সোমবার ২২ অগ্রহায়ণ ১৪২৮, ০৬ ডিসেম্বর ২০২১ ঢাকা, বাংলাদেশ
প্রচ্ছদ
অনলাইন
আজকের পত্রিকা
সর্বশেষ

পল্লী বিদ্যুতায়ন বোর্ডের চেয়ারম্যানসহ ৫ জনকে হাইকোর্টের রুল

স্টাফ রিপোর্টার ॥ বাংলাদেশ পল্লী বিদ্যুতায়ন বোর্ডের চেয়ারম্যান মেজর জেনারেল মঈন উদ্দিনের পদে থাকা কেন অবৈধ নয় তা জানতে চেয়ে রুল জারি করেছেন হাইকোর্ট। আগামী চার সপ্তাহের মধ্যে জনপ্রশাসন মন্ত্রণালয়ের সিনিয়র সচিব, বাংলাদেশ পল্লী বিদ্যুতায়ন বোর্ডের সচিব ও বোর্ডের চেয়ারম্যান মেজর জেনারেল মঈন উদ্দিনসহ মোট পাঁচ জনকে এ রুলের জবাব দিতে বলা হয়েছে। এ সংক্রান্ত এক রিট আবেদনের শুনানি করে রবিবার হাইকোর্টের বিচারপতি কামরুল ইসলাম সিদ্দিকী ও বিচারপতি রাজিক-আল-জলিলের সমন্বয়ে গঠিত বেঞ্চ এ আদেশ দেন। আদালতে রিট আবেদনের পক্ষে শুনানি করেন এ্যাডভোকেট মতিলাল বেপারী।

আদেশের পর রিটকারী আইনজীবী মতিলাল বেপারী সাংবাদিকদের বলেন, গত ১৮ জানুয়ারি সুপ্রীমকোর্টের সংশ্লিষ্ট শাখায় আমি এ রিটটি দায়ের করি।

রিটে উল্লেখ করা হয়েছে, ব্রিগেডিয়ার জেনারেল মঈন উদ্দিনকে ২০১১ সালের ২৪ অক্টোবর পল্লী বিদ্যুতায়ন বোর্ডের চেয়ারম্যান পদে প্রেষণে নিয়োগ দেয়া হয়।

সেখানে চার বছর চেয়ারম্যান পদে থাকাকালীন তিনি মেজর জেনারেল পদ মর্যাদায় উন্নীত হন।

এরইমধ্যে গত ২ ডিসেম্বর চেয়ারম্যান পদে তাকে পুনঃনিয়োগ দেয়া হয়। তিনি বলেন, প্রেষণে তিন বছরের অধিক এই প্রতিষ্ঠানে চাকরি করার কোন বিধান নেই। চেয়ারম্যান মঈন উদ্দিনের চার বছর চাকরি করার পর অবসরে না গিয়ে পুনঃরায় তাকে একই পদে নিয়োগ পাওয়া অবৈধ। চার বছর অতিক্রান্ত হবার পর তাকে একই পদে নিয়োগ দেয়ায় আইনের ব্যত্যয় ঘটেছে। কয়েকটি জাতীয় দৈনিকে পল্লী বিদ্যুতের বিভিন্ন অনিয়ম ও দুর্নীতি নিয়ে কয়েকটি প্রতিবেদনের কপি সংযুক্ত করে রিট আবেদন করা হয়।

শীর্ষ সংবাদ:
বিদ্যুতে আলোকিত সারাদেশ         খালেদার স্বাস্থ্য ও তারেকের শাস্তি নিয়েই বিএনপির রাজনীতি আবর্তিত ॥ তথ্যমন্ত্রী         ওমিক্রন প্রতিরোধে সর্বাত্মক প্রস্তুতি         পাহাড় এখন আর দুর্গম নেই, হয়েছে অনেক উন্নত         রাজারবাগের পীর গোপালগঞ্জের নাম ‘গোলাপগঞ্জ’ লিখে তাদের পত্রিকায় প্রচার করে         দেশে করোনায় ৬ জনের মৃত্যু         মৈত্রী দিবস ঢাকা-দিল্লী যৌথভাবে পালন করবে         ৪২তম বিসিএসের স্বাস্থ্য পরীক্ষার তারিখ পরিবর্তন         চাকরির পেছনে না ছুটে উদ্যোক্তা হতে হবে         সোনার বাংলাদেশ গড়তে আমরা প্রতিজ্ঞাবদ্ধ : প্রধানমন্ত্রী         শুধুমাত্র চাকরির পেছনে না ছুটে উদ্যোক্তা হোন ॥ যুবসমাজকে প্রধানমন্ত্রী         দরজায় কড়া নাড়ছে করোনার নতুন ধরন ‘ওমিক্রন’: স্বাস্থ্য অধিদপ্তর         করোনা : দেশে গত ২৪ ঘণ্টায় মৃত্যু ৬         যারা বিদেশে আছেন তাদের এখন দেশে না আসাই ভালো ॥ স্বাস্থ্যমন্ত্রী         ষড়যন্ত্র প্রতিরোধে ঢাকায় লংমার্চ         সারাদেশের সিটির বাসেই হাফ ভাড়ার সিদ্ধান্ত         রাজনৈতিক দলের নেত্রীও স্কুল ড্রেস পরে আন্দোলন করছে ॥ তথ্যমন্ত্রী         মাদরাসা বোর্ডের আলিম পরীক্ষার তিন বিষয়ের তারিখ পরিবর্তন         শাহবাগে প্রতীকী লাশ নিয়ে শিক্ষার্থীদের মিছিল         র‍্যাবের হাতে গ্রেফতার ৫ জঙ্গীকে নীলফামারী থানায় হস্তান্তর