রবিবার ৭ আষাঢ় ১৪২৮, ২০ জুন ২০২১ ঢাকা, বাংলাদেশ
প্রচ্ছদ
অনলাইন
আজকের পত্রিকা
সর্বশেষ

ক্যাপ্টেন ইসতিয়াক ফের ইফালপার আঞ্চলিক সহসভাপতি নির্বাচিত

বিমান বাংলাদেশ এয়ারলাইন্সের ক্যাপ্টেন ইসতিয়াক হোসেন ইন্টারন্যাশনাল ফেডারেশন অব এয়ারলাইন্স পাইলট এ্যাসোসিয়েশনের (ইফালপা) তৃতীয়বারের মতো আঞ্চলিক সহসভাপতি (এশিয়া/পশ্চিম) হিসেবে আগামী দু’বছরের জন্য নির্বাচিত হয়েছেন। সোমবার যুক্তরাষ্ট্রের নি-ওরল্যান্সে-ইফালপা’র ৭১তম বার্ষিক সম্মেলনে এ নির্বাচন অনুষ্ঠিত হয়। উপ-মহাদেশের এ্যাভিয়েশন ইতিহাসে তৃতীয় মেয়াদের জন্য নির্বাচিত হওয়া এটিই প্রথম, যা বিমান তথা বাংলাদেশকে এ্যাভিয়েশন শিল্পে মর্যাদার আসনে অধিষ্ঠিত করেছে। ইফালপা, বিশ্বের ১০০ দেশের লক্ষাধিক বৈমানিকের প্রতিনিধিত্বকারী একটি প্রতিষ্ঠান। জাতিসংঘের বিশেষায়িত ‘ইন্টারন্যাশনাল’ সিভিল এ্যাভিয়েশন অর্গানাইজেশনে (আইকাও) স্থায়ী প্রতিনিধিত্বকারী প্রতিষ্ঠানটি (ইফালপা) উড়োজাহাজ নিরাপত্তা এবং কারিগরি উৎকর্ষ সাধনের জন্য এ্যাভিয়েশন বিশ্বে প্রসিদ্ধ।

বর্তমানে ক্যাপ্টেন ইসতিয়াক হোসেন একজন সিনিয়র পাইলট হিসেবে কর্মরত। তিনি ১৯৯৩ সালে বিমান বাংলাদেশ এয়ারলাইন্সে যোগদান করেন।-বিজ্ঞপ্তি

বিইউপিতে সহস্রাব্দ টেকসই উন্নয়ন লক্ষ্যমাত্রা বিষয়ে সেমিনার

‘সহস্রাব্দ উন্নয়ন লক্ষ্যমাত্রা হতে টেকসই উন্নয়ন লক্ষ্যমাত্রা : বাংলাদেশ প্রেক্ষাপট’ বিষয়ক সেমিনার বৃহস্পতিবার মিরপুর সেনানিবাসের বাংলাদেশ ইউনিভার্সিটি অব প্রফেশনালসে (বিইউপি) অনুষ্ঠিত হয়। এতে প্রধান অতিথি ছিলেন পররাষ্ট্র প্রতিমন্ত্রী মোঃ শাহরিয়ার আলম। বিশেষ অতিথি ছিলেন বিইউপির উপাচার্য মেজর জেনারেল শেখ মামুন খালেদ।

সেমিনারে প্রবন্ধ উপস্থাপন করেন শ্রম ও কর্মসংস্থান মন্ত্রণালয়ের প্রাক্তন সচিব ড. মাহফুজুল হক এবং ঢাকা বিশ্ববিদ্যালয়ের ডেভেলপমেন্ট স্টাডিজ বিভাগের অধ্যাপক ড. রাশেদ আল মাহমুদ তিতুমীর। সেমিনারে বক্তাগণ সমসাময়িক বৈশ্বিক উন্নয়নের লক্ষ্যসমূহ এবং এক্ষেত্রে বাংলাদেশের অবস্থান ও করণীয় সম্পর্কে আলোচনা করেন। তারা বলেন, বাংলাদেশ এমডিজি অর্জনে সাফল্য দেখিয়েছে। এই সাফল্য ধরে রাখতে হলে এসডিজি বাস্তবায়ন করতে হবে। অনুষ্ঠানে সঞ্চালকের দায়িত্ব পালন করেন ব্রিগেডিয়ার জেনারেল রিদওয়ান-আল-মাহমুদ।

সেমিনারে বিইউপির উপ-উপাচার্য প্রফেসর ড. নাজমুল আহসান কলিমউল্লাহ,রেজিস্ট্রার, চীফ ফাইন্যান্স অফিসার, পরীক্ষা নিয়ন্ত্রক, কলেজ পরিদর্শক, সকল ডিন, অফিস ও বিভাগীয় প্রধানগণ, সকল শিক্ষক-কর্মকর্তা ও শিক্ষার্থীরা উপস্থিত ছিলেন। -আইএসপিআর।

করোনাভাইরাস আপডেট
বিশ্বব্যাপী
বাংলাদেশ
আক্রান্ত
১৭৭০৯৫৪৫৫
আক্রান্ত
৮৪৪৯৭০
সুস্থ
১৬১৩০৪৬০১
সুস্থ
৭৭৮৪২১
শীর্ষ সংবাদ:
বিষ ছড়াচ্ছে পলিথিন ॥ হুমকির মুখে জনস্বাস্থ্য ও প্রাকৃতিক পরিবেশ         প্রধানমন্ত্রী আজ ৫৩ হাজার পরিবারকে দিচ্ছেন জমি ও ঘর         রাজধানীতে একই পরিবারের ৩ জন খুন         গণটিকাদান কর্মসূচী শুরু         পুঁজিবাজারের সামনে ভাল ভবিষ্যৎ রয়েছে         প্রিয় পিতার জন্য ভালবাসা         ভুটানের সঙ্গে পিটিএ কার্যকর হচ্ছে নতুন বছরে         করোনায় একদিনে মৃত্যু বেড়ে ৬৭         করোনা বেড়ে যাওয়ায় পর্যটনশিল্প ফের অনিশ্চয়তায়         নাসির ও অমির তিন রক্ষিতা কারাগারে         রোহিঙ্গাদের এনআইডি পাওয়ার নেপথ্যে চাঞ্চল্যকর জালিয়াতি         প্রাকৃতিক গ্যাস অনুসন্ধানই জ্বালানি নিরাপত্তার অন্যতম উপায়         প্রমাণ সরবরাহ করলে তথ্য দেবে সুইস ব্যাংক         সাবেক জেলা নির্বাচন কর্মকর্তাসহ ১৭ জনের বিরুদ্ধে মামলা         একই স্থানে সব সেবা প্রদান সুবিধা থাকা বাঞ্ছনীয় : বিদ্যুৎ প্রতিমন্ত্রী         করোনা : গত ২৪ ঘন্টায় মৃত্য ৬৭         “১২ বছর আগের পিছিয়ে পরা বাংলাদেশ আজ অপ্রতিরোধ্য গতিতে এগিয়ে যাচ্ছে”         খুলনা বিভাগে একদিনে করোনায় সর্বোচ্চ মৃত্যু ২২, শনাক্ত ৬২৫         দেশব্যাপী সিনোফার্মের ভ্যাকসিন দেওয়া শুরু         ‘আবার ব্যাপকভাবে জনগণকে টিকা দেওয়ার কার্যক্রম শুরু হবে’