বৃহস্পতিবার ১৪ জ্যৈষ্ঠ ১৪২৭, ২৮ মে ২০২০ ঢাকা, বাংলাদেশ
প্রচ্ছদ
অনলাইন
আজকের পত্রিকা
সর্বশেষ

ইরাকের আনবার প্রদেশে আইএসের নেতা নিহত

ইরাকের আনবার প্রদেশে আইএসের নেতা নিহত

অনলাইন ডেস্ক॥ ইরাকের আনবার প্রদেশে তথাকথিত ইসলামিক স্টেটের (আইএস) একজন গুরুত্বপূর্ণ নেতা যুক্তরাষ্ট্রের নেতৃত্বাধীন জোট বাহিনীর বিমান হামলায় নিহত হয়েছেন। বিবিসি বলছে, ইরাকে আল কায়েদার সাবেক সদস্য আবু ওয়াহিব শুক্রবার নিহত হয়েছেন বলে পেন্টাগন জানিয়েছে। পেন্টাগনের মুখপাত্র পিটার কুক বলেন, ইরাক ও সিরিয়ায় এখন আইএসআইএল (আইএস) নেতা হওয়া বিপজ্জনক।

এরআগেও বেশ কয়েকবার ওয়াহিবের মৃত্যুর ভুয়া খবর প্রচারিত হয়েছিল। কুক বলেন, আনবার প্রদেশের রুতবা শহরের কাছে গাড়িতে করে যাওয়ার সময় তিনি নিহত হন। ওয়াহিবকে আনবার প্রদেশের সেনা আমির বর্ণনা করে পেন্টাগন জানিয়েছে, এই হামলায় আরো তিন জঙ্গি নিহত হয়েছেন।

১৯৮৬ সালে জন্মগ্রহণকারী ওয়াহিব ছিলেন কম্পিউটার বিজ্ঞানের ছাত্র। পর্যবেক্ষণ সাইটগুলোতে তাকে আইএসের উদীয়মান তারকা হিসেবে বর্ণনা করা হতো। তিনি ইরাকে যুক্তরাষ্ট্রের সেনাবাহিনীর কাছে ধরা পড়েছিলেন এবং তাকে মৃত্যুদণ্ড দেওয়া হয়েছিল। কিন্তু ২০১২ সালে তিনি কারাগার থেকে পালিয়ে যান। ইরাকে আইএসের দখল করে নেওয়া বিশাল অংশে ২০১৪ সাল থেকে যুক্তরাষ্ট্রের নেতৃত্বাধীন জোট বাহিনী বিমান হামলা চালিয়ে আসছে।

শীর্ষ সংবাদ:
বাড়ছে না ছুটি, বন্ধ থাকবে শিক্ষা প্রতিষ্ঠান ও গণপরিবহন         করোনা ভাইরাসে আরও ২২ জনের মৃত্যু, নতুন শনাক্ত ১৫৪১         আগামী ১৫ জুন পর্যন্ত স্কুল-কলেজ বন্ধ         সব হাসপাতালে করোনা ভাইরাসে আক্রান্তদের চিকিৎসা দেওয়ার নির্দেশ         ৫৪ কারারক্ষী করোনায় আক্রান্ত, সুস্থ হয়েছেন ১৪         শ্রীলঙ্কার প্রধানমন্ত্রীকে ফুল পাঠিয়ে শুভেচ্ছা জানালেন শেখ হাসিনা         জয়পুরহাটে ঘূর্ণিঝড়ের তান্ডবে নিহত-৪         প্রয়োজনে ভারতের সঙ্গে যুদ্ধ করা হবে, হুঙ্কার নেপালের         করোনা ভাইরাস ॥ ভারতে আক্রান্তের সংখ্যা দেড় লাখ ছাড়াল, মৃত্যু ৪৩৩৭         এ বছরেই করোনার ভ্যাকসিন : নোভাভ্যাক্স         করোনা ভাইরাসে শুধু যুক্তরাষ্ট্রেই এক লাখ ছাড়াল মৃত্যু         মুন্সীগঞ্জে মাইক্রো খাদে পড়ে নিহত ৩, আহত ৮         সেনাবাহিনীকে ‘যুদ্ধের প্রস্তুতি’ নিতে বললেন চীনের প্রেসিডেন্ট         নড়াইলের কলাবাড়িয়ায় আওয়ামী লীগ নেতাকে কুপিয়ে হত্যা         শিমুলিয়া-কাঁঠালবাড়ি রুটে ফেরি চলছে সীমিত আকারে         আগামী পাঁচ দিন বজ্রসহ ঝড়-বৃষ্টির আভাস         শাহজাদপুরে দু’গ্রুপের সংঘর্ষে নিহত ২         চীনের সঙ্গে ইসরায়েলের সম্পর্ক ছিন্ন করতে বলল আমেরিকা         পর্যটক টানতে বিনামূল্যে ভ্রমণের সুযোগ দিচ্ছে জাপান?        
//--BID Records