বুধবার ১২ কার্তিক ১৪২৮, ২৭ অক্টোবর ২০২১ ঢাকা, বাংলাদেশ
প্রচ্ছদ
অনলাইন
আজকের পত্রিকা
সর্বশেষ

ঢাকা মেডিক্যালে নবজাতক কন্যাকে রেখে পালিয়েছে মা

ঢাকা মেডিক্যালে নবজাতক কন্যাকে রেখে পালিয়েছে মা

স্টাফ রিপোর্টার ॥ ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালের ২০৫ নম্বর ওয়ার্ডে ৭ দিনের নবজাতক মেয়েকে রেখে পালিয়ে গেছে মা। তিন-চার দিন যাবত ওই ফুটফুটে নবজাতক মেয়ের দেখাশুনা করার মতো কাউকে পায়নি হাসপাতাল কর্তৃপক্ষ।

২০৫ নম্বর ওয়ার্ডের সহকারী রেজিস্ট্রার ফাতেমা সাঈদ জানান, গত ১৫ এপ্রিল সিজারের মাধ্যমে নবজাতকটির জন্ম হয়। বর্তমানে তার ওজন ৩ কেজি। পেটের এক পাশে অপারেশন রয়েছে। তিনি জানান, অভিভাবকের অভাবে অপারেশন করা স্থান ঠিক মতো পরিষ্কার করা হচ্ছে না। তাই ইনফেকশনের ঝুঁকি বাড়ছে। আমরা আমাদের সাধ্যমতো চেষ্টা করছি।

সংশ্লিষ্ট সূত্র জানায়, গত ১৫ এপ্রিল সিজারের মাধ্যমে জন্ম হয় মেয়ে শিশুটির। জন্মের পর কয়েকদিন শিশুটির মা তার সঙ্গে ছিলেন। মঙ্গলবার থেকে নবজাতকটিকে দেখার মতো কাউকে খুঁজে পাওয়া যাচ্ছে না। এদিকে পাশের সিটে থাকা আরেক নবজাতকের মা হেনা জানান, জম্মের পর ওই নবজাতকের মা ছেলে সন্তানের জন্য আক্ষেপ করে বলতে শুনেছেন, এইবারও মেয়ে ! স্বামী আমারে তালাক দিবো। তিনি জানান, সম্ভবত মেয়ে সন্তানের কারণেই নবজাতকটিকে রেখে তার মা পালিয়ে গেছে বলে মনে করেন।

এ ব্যাপারে ঢাকা মেডিক্যাল কলেজ হাসপাতালে পারিচালক ব্রিগেডিয়ার জেনারেল ডাঃ মিজানুর রহমান জানান, বিষয়টি নিয়ে আমরা খোঁজখবর নিচ্ছি। নবজাতকটিকে তার বাবা-মার কাছে ফিরিয়ে দিতে আমরা চেষ্টা করে যাচ্ছি। তাছাড়া নবজাতকের যত্নের ব্যাপারে কোন অবহেলা করা হবে না।

শীর্ষ সংবাদ:
ব্যাংকে টাকা জমা –উত্তোলনকারীদের টার্গেট, গ্রেফতার ৯         ‘কুমিল্লার ঘটনায় ফেসবুককে সতর্ক করে চিঠি দেওয়া হয়েছে’         সুদানে সব ধরনের ফ্লাইট স্থগিত         কেরানীগঞ্জের কেন্দ্রীয় কারাগারে হাজতির মৃত্যু         সপ্তাহখানেকের মধ্যেই করোনা টিকা পাবে স্কুল শিক্ষার্থীরা ॥ শিক্ষামন্ত্রী         মার্কিন শিশুদের জন্য ফাইজারের টিকা অনুমোদনের সুপারিশ         নির্বাচনী সংঘাত ॥ নিহত কাপ্তাইয়ের ইউপি সদস্য         বাসেত মজুমদারের মৃত্যুতে রাষ্ট্রপতির শোক         ইরাকে আইএস জঙ্গিদের হামলা ॥ নিহত ১১         ‘বাংলাদেশ সেনাবাহিনী বহির্বিশ্বে দেশের ভাবমূর্তি উজ্জ্বল করেছে’         পিঠের চোটে বিশ্বকাপ শেষ সাইফউদ্দিনের, দলে ফিরলেন রুবেল         রাজধানীতে মাদকবিরোধী অভিযানে আটক ৭৫         মেজর সিনহা হত্যা মামলার ষষ্ঠ দফায় তৃতীয় দিনের সাক্ষ্যগ্রহণ চলছে         ফরিদগঞ্জে মাকে কুপিয়ে হত্যা, ছেলে আটক         আইনজীবী বাসেত মজুমদারের মৃত্যুতে প্রধানমন্ত্রীর শোক         যানবাহন নিয়ে পাটুরিয়া ঘাটে উল্টে গেছে ফেরি আমানত শাহ         ইংল্যান্ডের বিপক্ষে বাংলাদেশের হয়ে পার্থক্য গড়ে দিতে পারেন মুস্তাফিজুর         নয়াপল্টনে বিএনপি-পুলিশ সংঘর্ষ ॥ আসামি দেড় হাজার         হাতিয়ায় আধুনিক মৎস্য শিকার প্রযুক্তি বিষয়ক কর্মশালা অনুষ্ঠিত         ‘বাঙালির পিতার নাম শেখ মুজিবুর’ গ্রন্থের মোড়ক উন্মোচন