বুধবার ১৭ অগ্রহায়ণ ১৪২৮, ০১ ডিসেম্বর ২০২১ ঢাকা, বাংলাদেশ
প্রচ্ছদ
অনলাইন
আজকের পত্রিকা
সর্বশেষ

ছুটিতে মাশরাফিরা, তবে সামনে অনেক ব্যস্ততা

ছুটিতে মাশরাফিরা, তবে সামনে অনেক ব্যস্ততা

অনলাইন ডেস্ক॥ অনির্দিষ্ট সময়ের জন্য ছুটি দেওয়া হয়েছে জাতীয় দলের খেলোয়াড়দের। টানা ক্রিকেট খেলে অনেকটাই ক্লান্ত মাশরাফিরা। আপাতত বাংলাদেশ দলের সামনে আর্ন্তজাতিক ক্রিকেট নেই। ঢাকা প্রিমিয়ার ক্রিকেট লিগ ঠিক কবে নাগাদ মাঠে গড়ায় বা আদৌ হবে কি কিনা তা নিয়ে রয়েছে সংশয়। তাই সামনের দিনগুলো চুটিয়ে ছুটি উপভোগ করতে যাচ্ছেন ক্রিকেটাররা।

তবে এপ্রিলের শেষ দিকে শ্রীলঙ্কাকে আনার চেষ্টা করছে বিসিবি। এই প্রচেষ্টা সফল হলে বেশিদিন ছুটি কাটানো হয়ে উঠবে না খেলোয়াড়দের। এপ্রিলের মাঝামাঝি থেকে ক্যাম্প শুরু হয়ে যাবে।

শ্রীলঙ্কা না এলে কিংবা ঢাকা ক্রিকেট লিগ না হলে ‘এ’ দল ও জাতীয় দলের মধ্যে সিরিজ ম্যাচেরও আয়োজন করতে পারে বিসিবি। তবে আর্ন্তজাতিক ক্রিকেটেই খেলোয়াড়দের ব্যস্ত রাখতে চাইছে বাংলাদেশ ক্রিকেট বোর্ড।

এফটিপি অনুসারে কোন সিরিজ না থাকলে যে কোন দুটি বোর্ড আলোচনা সাপেক্ষে সিরিজ আয়োজন করতে পারে। আর সেদিকেই মনোযোগ দিবে বিসিবি। এফটিপি অনুসারে আগস্টে ভারত সফরে একটি টেস্ট ছাড়াও তিন ওয়ানডে খেলবে। অক্টোবরে ইংল্যান্ডের বিরুদ্ধে ঘরোয়া সিরিজে ২ টেস্ট ও ৩ ওয়ানডে এবং ডিসেম্বরে নিউজিল্যান্ড সফরে ২ টেস্ট, ৩ ওয়ানডে ও ২ টি২০ ম্যাচের সিরিজ আছে রয়েছে। তবে আগস্টের মাঝামাঝি পর্যন্ত দীর্ঘ বিরতি আছে বাংলাদেশ দলের। সূচীতে এ সময়টাতে খেলা নেই টাইগারদের। জুলাইয়ের প্রথম সপ্তাহ পর্যন্ত ফাঁকা নিউজিল্যান্ড, জুন পর্যন্ত পাকিস্তান, এপ্রিলে দক্ষিণ আফ্রিকা-শ্রীলঙ্কা, মে মাস পর্যন্ত ওয়েস্ট ইন্ডিজ ও জিম্বাবুইয়েরও কোন সিরিজ নেই। তাই যথেষ্ট সুযোগ আছে বিসিবির সামনে এসব বোর্ডের সঙ্গে আলোচনা করে কোন দ্বিপাক্ষিক সিরিজ আয়োজনের। সে অনুযায়ী চেষ্টাও করছে বিসিবি।

আগামী মে-জুন মাসে ৩ ওয়ানডে, ২ টেস্ট ও ১ টি২০ ম্যাচ খেলতে জিম্বাবুইয়ে যাওয়ার কথা বাংলাদেশের। টানা দুটি সিরিজ তারা বাংলাদেশে এসে খেলে গেছে। ফিরতি সিরিজ হিসেবে জিম্বাবুইয়ের বিরুদ্ধে সিরিজটা হওয়ার কথা। তবে জুনে ভারত সফরে তাদের ১ টেস্ট ও ৩ ওয়ানডের সিরিজ এবং জুলাইয়ের শেষে নিউজিল্যান্ড সফরে ২ টেস্ট আছে। আগস্টে জাতীয় দলের ভারত সফর শেষে আগামী সেপ্টেম্বর মাসে আবারও একটি বিরতি আছে। সে সময় ওয়েস্ট ইন্ডিজের বিরুদ্ধে ৭ ম্যাচের ওয়ানডে সিরিজ খেলারও সম্ভাবনা বিবেচনা করে দেখছে বিসিবি।

শীর্ষ সংবাদ:
কুয়াকাটায় টোয়াকের প্রতিষ্ঠাবার্ষিকী পালিত         ওমিক্রন ঠেকাতে প্রবাসীদের আসতে নিরুৎসাহিত করা হচ্ছে         বগুড়ার শেরপুরে ট্রাকের ধাক্কায় দুই মটরসাইকেল অরোহী নিহত         ডাসারে মোটরসাইকেল চাপায় ইউপি সদস্য নিহত         রামপুরায় বাসে আগুন ও ভাঙচুর ॥ আসামি ৮০০         যুক্তরাষ্ট্রে কিশোরের গুলিতে নিহত ৩, আহত ৮         রেফারিকে হত্যার হুমকি আর্জেন্টাইন ফুটবলারের         নিরাপদ সড়ক দাবি ॥ রামপুরায় শিক্ষার্থীদের অবরোধ         শারীরিক উপস্থিতিতে শুরু হলো আপিল বিভাগের বিচারকাজ         গত ২৪ ঘণ্টায় সারা বিশ্বে করোনায় মৃত্যু বেড়েছে ২ হাজার ৩০০ জনের         বায়োএনটেক প্রধান ওমিক্রন নিয়ে আতঙ্কিত না হওয়ার পরামর্শ দিয়েছেন         সব গণতান্ত্রিক আন্দোলনে নেতৃত্ব দিয়েছে ঢাকা বিশ্ববিদ্যালয়         বঙ্গবন্ধুকে নিয়ে বিতর্কিত মন্তব্যে রাজশাহীর পৌর মেয়র আব্বাস গ্রেফতার         ঢাবি জাতিকে যা কিছু উপহার দিয়েছে তা নিঃসন্দেহে গর্ব ও গৌরবের         রোহিঙ্গাদের উচিত এখন নিজ দেশে ফিরে যাওয়া         জাতীয় অধ্যাপক রফিকুল ইসলাম আর নেই         জাপানে ওমিক্রন শনাক্ত         শতবর্ষের আলোয় আলোকিত ঢাকা বিশ্ববিদ্যালয়         রিটার্ন দাখিলের সময় বাড়ল এক মাস         আগাম জামিন নিতে আসা শংক দাস বড়ুয়া কারাগারে