বৃহস্পতিবার ২৫ আষাঢ় ১৪২৭, ০৯ জুলাই ২০২০ ঢাকা, বাংলাদেশ
প্রচ্ছদ
অনলাইন
আজকের পত্রিকা
সর্বশেষ

প্রয়োজনের সময় ইউরোপের পাশে থাকা উচিত ॥ হিলারি

যুক্তরাষ্ট্রের প্রেসিডেন্ট নির্বাচনে ডেমোক্র্যাট মনোনয়নপ্রত্যাশী হিলারি ক্লিনটন ব্রাসেলসে মারাত্মক সন্ত্রাসী হামলার পর এক সন্ত্রাসবিরোধী ভাষণে রিপাবলিকানদের তিরস্কার করেছেন এবং ন্যাটোর পক্ষে সমর্থন ব্যক্ত করেছেন। খবর বিবিসি অনলাইনের।

হিলারির এ মন্তব্য তার রিপাবলিকান প্রতিপক্ষদের যেমন- ডোনাল্ড ট্রাম্পের উক্তির স্পষ্টত বিপরীত । ট্রাম্প তার মন্তব্যে ন্যাটোর প্রতি মার্কিন প্রতিশ্রুতি হ্রাসের জন্য পরামর্শ দিয়েছেন।

হিলারি বলেন, যুক্তরাষ্ট্রের আরব অংশীদারদের সঙ্গে আরও গভীরভাবে পরামর্শ করা উচিত এবং ইউরোপের প্রয়োজনের সময় তাদের পাশে থাকা উচিত। তিনি বলেন, আমাদের ইউরোপীয় সহযোগীরা ৯/১১-এ আমাদের পাশে এসে দাঁড়িয়েছিল। আমেরিকাকে এর সহযোগীদের কাছ থেকে মুখ ফিরিয়ে নেয়া উচিত নয়। তিনি ক্যালিফোর্নিয়ায় স্ট্যানফোর্ড বিশ্ববিদ্যালয়ে বক্তব্য প্রদানকালে ওই কথা বলেন। সন্ত্রাসে অভিযুক্তদের কাছ থেকে তথ্য বের করার জন্য নির্যাতন ও ওয়াটার বোর্ডিং পদ্ধতি পুনর্বহাল করতে ট্রাম্প যে আহ্বান জানিয়েছেন সে প্রসঙ্গে সাবেক পররাষ্ট্রমন্ত্রী হিলারি বলেন, প্রশাসন যে নির্যাতন নিষিদ্ধ করেছে এবং আমি গর্বিত যে তখন সরকারে ছিলাম। তিনি বলেন, ব্রাসেলসে সাম্প্রতিক সন্ত্রাসী হামলা চরম বর্বরতাকেই স্মরণ করিয়ে দেয় এবং আরও স্মরণ করিয়ে দেয় যে, তথাকথিত ইসলামিক স্টেট (আইএস) জঙ্গী গ্রুপকে অবশ্য পরাজিত করতে হবে।

শীর্ষ সংবাদ:
করোনা ভাইরাসে মৃতের সংখ্যা ২২শ' ছাড়ালো, নতুন আক্রান্ত ৩৩৬০         করোনায় আতঙ্কিত না হওয়ার আহ্বান প্রধানমন্ত্রীর         পাপুল কুয়েতের নাগরিক নন ॥ কুয়েতের স্বরাষ্ট্র মন্ত্রণালয়         রিজেন্ট গ্রুপের চেয়ারম্যান সাহেদের প্রধান সহযোগী গ্রেফতার         শিক্ষার্থীদের অটোপাসের খবর ‘গুজব ॥ শিক্ষা মন্ত্রণালয়         বাংলাদেশ ব্যাংকের গবর্নরের চাকরির সময়সীমা বাড়িয়ে বিল পাস         দেড় শতাধিক বাংলাদেশিকে ফেরত পাঠিয়েছে ইতালি         ক্রেডিট কার্ড ‘জালিয়াত চক্রের’ চারজন গ্রেফতার         মাস্ক দুর্নীতি ॥ মেডিটেকের পরিচালক হুমায়ুনকে জিজ্ঞাসাবাদ         ভারতে আবারও একদিনে ২৪ হাজারের বেশি সংক্রমণ         রিজেন্টের চেয়ারম্যান সাহেদের দেশত্যাগে নিষেধাজ্ঞা         পল্টন থেকে ৩ মানবপাচারকারী আটক         আইভরি কোস্টের প্রধানমন্ত্রীকে ‘সিংহ’ বলে ডাকত সবাই         করোনা ॥ আগাম ১৫ লাখ কবর খুঁড়ে রাখছে দ. আফ্রিকা         সিরিয়ার ক্ষেপণাস্ত্র ব্যবস্থা শক্তিশালী করবে ইরান         জেনারেল সোলাইমানি হত্যা ॥ বোল্টনের দাম্ভিক উক্তির জবাব দিল রাশিয়া         করোনায় হলেও দম্ভ যায়নি ব্রাজিলিয়ান প্রেসিডেন্টের!         চীনের বিরুদ্ধে ব্যবস্থা নিচ্ছে যুক্তরাষ্ট্র         বিশ্বে করোনায় আক্রান্ত ১ কোটি ২০ লাখ         কাতারে আক্রান্ত লাখ ছাড়ালেও সুস্থই ৯৬ হাজারের বেশি        
//--BID Records