রবিবার ১৬ ফাল্গুন ১৪২৭, ২৮ ফেব্রুয়ারী ২০২১ ঢাকা, বাংলাদেশ
প্রচ্ছদ
অনলাইন
আজকের পত্রিকা
সর্বশেষ

জঙ্গী আস্তানার সন্ধান মিলছে রাজধানীতে

জঙ্গী আস্তানার সন্ধান মিলছে রাজধানীতে

স্টাফ রিপোর্টার ॥ রাজধানীতে একের পর এক জঙ্গী আস্তানার সন্ধান মিলছে। সপ্তাহ দেড়েক আগে বাড্ডা ও মোহাম্মদপুর এলাকায় দুটি জঙ্গী আস্তানার সন্ধানের পর এবার মিলেছে দক্ষিণখানের একটি বাড়িতে। মহানগর গোয়েন্দা পুলিশ এ আস্তানায় অভিযান চালিয়ে দুটি তাজা বোমা ও বিপুল পরিমাণ বিস্ফোরক দ্রব্য উদ্ধার করে। এ নিয়ে গত দুই সপ্তাহে তিনটা জঙ্গী ঘাটি আবিষ্কার করে গোয়েন্দা পুলিশ। রবিবার দক্ষিণখান থানার দলিয়াপাড়ার ২৪২ নম্বর বাসায় এ অভিযান পরিচালনা করা হয়।

গোয়েন্দারা জানিয়েছে, বর্তমানে রিমান্ডে থাকা দুই জঙ্গীর দেয়া তথ্যের ভিত্তিতে এবার দক্ষিণখানে অভিযান চালিয়ে উদ্ধার করা হলো বোমা তৈরির সরঞ্জাম। তবে যাদের উদ্দেশ্যে এই অভিযান তাদের কাউকেই পায়নি পুলিশ।

জানা যায়, গোয়েন্দা পুলিশ নিশ্চিত হয়- দক্ষিণখানের এক বাসায় আনসারউল্লাহ বাংলাটিমের সদস্যরা বাসা ভাড়া নিয়ে তাদের জঙ্গী তৎপরতা পরিচালনা করে আসছে। এমন তথ্য জানতে পেরে শনিবার রাতে গোয়েন্দারা অভিযান চালায়।

দক্ষিণখানের সরদার পাড়া এলাকার আইডিয়াল স্কুল সংলগ্ন ২৪২ নম্বর বাড়ির চতুর্থ তলার বাম পাশে একটি দুই রুমের বাসা ভাড়া নিয়েছিল আনসারউল্লাহ বাংলাটিমের দুই সদস্য। গোয়েন্দারা অভিযানে গেলে বাসাটি তালাবদ্ধ পেয়ে তালা ভেঙ্গে ওই বাসায় প্রবেশ করে। গোয়েন্দা তথ্য অনুযায়ী ওই বাসাটির একটি রুমে দুই থাকত বলে তথ্য ছিল বলেও জানান মাশরুকুর। অন্য রুমে পাওয়া গেছে বিভিন্ন ধরনের বোমা তৈরির তরল রাসায়নিক, ইলেকট্রিক কেবল ও ইলেকট্রনিক সামগ্রীসহ বিভিন্ন ধরনের বোমা তৈরির উপকরণ।

করোনাভাইরাস আপডেট
বিশ্বব্যাপী
বাংলাদেশ
আক্রান্ত
১১২৭১৩৭০৬
আক্রান্ত
৫৪৫৮৩১
সুস্থ
৮৮২৮৫০৩১
সুস্থ
৪৯৬১০৭
শীর্ষ সংবাদ:
মাইলফলক অর্জন ॥ এলডিসি থেকে উন্নয়নশীল দেশের মর্যাদা         স্বরাষ্ট্র মন্ত্রণালয়ের ৫ সদস্যের তদন্ত কমিটি         জিএসপি প্লাস সুবিধা আদায়ে প্রস্তুতি নেয়া হচ্ছে         প্রধানমন্ত্রীর যুগান্তকারী পদক্ষেপে দেশ আজ মর্যাদাশীল রাষ্ট্র         বিএনপি বঙ্গবন্ধুর ৭ মার্চের ভাষণকে খাটো করে দেখে না         শাহবাগে মশাল মিছিল থেকে আটক ৭ জনের বিরুদ্ধে মামলা         মৃত্যুর মিছিল বেড়েই চলেছে ॥ যানবাহনের মুখোমুখি সংঘর্ষ সড়কে         করোনায় মৃত্যুর হার ২৪ শতাংশ কমেছে         ভার্সিটিগুলোয় শিল্পের উপযোগী জনশক্তি তৈরি জরুরী         বেসরকারী আমদানির সব চাল ১৫ মার্চের মধ্যে আনার নির্দেশ         জিয়ার খেতাব বাতিলের ফল শুভ হবে না         ঢাকাগামী সব ফ্লাইটে এয়ারমার্শাল দিতে চায় ভারত         আরিচা-কাজিরহাট ফেরি সার্ভিস ২০ বছর পর ফের চালু         গণফোরাম থেকে ড. কামালকে বাদ দেয়ার প্রস্তাব         কাওরান বাজারে হাসিনা মার্কেটে ভয়াবহ অগ্নিকাণ্ড         আগামী ৩০ মার্চ খুলছে শিক্ষাপ্রতিষ্ঠান         কাল পৌর-নির্বাচন উৎসমুখর পরিবেশে হবে : ইসি সচিব         মাইল ফলক অর্জন         করোনা : ২৪ ঘণ্টায় মৃত্যু ৫, নতুন শনাক্ত ৪০৭         ‘শুধু ডিগ্রি দেয়া নয়, শিল্পের উপযোগী জনশক্তি তৈরিতে মনোযোগ জরুরী’