শনিবার ১৫ জ্যৈষ্ঠ ১৪২৭, ৩০ মে ২০২০ ঢাকা, বাংলাদেশ
প্রচ্ছদ
অনলাইন
আজকের পত্রিকা
সর্বশেষ

জঙ্গীবাদ মোকাবেলায় বাংলাদেশ ভারত যুক্তরাষ্ট্র একমত ॥ বার্নিকাট

স্টাফ রিপোর্টার ॥ উগ্র জঙ্গীবাদ মোকাবেলায় বাংলাদেশ, ভারত ও যুক্তরাষ্ট্র একমত বলে জানিয়েছেন যুক্তরাষ্ট্রের রাষ্ট্রদূত মার্শা বার্নিকাট। সোমবার বিকেলে পররাষ্ট্র সচিব এম শহীদুল হকের সঙ্গে দুই ঘণ্টার বৈঠক শেষে তিনি সাংবাদিকদের এ কথা জানান।

বার্নিকাট বলেন, অবশ্যই তিন সরকার- বাংলাদেশ, ভারত ও যুক্তরাষ্ট্র উগ্রবাদকে প্রতিহত করার জন্য একমত। এ বিষয়ে আমরা সবাই একমত।

তিনি জানান, যুক্তরাষ্ট্রের পররাষ্ট্র মন্ত্রণালয়ের সহকারী পররাষ্ট্র সচিব নিশা দেশাই বিসওয়াল গত সপ্তাহে তার সফরের সময় ভারতের রাষ্ট্রদূত হর্ষবর্ধন শ্রিংলার সঙ্গে বৈঠক করে একে অপরের মতামত জানতে চেয়েছেন। এর আগে তাদের দেখা হয়নি এবং এখানে আসার পরে তাদের প্রথম সাক্ষাত হয়।

বার্নিকাট বলেন, যুক্তরাষ্ট্র পৃথিবীর বিভিন্ন দেশের সঙ্গে একযোগে কাজ করে শান্তি ও স্থিতিশীলতা নিশ্চিত করার জন্য। আমার ধারণা সব গণতান্ত্রিক দেশ এমনকি যে দেশে গণতন্ত্র নেই সে দেশও শান্তি ও স্থিতিশীলতা চায়, কারণ অরাজকতা খুব খারাপ বিষয়।

রাষ্ট্রদূত জানান, এ সপ্তাহের শেষে যুক্তরাষ্ট্রের প্রিন্সিপাল ডেপুটি সহকারী পররাষ্ট্র সচিব উইলিয়াম টড একটি প্রতিনিধিদলসহ ঢাকায় আসবেন। তিনি সন্ত্রাসবাদ ও উগ্রবাদ মোকাবেলায় বাংলাদেশকে কীভাবে সহায়তা করা যায় সে বিষয়ে আলোচনা করবেন। এ বিষয়ে পররাষ্ট্র সচিবের সঙ্গে আমার আলোচনা হয়েছে।

শীর্ষ সংবাদ:
কঠোর স্বাস্থ্যবিধি মেনেই ফ্লাইট চালাতে হবে ॥ মাহবুব আলী         লিবিয়ায় ২৬ বাংলাদেশী হত্যায় জড়িতদের শাস্তি চায় বাংলাদেশ         করোনা রুখতে আলোর পথ দেখাচ্ছে বিজ্ঞান         আমফানে ক্ষয়ক্ষতিতে প্রিন্স চার্লসের দুঃখ ও সমবেদনা         কর্মস্থলমুখী মানুষের ঢল...         মৌসুমি বায়ু এবার জুনের প্রথম সপ্তাহে দেশে ঢুকছে         কাল থেকে চলবে ট্রেন লঞ্চ, বাস সোমবার         একদিনে করোনায় আক্রান্তের নতুন রেকর্ড         পদ্মা সেতুর ৩০তম স্প্যান বসছে আজ         সরকারী ত্রাণে দেয়া হবে আম-লিচু         আগামীকাল এসএসসির ফল প্রকাশ         করোনায় মৃত্যুতে চীনকে ছাড়াল ভারত         ভার্চুয়াল কোর্টে এ পর্যন্ত ২০ হাজার ৯৩৮ জনের জামিন         সিএমপির উদ্যোগে চট্টগ্রামে হচ্ছে প্লাজমা ব্যাংক         বিশেষজ্ঞদের সঙ্গে আলোচনা করে ছুটি না বাড়ানোর সিদ্ধান্ত: কাদের         কর্মস্থলমুখী মানুষের ঢল         একদিনে সর্বোচ্চ করোনা ভাইরাসের রোগী শনাক্ত, ২৩ জনের মৃত্যু         ফেসবুক লাইভে রবিবার প্রকাশ হবে এসএসসির ফল         সরকারি ত্রাণে যুক্ত হচ্ছে আম-লিচু         লিবিয়ায় আহত ১১ বাংলাদেশি হাসপাতালে, আশঙ্কাজনক ৩ জন        
//--BID Records