শুক্রবার ৭ কার্তিক ১৪২৮, ২২ অক্টোবর ২০২১ ঢাকা, বাংলাদেশ
প্রচ্ছদ
অনলাইন
আজকের পত্রিকা
সর্বশেষ

প্রয়োজনের সময় ইউরোপের পাশে থাকা উচিত ॥ হিলারি

যুক্তরাষ্ট্রের প্রেসিডেন্ট নির্বাচনে ডেমোক্র্যাট মনোনয়নপ্রত্যাশী হিলারি ক্লিনটন ব্রাসেলসে মারাত্মক সন্ত্রাসী হামলার পর এক সন্ত্রাসবিরোধী ভাষণে রিপাবলিকানদের তিরস্কার করেছেন এবং ন্যাটোর পক্ষে সমর্থন ব্যক্ত করেছেন। খবর বিবিসি অনলাইনের।

হিলারির এ মন্তব্য তার রিপাবলিকান প্রতিপক্ষদের যেমন- ডোনাল্ড ট্রাম্পের উক্তির স্পষ্টত বিপরীত । ট্রাম্প তার মন্তব্যে ন্যাটোর প্রতি মার্কিন প্রতিশ্রুতি হ্রাসের জন্য পরামর্শ দিয়েছেন।

হিলারি বলেন, যুক্তরাষ্ট্রের আরব অংশীদারদের সঙ্গে আরও গভীরভাবে পরামর্শ করা উচিত এবং ইউরোপের প্রয়োজনের সময় তাদের পাশে থাকা উচিত। তিনি বলেন, আমাদের ইউরোপীয় সহযোগীরা ৯/১১-এ আমাদের পাশে এসে দাঁড়িয়েছিল। আমেরিকাকে এর সহযোগীদের কাছ থেকে মুখ ফিরিয়ে নেয়া উচিত নয়। তিনি ক্যালিফোর্নিয়ায় স্ট্যানফোর্ড বিশ্ববিদ্যালয়ে বক্তব্য প্রদানকালে ওই কথা বলেন। সন্ত্রাসে অভিযুক্তদের কাছ থেকে তথ্য বের করার জন্য নির্যাতন ও ওয়াটার বোর্ডিং পদ্ধতি পুনর্বহাল করতে ট্রাম্প যে আহ্বান জানিয়েছেন সে প্রসঙ্গে সাবেক পররাষ্ট্রমন্ত্রী হিলারি বলেন, প্রশাসন যে নির্যাতন নিষিদ্ধ করেছে এবং আমি গর্বিত যে তখন সরকারে ছিলাম। তিনি বলেন, ব্রাসেলসে সাম্প্রতিক সন্ত্রাসী হামলা চরম বর্বরতাকেই স্মরণ করিয়ে দেয় এবং আরও স্মরণ করিয়ে দেয় যে, তথাকথিত ইসলামিক স্টেট (আইএস) জঙ্গী গ্রুপকে অবশ্য পরাজিত করতে হবে।

শীর্ষ সংবাদ:
মুশফিক ও লিটনের প্রতি আস্থা রাখতে বললেন অধিনায়ক মাহমুদউল্লাহ         রাজধানীর কাওরানবাজার এলাকায় মালবাহী ট্রেন লাইনচ্যুত         সিরিয়ার বনে আগুন দেওয়ার দায়ে ২৪ জনের মৃত্যুদণ্ড ১১ জনের যাবজ্জীবন         ঝিনাইদহে ইজিবাইক চালক হত্যার ঘটনায় ৬ জন গ্রেফতার         ফেনীতে সড়ক দুর্ঘটনায় তিনজন নিহত         রাজশাহীতে করোনা ও উপসর্গে আরও চারজনের মৃত্যু         রাজধানীতে ফ্লাইওভারে গাড়িচাপায় যুবক নিহত         খাগড়াছড়িতে বিভিন্ন বৌদ্ধ বিহারে দানোত্তম কঠিন চীবর দান অনুষ্ঠান         আজ বর্ষীয়ান রাজনীতিবিদ তোফায়েল আহমেদ’র ৭৯ তম জন্মদিন         রাজধানীতে মাদক বিক্রি ও সেবনের অভিযোগে ৩৫ জনকে গ্রেফতার         চট্টগ্রামে মণ্ডপে হামলার ঘটনায় দশজনকে গ্রেফতার করেছে পুলিশ         তালেবানকে জাতিসংঘে আসন না দেওয়ার আকুতি আফগান নারীদের         কক্সবাজারে আটক ইকবালকে কুমিল্লায় নেওয়া হচ্ছে         এক দিন পর হাসপাতাল থেকে প্রাসাদে ফিরলেন রনি এলিজাবেথ         ভারতে পাচারের সময় স্বর্ণের বারসহ একজন আটক         উখিয়ার রোহিঙ্গা ক্যাম্পে সন্ত্রাসীদের গুলিতে নিহত ১০, আহত ২০         জাতীয় নিরাপদ সড়ক দিবস আজ         অভিনেতা শামীম ভিস্তি মারা গেছেন         গত ২৪ ঘণ্টায় সারা বিশ্বে করোনায় মারা গেছেন ৭ হাজার ১৮৬ জন