রবিবার ১২ আষাঢ় ১৪২৯, ২৬ জুন ২০২২ ঢাকা, বাংলাদেশ
প্রচ্ছদ
অনলাইন
আজকের পত্রিকা

জঙ্গী আস্তানার সন্ধান মিলছে রাজধানীতে

জঙ্গী আস্তানার সন্ধান মিলছে রাজধানীতে

স্টাফ রিপোর্টার ॥ রাজধানীতে একের পর এক জঙ্গী আস্তানার সন্ধান মিলছে। সপ্তাহ দেড়েক আগে বাড্ডা ও মোহাম্মদপুর এলাকায় দুটি জঙ্গী আস্তানার সন্ধানের পর এবার মিলেছে দক্ষিণখানের একটি বাড়িতে। মহানগর গোয়েন্দা পুলিশ এ আস্তানায় অভিযান চালিয়ে দুটি তাজা বোমা ও বিপুল পরিমাণ বিস্ফোরক দ্রব্য উদ্ধার করে। এ নিয়ে গত দুই সপ্তাহে তিনটা জঙ্গী ঘাটি আবিষ্কার করে গোয়েন্দা পুলিশ। রবিবার দক্ষিণখান থানার দলিয়াপাড়ার ২৪২ নম্বর বাসায় এ অভিযান পরিচালনা করা হয়।

গোয়েন্দারা জানিয়েছে, বর্তমানে রিমান্ডে থাকা দুই জঙ্গীর দেয়া তথ্যের ভিত্তিতে এবার দক্ষিণখানে অভিযান চালিয়ে উদ্ধার করা হলো বোমা তৈরির সরঞ্জাম। তবে যাদের উদ্দেশ্যে এই অভিযান তাদের কাউকেই পায়নি পুলিশ।

জানা যায়, গোয়েন্দা পুলিশ নিশ্চিত হয়- দক্ষিণখানের এক বাসায় আনসারউল্লাহ বাংলাটিমের সদস্যরা বাসা ভাড়া নিয়ে তাদের জঙ্গী তৎপরতা পরিচালনা করে আসছে। এমন তথ্য জানতে পেরে শনিবার রাতে গোয়েন্দারা অভিযান চালায়।

Sheikh Rasel

দক্ষিণখানের সরদার পাড়া এলাকার আইডিয়াল স্কুল সংলগ্ন ২৪২ নম্বর বাড়ির চতুর্থ তলার বাম পাশে একটি দুই রুমের বাসা ভাড়া নিয়েছিল আনসারউল্লাহ বাংলাটিমের দুই সদস্য। গোয়েন্দারা অভিযানে গেলে বাসাটি তালাবদ্ধ পেয়ে তালা ভেঙ্গে ওই বাসায় প্রবেশ করে। গোয়েন্দা তথ্য অনুযায়ী ওই বাসাটির একটি রুমে দুই থাকত বলে তথ্য ছিল বলেও জানান মাশরুকুর। অন্য রুমে পাওয়া গেছে বিভিন্ন ধরনের বোমা তৈরির তরল রাসায়নিক, ইলেকট্রিক কেবল ও ইলেকট্রনিক সামগ্রীসহ বিভিন্ন ধরনের বোমা তৈরির উপকরণ।

শীর্ষ সংবাদ: