রবিবার ২৭ আষাঢ় ১৪২৭, ১২ জুলাই ২০২০ ঢাকা, বাংলাদেশ
প্রচ্ছদ
অনলাইন
আজকের পত্রিকা
সর্বশেষ

আফগানিস্তানে ৬ তালেবান জঙ্গির ফাঁসি কার্যকর

আফগানিস্তানে ৬ তালেবান জঙ্গির ফাঁসি কার্যকর

অনলাইন ডেস্ক॥ আফগানিস্তানে ছয় তালেবান জঙ্গিকে ফাঁসি দেওয়া হয়েছে। ২০১৪ সালে আশরাফ গনি দেশটির প্রেসিডেন্ট হিসেবে দায়িত্ব দেওয়ার পর এই প্রথম দেশটিতে মৃত্যুদণ্ড কার্যকর হল।

বিবিসি বলছে, গোষ্ঠীটি ‘গণহত্যা এবং জননিরাপত্তার জন্য হুমকি’ বলে দেশটির প্রেসিডেন্ট প্রাসাদ থেকে বলা হয়েছে।

গেল মাসে রাজধানী কাবুলে তালেবান হামলায় ৬৪ জন নিহত হওয়ার পর প্রেসিডেন্ট গনি এই উগ্রপন্থি গোষ্ঠীটির বিরুদ্ধে কঠোর ব্যবস্থা নেওয়ার অঙ্গীকার করেন।

আফগান টেলিভিশন প্রতিবেদন থেকে জানা গেছে, মৃত্যুদণ্ড কার্যকর হওয়া তালেবান জঙ্গিদের মধ্যে দু’জন ২০১১ সালে দেশটির সাবেক প্রেসিডেন্ট বুরহানুদ্দিন রাব্বানিকে হত্যার সঙ্গে জড়িত ছিলেন।

প্রেসিডেন্ট প্রাসাদ থেকে বলা হয়েছে, ফাঁসি কার্যকর হওয়াদের সবাই আইন অনুযায়ী দোষী সাব্যস্ত হয়েছিলেন।

গেল মাসে কাবুলে হামলার পর প্রেসিডেন্ট গনি ঘোষণা দিয়েছিলেন, তালেবান জঙ্গিদের শাস্তির বিষয়ে কোনো ‘ক্ষমা প্রদর্শন করা হবে না’।

২০০১ সালে তালেবান গোষ্ঠী ক্ষমতাচ্যুত হওয়ার পর থেকে আফগান সরকারের বিরুদ্ধে ধারাবাহিক হামলা-সহিংসতা চালিয়ে আসছে।

করোনাভাইরাস আপডেট
বিশ্বব্যাপী
বাংলাদেশ
আক্রান্ত
১২৬৪২৬৮৬
আক্রান্ত
১৮১১২৯
সুস্থ
৭৩৭৯৪১১
সুস্থ
৮৮০৩৪
শীর্ষ সংবাদ:
আসছে ভয়াবহ বন্যা         বনানীতে মায়ের কবরে চিরনিদ্রায় শায়িত সাহারা খাতুন         টেন্ডারবাজিতে ৫০ কোটি টাকা হাতিয়েছেন সাহেদ         ২৪ ঘণ্টায় করোনায় ৩০ জনের মৃত্যু শনাক্ত ২৬৮৬         বাংলাদেশে করোনা সংক্রমণের গতি নিম্নমুখী         করোনায় অনলাইনে জমজমাট কোরবানির পশুর হাট         বাংলাদেশ থেকে ফ্লাইট ও যাত্রী ৫ অক্টোবর পর্যন্ত নিষিদ্ধ করেনি ইতালি         স্কুল ফিডিংয়ের খাবার করোনাকালে যাবে শিক্ষার্থীদের বাড়ি         ইতিহাসের বৃহত্তম ত্রাণ কার্যক্রম পরিচালনা করছেন শেখ হাসিনা ॥ তথ্যমন্ত্রী         টেন্ডার জটিলতায় থমকে গেছে ড্রাইভিং লাইসেন্স কার্যক্রম         মানব ও অর্থ পাচারের অভিযোগে পাপুলের কুয়েতে শাস্তি নিশ্চিত         উগ্র-ধর্মান্ধদের এখনই প্রতিরোধ করা না হলে মহাসঙ্কটে পড়তে হবে         মাদকের সঙ্গে জড়িত পুলিশের বিরুদ্ধে শাস্তির ব্যবস্থা         আখাউড়া-সিলেট রুটে ডুয়েলগেজ লাইন স্থাপন অনিশ্চিত         বিএসএমএমইউয়ে ‘নেগেটিভ প্রেশার আইসোলেশন ক্যানোপি’ উদ্ভাবন         বাংলাদেশ থেকে আসা ৭০ শতাংশ যাত্রীর করোনা পজিটিভ : ইতালির প্রধানমন্ত্রী         কমিটির সুপারিশ উপেক্ষা করে ডিএনসিসিতে পশুর তিন হাট         করোনায়ও স্বাস্থ্যখাতের সকল সেবা অব্যাহত রাখতে হবে : স্বাস্থ্যমন্ত্রী         ৮৬টি প্রতিষ্ঠানকে ৩ লক্ষাধিক টাকা জরিমানা        
//--BID Records