রশিক্ষণ দেয়া হবে ॥ আইনমন্ত্রী         করোনা আতঙ্কে রামেক হাসপাতালে দুই লাশ ফেলে লাপাত্তা স্বজনেরা         এন্ড্র্রু কিশোর ফের গুরুতর অসুস্থ         করোনায় স্বাস্থ্য অধিদপ্তরের সাবেক মহাপরিচালকের মৃত্যু         পাটকল শ্রমিকদের বকেয়া পরিশোধে ৫৮ কোটি টাকা বরাদ্দ         বয়স্ক, শিশু এবং অসুস্থ মানুষদের পশুর হাটে না যাওয়ার আহ্বান ডিএনসিসি মেয়রের         দুদকের মামলায় আত্মসমর্পণের সুযোগ তৈরি হয়নি : প্রধান বিচারপতি         করোনায় অবরুদ্ধ হলো ওয়ারীর 'রেড জোন'         শুধু বিশেষ পরিস্থিতিতে ভার্চুয়াল আদালত প্রথা অবলম্বন করা হবে : আইনমন্ত্রী        
//--BID Records